করোনায় মৃত্যু ও ডেঙ্গু শনাক্তে রেকর্ড



নিউজ ডেস্ক, বার্তা ২৪
ফাইল ছবি

ফাইল ছবি

  • Font increase
  • Font Decrease

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন সর্বোচ্চ ২৪৭ জন এবং শনাক্তও হয়েছেন সর্বোচ্চ ১৫ হাজার ১৯২ জন। অন্যদিকে একই সময়ে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১২৩ জন। চলতি বছরে এক দিনে সর্বোচ্চ রোগী ভর্তির রেকর্ড এটি।

এনিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৫৫২ জন এবং শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ লাখ ৭৯ হাজার ৮২৭ জন। অন্যদিকে দেশে মোট ১ হাজার ৮০২ জনের ডেঙ্গু ধরা পড়েছে।

আজ সোমবার (২৬ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তর স্বাস্থ্য সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বয়স বিবেচনায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১১ থেকে ২০ বছরের ২ জন, ২১ থেকে ৩০ বছরের ৩ জন, ৩১ থেকে ৪০ বছরের ১৬ জন, ৪১ থেকে ৫০ বছরের ৩০ জন, ৫১ থেকে ৬০ বছরের ৫৯ জন, ৬১ থেকে ৭০ বছরের ৭৩ জন, ৭১ থেকে ৮০ বছরের ৪৫ জন, ৮১ থেকে ৯০ বছরের ১৭ জন এবং ৯০ থেকে ১০০ বছরের ২ জন।

এদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৬৫ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ৫৫ জন, বাসায় মারা গেছেন ২৬ জন এবং হাসপাতালে মৃতাবস্থায় এনেছেন ১ জন।

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, এ বছর মোট এক হাজার ৮০২ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ঢাকার বাইরের বাসিন্দা মাত্র ৫০ জন। মোট শনাক্তদের মধ্যে চলতি মাসেই শনাক্ত হয় এক হাজার ৪৩০ জন। গত মাসে ২৭২ জনকে শনাক্ত করা হয়েছিল। মে মাসে ডেঙ্গুতে আক্রান্ত রোগী ছিল ৪৩ জন।