তোফায়েল আহমেদকে এয়ার অ্যাম্বুলেন্সে দিল্লি নেয়া হচ্ছে



সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
তোফায়েল আহমেদ

তোফায়েল আহমেদ

  • Font increase
  • Font Decrease

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য, সাবেক মন্ত্রী এবং সাবেক ছাত্র নেতা তোফায়েল আহমেদ অসুস্থ হয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে তার শারীরিক অবস্থা খুব বেশি ভালো না হওয়ায় উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নেয়া হচ্ছে।

শুক্রবার (০৩ সেপ্টম্বর) এয়ার অ্যাম্বুলেন্সে দিল্লির মেডান্টা হাসপাতালে নেওয়া হবে।

বৃহস্পতিবার (০২ সেপ্টেম্বর) হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় তাকে স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কিছু পরীক্ষা-নিরীক্ষা শেষে তোফায়েল আহমেদকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। তবে ঠিক কি কারণে ভর্তি করা হয়েছে তার সঠিক তথ্য জানা যায়নি।

দিল্লি নিয়ে যাওয়ার খবর নিশ্চিত করেন তোফায়েল আহমেদের ভাতিজা ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল।

মোবাইল ফোনে বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, ‘গতকাল বুকে ব্যথা নিয়ে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। আরও উন্নত চিকিৎসার জন্য আজ দিল্লিতে নিয়ে যাওয়া হচ্ছে। এয়ার অ্যাম্বুলেন্সে করে নেওয়া হবে দিল্লির মেডান্টা হাসপাতালে। তিনি তোফায়েল আহমেদের সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।’

সাবেক বাণিজ্যমন্ত্রী ও বর্তমান বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি তোফায়েল আহমেদের একান্ত সচিব মো. নুরুল আমিন বার্তা২৪.কম-কে মোবাইল ফোনে বলেন, ‘উনি তো বিভিন্ন সময় হাসপাতালে যান, প্রায়ই চেকআপ করাতে যান। এখন কি জন্য গেছেন সেটা আমি জানি না। উনার মেয়ের জামাই একজন ডাক্তার। আজ সকালে উনার মেয়ের জামাই বলছেন আসেন দেখি কি সমস্যা, চেকআপ করে দেখি; উনি গেছেন। স্যারের মেয়ের জামাই ডাক্তার তৌহিদুজ্জামান একজন বিখ্যাত কার্ডিওলজিস্ট, উনি স্কয়ারে চাকরি করেন। এখন আজ স্যার কি জন্য গেছেন সেটা জানি না। তবে উনি ভালো আছেন। ওনার জন্য দোয়া করবেন।

দেশের বাইরে নেয়া হবে কি না জানতে চাইলে বলেন, ‘আমি এ ব্যাপারে আমি কিছু জানি না।’

বর্ষীয়ান রাজনীতিবিদ তোফায়েল আহমেদ পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোলা-১ আসন থেকে নির্বাচিত হন।