প্রাথমিকে সমাপনী পরীক্ষার প্রস্তুতি নেওয়া হচ্ছে



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন

  • Font increase
  • Font Decrease

প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা গ্রহণের জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন।

তিনি বলেন, এ বছরের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা নেওয়া হবে। এ জন্য আমাদের প্রস্তুতি রয়েছে। তবে করোনা পরিস্থিতির উন্নতির ওপর অনেক কিছু নির্ভর করছে। সরকার শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করাসহ শিক্ষার মানোন্নয়নে সজাগ রয়েছে।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) দুপুরে রংপুরে পিটিআই সম্মেলন কক্ষে প্রাথমিক শিক্ষা কর্মকর্তাগণের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এসব কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, করোনা মহামারির কারণে বিদ্যালয় বন্ধ ছিল। ফলে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকসহ অনেক কর্মকর্তার কর্মস্থল বদলি স্থগিত রয়েছে। খুব দ্রুত সময়ের মধ্যে বদলি প্রক্রিয়া সম্পন্ন করতে অনলাইনে প্রস্তুতি নেওয়া হচ্ছে।

এর আগে উত্তরাঞ্চলের প্রাথমিক শিক্ষা কার্যক্রমকে আরও গতিশীল করতে প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন প্রতিমন্ত্রী জাকির হোসেন। পরে তিনি বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ শিক্ষা ও কর্মকর্তাদের হাতে শুভেচ্ছা উপহার তুলে দেন।

রংপুর জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রংপুর পিটিআইয়ের সুপারিন্টেন্ডেন্ট খন্দকার ইকবাল হোসেন, বিভাগীয় উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) মুজাহিদুল ইসলাম ও আওয়ামী লীগের রংপুর জেলা সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ প্রমুখ।