নামের মিলের কারণে ভুল ছবি প্রকাশ, বিব্রত রথি আহমেদ মিকি



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বর্তমান সময়ে সোশ্যাল মিডিয়াতে পরিচিত মুখ ইনফ্লুয়েন্সার রথি আহমেদ মিকি। তিনি বাংলাদেশের প্রথম টিকটকার যিনি কিনা অপো, ভিভো, দারাজসহ নানা ব্র্যান্ডের ইনফ্লুয়েন্সার হিসাবে কাজ করেছেন। কিন্তু কথিত কোন এক মডেলের নামের সাথে মিল থাকায় দুই একটি অনলাইন পোর্টাল ভুলবশত তার ছবি নিয়ে ব্যবহার করায় ভীষণভাবে বিব্রত ও বিরক্ত রথি আহমেদ ।

শনিবার (৭ আগস্ট) মডেল রথি বলেন, দুবাইয়ে অমির ফ্ল্যাটে মডেলদের রাত কাটানো নিয়ে যে খবর প্রকাশিত হয় সেখানে যে রথির কথা বলা হয়েছে সে "মার্ক অলরাউন্ডার" চ্যাম্পিয়ন ছিল যা আমি নই। কিন্তু কিছু কিছু পত্রিকায় "রথি" নামটি ব্যবহার করে সেখানে আসল রথির ছবি না দিয়ে আমার ছবি ব্যবহার করেছে।

তিনি আরও বলেন, কিছু পত্রিকায় মডেল রথি হিসেবে আমার ছবি প্রকাশিত হয়েছে, আর কিছু জায়গায় শুধু রিপোর্ট হয়েছে। যার কারণে অনেকে কনফিউশনে পড়ে গেছে। এটা সত্যিই আমার জন্য বিরক্তির ও বিব্রতকর।

এ মডেল নিজের বিব্রতকর পরিস্থিতির কথা জানিয়ে আরও বলেন, এখন পর্যন্ত বেশ কয়েকটি পত্রিকা তাদের ভুল বুঝতে পেরে আমার ছবিটি সরিয়ে ফেলেছে। সে জন্য তাদেরকে ধন্যবাদ।

এ রকম পরিস্থিতিতে আর কেউ যেন না পরে সেই জন্য রথি সবাইকে অনুরোধ করে বলেন, যখন কোন খবর দেখবেন, তখন পুরো খবরটি পড়াই আমাদের জন্য মঙ্গল। সংবাদকর্মীদের প্রতি অনুরোধ আপনারা যখন কোন নিউজ করবেন তখন সঠিক তথ্য দিয়ে নিউজ তৈরি করবেন তা না হলে অনেকসময় এমন পরিস্থিতি তৈরি হয় যে আমরা বিভ্রান্তকর অবস্থায় পড়ে যাই।

এর আগে একইভাবে একই কারণে কয়েক দশকের জনপ্রিয় নৃত্যশিল্পী, মডেল ও অভিনেত্রী সাদিয়া ইসলাম মৌ তাঁর বিরক্তি ও ক্ষোভের কথা জানান। নামের মিলের কারণে তিনি এমন পরিস্থিতির শিকার হন বলে জানিয়েছেন এই মডেল-অভিনেত্রী।

সাদিয়া ইসলাম মৌ বলেন, ‘ঘটনার রাত থেকেই আমি বিব্রত হচ্ছি। আমার নামের সঙ্গে মিলে গেছে এমন একজনকে পুলিশ ধরেছে। আর এতেই অনেকে আমার পরিবার, স্বজন, বন্ধুদের নিউজ লিংক পাঠাচ্ছে। অথচ তারা কিন্তু দেখছে যে এটা আমি না। শুধু আমার পরিবারকেই নয়, আমার পরিচিত মানুষদের অনেক বিরক্ত ও বিব্রত করা হচ্ছে। আমার পরিবারের লোকেরা যতই বলছে নিউজটা খুলে দেখ, এটা সাদিয়া ইসলাম মৌ না। তারপরও তারা এমন কথাও বলেছে যে, এদের তো অনেক কিছুই লুকানো থাকে।

উল্লেখ্য, ২০১৭ সাল থেকে রথি আহমেদ মিকির পথ চলা শুরু হলেও মিডিয়াতে তার পরিচিতি বাংলাদেশের হিজাবি মডেল হিসাবে। রথি আহমেদ ইউনিলিভারের সানসিল্ক হিজাব রিচার্জ শ্যাম্পুর মডেল হিসাবেও কাজ করেছেন। এর বাহিরে রথি এয়ারটেল, আনজারার হাউসের সাথে ফটোশুট এবং ওভিসির কাজও করেছেন।