সারাদেশে ৭২ মামলায় গ্রেফতার ৪৫০



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

দেশের বিভিন্ন জেলায় সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের পূজামণ্ডপ ও বাড়িঘরে হামলার ঘটনায় এ পর্যন্ত ৭২টি মামলা হয়েছে। এসব ঘটনায় জড়িত সন্দেহে গ্রেফতার করা হয়েছে ৪৫০ জনকে।

বুধবার (২০ অক্টোবর) পুলিশ সদর দফতর এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে। এছাড়া আরও মামলা প্রক্রিয়াধীন এবং দুষ্কৃতকারীদের গ্রেফতার অভিযান অব্যাহত থাকবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

পুলিশ সদর দফতর জানিয়েছে, হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনার রহস্য উদ্‌ঘাটনের জন্য থানা–পুলিশের পাশাপাশি পুলিশের বিশেষায়িত ইউনিটগুলোকে সম্পৃক্ত করা হয়েছে। দ্রুততার সঙ্গে ঘটনা বা অপরাধের রহস্য উদ্‌ঘাটনে প্রযুক্তি নির্ভর তদন্ত কার্যক্রম চলমান রয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ও উসকানি রোধকল্পে সাইবার মনিটরিং জোরদার করা হয়েছে। পরিস্থিতির অবনতি রোধ করতে পুলিশ, র‌্যাব, বিজিবি ও অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং সরকারের সব গোয়েন্দা সংস্থা সার্বক্ষণিকভাবে কড়া নজরদারি অব্যাহত রেখেছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে যাতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি না ঘটে, সে জন্য সারা দেশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ টহল জোরদার করা হয়েছে এবং গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সর্বোচ্চ সতর্কতা রয়েছে

বিবৃতিতে ধর্মীয় উসকানি ও গুজবে উত্তেজিত না হতে আহ্বান জানানো হয়েছে।