জিয়ার লাশ নিয়ে জনগণের সঙ্গে প্রতারণা করছে বিএনপি: তথ্যমন্ত্রী



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ

  • Font increase
  • Font Decrease

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, আওয়ামী লীগ নয় বরং বিএনপিই জিয়ার লাশ নিয়ে জনগণের সাথে প্রতারণা করছে। কারণ তারা একজনের লাশে অন্য জনের জানাজার নামাজ পড়েছে। এটা ধর্মীয়ভাবে বৈধ নয়। এটি নিয়ে বিএনপিই প্রথম প্রতারণা শুরু করেছে।

রোববার (২৯ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) জিয়াউর রহমানের লাশ নিয়ে প্রতারণা করছে বলে মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, সেনাবাহিনীর নির্দেশে চট্টগ্রাম থেকে জিয়াউর রহমানের লাশ ঢাকা আনা হয়েছে। কিন্তু জিয়ার নামে যে লাশ আনা হয়েছে, সেই লাশ জিয়ার ছিল না, কারণ সেই সময় তিনজন সেনা অফিসারের লাশ এক সাথে ছিল। সেখান থেকে না দেখেই একটি লাশ ঢাকায় আনা হয়েছে। ফলে এটা যে জিয়ার লাশ তার প্রমাণ নেই।

৫০ বছর পরও দেশের স্বাধীনতা ও বঙ্গবন্ধুকে নিয়ে মিথ্যা খবর ছাড়াচ্ছে বিএনপি-জামায়াত চক্র। তারা মুক্তিযুদ্ধের নায়কদের কথা তুলে না ধরে খলনায়কদের নায়ক হিসেবে তুলে ধরছেন উল্লেখ্য করে ড. হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধুর পক্ষে ২৬ মার্চ প্রহরে প্রথম স্বাধীনতার ঘোষাণা দেওয়া হয়। এরপর দিন ২৭ মার্চ বঙ্গবন্ধুর পক্ষে আওয়ামী লীগ জিয়াউর রহমানকে দিয়ে স্বাধীনতা ঘোষাণাপত্র পাঠ করান। ঘোষকের প্রকৃত ইতিহাস বিকৃতি করা হচ্ছে।

তিনি বলেন, স্বাধীনতার তিন বছরের মধ্যে বঙ্গবন্ধুকে হত্যা না করা হলে মাত্র ১০-১৫ বছরের মধ্যে বাংলাদেশ ধনী দেশে পরিণত হতো। সোনার বাংলাদেশে পরিণত হতো। বর্তমান প্রধানমন্ত্রী এখন বঙ্গবন্ধুর দেখানো পথে রাষ্ট্র পরিচালনা করছেন।

দেশবাসীকে মুক্তিযুদ্ধের পরাজিত শক্তিকে বয়কটের আহবান জানিয়ে হাছান মাহমুদ বলেন, স্বাধীনতার পরাজিত শক্তিকে রাজনীতি থেকে বিতারিত করতে হবে। আর এই পরাজিত শক্তিকে নিয়ে বিএনপি রাজনীতি করছে বলে অভিয়োগ করেন তিনি।