নিউ ইয়র্কে বিএনপিকে নিষিদ্ধের দাবি মুক্তিযুদ্ধ মঞ্চের



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ

বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ

  • Font increase
  • Font Decrease

নিউ ইয়র্কে বিএনপিকে নিষিদ্ধের দাবি জানিয়েছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। যুক্তরাষ্ট্রে সন্ত্রাসী কর্মকাণ্ড সংঘটিত করার অপরাধে বিএনপি-জামায়াতকে সন্ত্রাসী সংগঠন ঘোষণাসহ আইনগত ব্যবস্থা গ্রহণের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

সোমবার (২০ সেপ্টেম্বর) শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে এই কর্মসূচি শেষে মার্কিন প্রেসিডেন্ট বরাবর স্মারকলিপি প্রদান প্রদান করে সংগঠনটি।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের বক্তব্যে ভাস্কর শিল্পী রাশা বলেন, বিএনপি-জামায়াত রাজনৈতিক ভাবে দেউলিয়া হয়ে এখন সন্ত্রাসী কর্মকাণ্ড শুরু করেছে। বিদেশের মাটিতে সন্ত্রাসী কর্মকাণ্ড সংঘটিত করার মাধ্যমে বিএনপি-জামায়াতের পুরনো রূপ প্রকাশ পেয়েছে। যুক্তরাষ্ট্র সরকারের নিকট দাবি, সন্ত্রাস ও জঙ্গিবাদের মদদদাতা বিএনপি-জামায়াত সন্ত্রাসী সংগঠন হিসেবে ঘোষণা করুন। অন্যথায় এই অপশক্তি বিশ্বে সন্ত্রাসবাদ কায়েম করবে।

সংগঠনের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বলেন, যুক্তরাষ্ট্র সবসময় বাংলাদেশের বন্ধু রাষ্ট্র হিসেবে সুসম্পর্ক বজায় রেখেছে। প্রতিবছর জাতিসংঘ সম্মেলন নিউইয়র্কে অবস্থিত সদর দফতরে অনুষ্ঠিত হয় যা যুক্তরাষ্ট্রের জন্য অত্যন্ত গর্ব ও অহংকারের। সেই জাতিসংঘ সম্মেলনকে কেন্দ্র করে বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা তারেকের নির্দেশে নিউ ইয়র্কে নাশকতা করেছে। যুক্তরাষ্ট্র সরকারের উচিত বিএনপিকে নিষিদ্ধ করে কালো তালিকাভুক্ত করা। রাজনীতির মাঠে জনগণের নিকট পরাজিত হয়ে বিএনপি-জামায়াত বিদেশের মাটিতে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার ষড়যন্ত্র করছে। এদের কঠোর শাস্তির আওতায় আনতে হবে।

সংগঠনের সাধারণ সম্পাদক মো. আল মামুন বলেন, বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরকে বিতর্কিত করার জন্য অত্যন্ত সুপরিকল্পিতভাবে বিএনপি-জামায়াত এধরনের সন্ত্রাস ও জঙ্গি কর্মকাণ্ড সংঘটিত করেছে যা বিশ্বের দরবারে যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশের ভাবমূর্তি চরমভাবে ক্ষুণ্ন করেছে। যুক্তরাষ্ট্র সরকারের নিকট বাংলাদেশের জনগণের দাবি, অবিলম্বে বিএনপি-জামায়াতকে নিষিদ্ধ করুন। বিএনপি-জামায়াতকে সন্ত্রাসী সংগঠন হিসেবে কালো তালিকাভুক্ত করার দাবি জানাচ্ছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। যুক্তরাষ্ট্রে বসবাসরত বিএনপি-জামায়াতের জঙ্গি সন্ত্রাসীদের চিহ্নিত করে আইনের আওতায় এনে কঠোর শাস্তি নিশ্চিত করুন।

সংগঠনের সাধারণ সম্পাদক মো. আল মামুনের সঞ্চালনায় উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচিতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ শেষে ঢাকাস্থ আমেরিকার দূতাবাস অভিমুখে পদযাত্রা শুরু করলে শাহবাগে মোড়ে মিছিল আটকে দেয় পুলিশ। পরে সংগঠনের চার সদস্যের প্রতিনিধি দলকে নিয়ে আমেরিকার দূতাবাস অভিমুখে নিয়ে যায় পুলিশ।