কুমিল্লায় আরও ১৫ জনের মৃত্যু, শনাক্তের হার ৪১.২ শতাংশ



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

কুমিল্লায় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ৭০১ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৪১ দশমিক ২ শতাংশ।

রোববার (২৫ জুলাই) সন্ধ্যায় জেলা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে কুমিল্লা সিটি করপোরেশন এলাকায় পাঁচজন, মনোহরগঞ্জ ও নাঙ্গলকোটে দুজন করে, বুড়িচং, চান্দিনা, লালমাই, বরুড়া, মুরাদনগর ও তিতাস উপজেলায় একজন করে মৃত্যু হয়েছে। এদের মধ্যে আটজন নারী ও সাতজন পুরুষ রয়েছে। এনিয়ে জেলায় মৃতের সংখ্যা দাঁড়াল ৬৬২ জনে।

জেলা সিভিল সার্জন অফিস সূত্র জানায়, শনিবার (২৪ জুলাই) বিকেল থেকে রোববার বিকেল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ১৭০১টি নমুনা পরীক্ষায় ৭০১ জনের করোনা শনাক্ত হয়। এনিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৩ হাজার ৮৩০ জনে। আক্রান্তের হার ৪১ দশমিক ২ শতাংশ।

নতুন আক্রান্তদের মধ্যে কুমিল্লা সিটি করপোরেশনে ২২৮ জন, আদর্শ সদরে সাতজন, সদর দক্ষিণের সাতজন, বুড়িচংয়ে ৫২ জন, ব্রাহ্মণপাড়ায় ৩৩ জন, চান্দিনায় ২৮ জন, চৌদ্দগ্রামে ৪৭ জন, দেবিদ্বারে ১২ জন, দাউদকান্দিতে পাঁচজন, লাকসামে ৪৬ জন, লালমাইতে ২৩ জন, নাঙ্গলকোটে ৩৩ জন, বরুড়ায় ৬১ জন, মনোহরগঞ্জে ৩৭ জন, মুরাদনগরে ৪৪ জন, মেঘনায় ৯ জন, তিতাসে ৪জন এবং হোমনা উপজেলার ২৫ জন রয়েছেন।