ডিএসসিসি'র নির্বাহী প্রকৌশলী তানভীর আহমদকে সাময়িকভাবে বরখাস্ত



সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের অঞ্চল-১ এর নির্বাহী প্রকৌশলী (পুর) তানভীর আহমদকে চাকরি হতে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এছাড়াও তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে।

ঢাদসিক সচিব আকরামুজ্জামান সই করা এক দপ্তর আদেশে নির্বাহী প্রকৌশলী তানভীর আহমেদকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

গতকাল বুধবার (৪ অগাস্ট) রাতে স্বাক্ষরিত এই দপ্তর আদেশ 'ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের 'নাসিরাবাদ, দক্ষিণগাঁও, ডেমরা ও মান্ডা এলাকার সড়ক অবকাঠামো ও ড্রেনেজ ব্যবস্থা উন্নয়ন প্রকল্প' এর আওতায় ৭৫ নং ওয়ার্ডে লায়নহাটি সড়কে আবেদ মাস্টারের বাড়ি সংলগ্ন দেব দোলাইখালের ওপর সেতু নির্মাণ কাজ সমাপ্ত হওয়ার আগেই ঠিকাদারকে সমুদয় বিল পরিশোধ করা হয়েছে মর্মে' প্রকাশিত সংবাদে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে।

উল্লিখিত প্রেক্ষাপটে উক্ত প্রকল্পের প্রকল্প পরিচালক এবং প্রকৌশল বিভাগ অঞ্চল-১ এর নির্বাহী প্রকৌশলী (পুর) তানভীর আহমদকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন কর্মচারী চাকুরি বিধিমালা, ২০১৯ এর বিধি ৪ (ক), (খ), (ঘ) ও (ঙ) মতে যথাক্রমে দায়িত্ব পালনে অবহেলা, অসদাচরণ, অদক্ষতা ও দুর্নীতির অভিযোগে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা ও চাকুরি হতে সাময়িকভাবে বরখাস্তকরণের সিদ্ধান্ত গৃহীত হয় এবং চাকুরি বিধিমালার বিধি ৫৫ (১) মতে চাকুরি হতে সাময়িকভাবে বরখাস্ত করা হলো বলে দপ্তর আদেশে উল্লেখ করা হয়।  

'সাময়িক বরখাস্তকালীন সময়ে তিনি বিধিমোতাবেক খোরাকি ভাতা প্রাপ্য হবেন' এবং 'যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জনস্বার্থে এ আদেশ জারি করা হলো' বলে অফিস আদেশে উল্লেখ করা হয়েছে।