মাগুরায় করোনা টিকা নিতে ভিড় বাড়ছে



মাগুরা প্রতিনিধি, বার্তা২৪.কম
ছবিঃ বার্তা২৪.কম

ছবিঃ বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

মাগুরায় করোনা প্রতিরোধক টিকা গ্রহণে সাধারণ মানুষের মধ্যে আগ্রহ বেড়েছে। গত কয়েকদিন মাগুরা সদর হাসপাতালের নার্সিং ট্রেনিং ইনস্টিটিউট টিকা কেন্দ্রে টিকা নিতে শত শত মানুষের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

আজ বৃহস্পতিবার বৈরী আবহাওয়া উপেক্ষা করে মাগুরা সিভিল সার্জন কার্যালয়ের সামনে শত শত আগ্রহী দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থেকে টিকা নিয়েছেন।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, সিভিল সার্জন কার্যালয়ের তত্ত্বাবধানে স্বাস্থ্যবিধি মেনে সদরের মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতাল, পুলিশ লাইন হাসপাতাল ও সিভিল সার্জন কার্যালয় কেন্দ্রসহ জেলায় মোট ১১টি বুথে সুষ্ঠুভাবে টিকাদান সম্পন্ন করা হচ্ছে।

মাগুরা সদর হাসপাতালের নার্সিং ট্রেনিং ইনস্টিটিউট কেন্দ্রে লম্বা লাইনে দাঁড়িয়ে টিকা নিয়েছেন সদর উপজেলার পাতুড়িয়া গ্রামের শিল্পী বেগম, শক্রজিৎপুর গ্রামের বিনয় কুমার সরকার, শহরের ইসলামপুরপাড়ার মাজেদা বেগম, খানপাড়ার আশরাফুল ইসলাম। দীর্ঘ সময় অপেক্ষায় থাকার কারণে কিছুটা কষ্ট হলেও টিকা নিতে পেরে সন্তুষ্ট সবাই। তারা মনে করেন, করোনা প্রতিরোধক টিকা নেওয়ার বিষয়ে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বেড়েছে। 

মাগুরার সিভিল সার্জন ডা. শহীদুল্লাহ দেওয়ান বলেন, ‘করোনা প্রতিরোধে নিয়মিত প্রচারণার পাশাপাশি টিকা গ্রহণের জন্য মানুষকে উদ্বুদ্ধ করা হচ্ছে। তাই জেলার জনসাধারণ টিকা গ্রহণে আগ্রহী হয়েছে, ফলে টিকাদান কেন্দ্রগুলোতে ভিড় লক্ষ্য করা যাচ্ছে।’

সিভিল সার্জন জানান, গত ৭ ফেব্রুয়ারি টিকাদান কর্মসূচির উদ্বোধনের পর এ পর্যন্ত মোট ৭৮ হাজার ২৫০ ডোজ কোভিশিল্ড টিকা দেওয়া হয়েছে। কোভিশিল্ডের দ্বিতীয় ডোজের অপেক্ষায় আছেন প্রায় ১৯ হাজার মানুষ।

ডা. শহীদুল্লাহ দেওয়ান আরও জানিয়েছেন, কোভিশিল্ডের টিকা পাওয়ার পরপরই দ্বিতীয় ডোজের জন্য অপেক্ষমাণদের টিকা দেওয়া শুরু হবে। এছাড়া সিনোফার্মের ৩৪ হাজার ডোজ টিকা পাওয়া গেছে, যা দিয়ে ভ্যাকসিন কার্মক্রম চলছে।