পূজামণ্ডপেই করোনার বিদায়ের প্রত্যাশা



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী
পূজামণ্ডপেই করোনার বিদায়ের প্রত্যাশা

পূজামণ্ডপেই করোনার বিদায়ের প্রত্যাশা

  • Font increase
  • Font Decrease

রাজশাহী নগরীর রানীবাজারে গত পাঁচবছর ধরে ব্যতিক্রমী সাজে পূজামণ্ডপ সাজায় টাইগার সংঘ। এবার সেখানে করোনার দুঃসময় এবং পরবর্তী সুসময়কে ফুটিয়ে তোলা হয়েছে।

গতবছর সেখানে করোনা সচেতনতায় মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও করোনাভাইরাসের আদলে মণ্ডপ সাজানো হয়েছিল। এর আগের বছরগুলোতে সে বছরের আলোচিত বিষয় যেমন- বঙ্গবন্ধু স্যাটেলাইট, আইয়ুব বাচ্চুর রূপালি গিটার, বাহুবলি এবং বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের জন্য বাঘের আদলে মণ্ডপ সাজানো হয়।

এবার এই মণ্ডপের ভেতরে প্রতীমার পেছনে চাঁটাই দিয়ে ঘেরা হয়েছে। চাঁটাইগুলো একটু পর পর কিছুটা অংশ কাটা। প্রতিটি কাটা অংশে ঝুলছে লাল ফিতা। এই অংশগুলোকে করোনা আক্রান্ত বিশ্বের নানা দেশ হিসেবে বোঝানো হয়েছে। আর বাইরে অংশটি সাজানো হয়েছে ময়ূরের পেখমের মতো করে। কাপড় দিয়ে বৃষ্টিরও আবহ তৈরি করা হয়েছে।

কমিটির সাধারণ সম্পাদক পার্থ পাল চৌধুরী জানালেন, ‘এবার মণ্ডপে করোনার আক্রমণ বোঝানো হয়েছে। ভেতরে দেবী দুর্গা তা প্রতিহত করছেন। তারপর বাইরের অংশটা এভাবে সাজিয়েছি, যেমনটা বৃষ্টির পর খুশিতে ময়ূর পেখম মেলে। পুরো মণ্ডপের মূল বিষয়টা হলো- দেবী দুর্গা এসেছেন করোনা ঝড় প্রতিহত করতে। আমরা প্রত্যাশা করি, দেবী দুর্গা করোনাকে ঠিকই পরাজিত করবেন। আর তখন আমরা সে রকম খুশি হবো, যেমন খুশিতে বৃষ্টির পর ময়ূর পেখম মেলে।’