১০ লিটারে পৌনে এক লিটার কম, ২ তেল পাম্পকে জরিমানা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ
ছবি: বার্তা ২৪.কম

ছবি: বার্তা ২৪.কম

  • Font increase
  • Font Decrease

তেল পরিমাপক যন্ত্রে কারসাজির মাধ্যমে পাম্প থেকে তেল কম দেওয়ার দায়ে দুই পাম্প মালিককে ২ লাখ টাকা জরিমানা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক।

সোমবার দুপুরে জেলা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল এই জরিমানা করেন। দন্ডপ্রাপ্ত পাম্পের একটি ধলেশ্বরী ফিলিং স্টেশন এবং অপরটি হলো মিলনস ফিলিং স্টেশন। পাম্পের যন্ত্রের কারসাজির মাধ্যমে তেল কম দেওয়ার কারণে তাদের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়।

বিষয়টি নিশ্চিত করে আসাদুজ্জামান রুমেল বলেন, মানিকগঞ্জ সদর উপজেলার জেলখানা গেট এলাকার ধলেশ্বরী ফিলিং স্টেশন এ ৫ লিটার অকটেন পরিমাপ করে ৩৪৪ মি.লি অকটেন কম পাওয়া যায়। একই উপজেলার মিতরা বাসস্ট্যান্ডে অবস্থিত মিলনস ফিলিং স্টেশনে প্রতি ৫ লিটার এ ১৬০ মি.লি অকটেন ও পেট্রোল পরিমাপে কম পাওয়া যায়।

ভোক্তার সাথে পরিমাপে কারচুপির মাধ্যমে প্রতারণা করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী অভিযুক্ত ওই দুই ফিলিং স্টেশনের মালিককে এক লাখ করে মোট দুই লাখ টাকা জরিমানা করা হয়। পরিমাপে কম দিয়ে ভোক্তাকে ঠকানো বন্ধ করতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মানিকগঞ্জ জেলার এই অভিযান অব্যাহত থাকবে বলে মন্তব্য করেন রুমেল।