নোবিপ্রবি’র হল খুলবে ৩১ অক্টোবর



নোবিপ্রবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নোয়াখালী
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

দীর্ঘ ১৯ মাস পর নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি)-এর হল খোলার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আগামী ৩১ অক্টোবর খুলতে যাচ্ছে নোবিপ্রবির আবাসিক হল। তবে কবে নাগাদ সশরীরে শ্রেণী কার্যক্রম শুরু হবে সে বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত নেয়নি প্রশাসন।

শিক্ষার্থীরা হলে উঠার পর অর্থাৎ ৩১ অক্টোবরের পর শ্রেণী কার্যক্রম শুরুর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানা গেছে। অতিদ্রুত ক্লাস-পরীক্ষা শুরুর লক্ষ্যে এবং সকল শিক্ষার্থীকে টিকার আওতায় আনতে ক্যাম্পাসেই টিকাকেন্দ্র খোলার ব্যবস্থা করছে প্রশাসন।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, ‘শিক্ষার্থীরা হলে উঠার পর সার্বিক দিক বিবেচনা করে এবং সংশ্লিষ্টদের সাথে পরামর্শ করে খুব শিগগিরই ক্লাস পরীক্ষা শুরুর বিষয়ে নির্দেশনা দেয়া হবে৷’

তবে নভেম্বরেই নোবিপ্রবির শ্রেণী কার্যক্রম চালু করার সম্ভাবনা আছে বলে জানিয়েছেন উপাচার্য।

উল্লেখ্য, গত ২২ অক্টোবর এক জরুরি সভায় অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম এর সভাপতিত্বে হল খোলার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সভায় নেয়া সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের ৩টি চলমান হলের (আব্দুল মালেক উকিল হল, বিবি খাদিজা হল এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল) শিক্ষার্থীরা নূন্যতম এক ডোজ টিকা নেওয়ার সনদ ও হলের বৈধ কাগজপত্র দেখানো সাপেক্ষে হলে উঠতে পারবেন।