তৃতীয় ধাপে ৩০ নারীকে দলীয় মনোনয়ন আওয়ামী লীগের



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৩০ জন নারীকে নৌকা প্রতীকে নির্বাচন করার জন্য মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। দলটির স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় সভাপতিত্ব করেন মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নৌকা প্রতীক নিশ্চিত হওয়ায় এসব নারী প্রার্থীরা নিজ নিজ এলাকায় নির্বাচনের মাঠে নামার প্রস্তুতি নিচ্ছেন।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে প্রার্থী তালিকার প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

যে ৩০ নারীকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন দেন তারা হলেন-ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার বৈরচুনায় টেলিনা সরকার হিমু, বগুড়ার ধুনট উপজেলার নিমগাছীতে সোনিতা নাসরিন, রাজশাহীর পবা উপজেলার পারিলায় ফাহিমা বেগম, নাটোরের লালপুর উপজেলার বিলমাড়িয়ায় পারভীন আকতার বানু, সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার রাজাপুরে ছনিয়া সবুর, পাবনার চাটমোহর উপজেলার নিমাইচরায় নুরজাহান বেগম, যশোরের শার্শা উপজেলার লক্ষ্মণপুরে আনোয়ারা খাতুন, মনিরামপুর উপজেলার ভোজগাতীতে আছমা তুন্নাহার, মাগুরার মহম্মদপুর উপজেলার মহম্মদপুরে রাবেয়া বেগম, নড়াইলের কালিয়া উপজেলার হামিদপুরে পলি বেগম, মাউলীতে রোজী হক, খাশিয়ালে হালিমা বেগম, সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার কৃষ্ণনগরে শ্যামলী অধিকারী, নরসিংদীর রায়পুরা উপজেলার মরজালে সানজিদা সুলতানা, রাজবাড়ীর কালুখালী উপজেলার রতনদিয়ায় মেহেদী হাচিনা পারভীন, বোয়ালিয়ায় হালিমা বেগম, জামালপুরের মেলান্দহ উপজেলার ঝাউগড়ায় আঞ্জুমনোয়ারা বেগম, শেরপুরের নকলা উপজেলার বানেশ্বর্দীতে আঞ্জুমান আরা বেগম, নেত্রকোনার পূর্বধলা উপজেলার জারিয়ায় মাজেদা খাতুন, বিশকাকুনীতে লাভলী আক্তার, কলমাকান্দা উপজেলার রংছাতীতে তাহেরা খাতুন, সুনামগঞ্জ সদর উপজেলার গৌরারংয়ে ছালমা আক্তার চৌধুরী, ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শাহজাদাপুরে আছমা আক্তার, কালিকচ্ছতে রোকেয়া আক্তার, কুমিল্লার দাউদকান্দি উপজেলার পদুয়ায় মিনু বেগম, লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার কেরোয়ায় শাহিনুর বেগম রেখা, কক্সবাজারের রামগঞ্জ উপজেলার লামচরে মাহেনারা পারভীন, চকরিয়া উপজেলার পূর্ব বড়ভেওলায় ফারহানা আফরিন মুন্না, কৈয়ারবিলে জন্নাতুল বকেয়া এবং খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার মেরুং ইউনিয়নে মাহমুদা বেগম।

এর আগে আওয়ামী লীগ প্রথম ধাপে ৩৭১ ইউনিয়ন পরিষদে ১২ জন এবং দ্বিতীয় ধাপের ৮৪৮ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১৮ নারীকে নৌকার প্রার্থীতা দেয়।

টেকনাফে ছাত্রীকে ২ ডোজ টিকা, যা জানালো স্বাস্থ্য অধিদপ্তর



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
টেকনাফে ছাত্রীকে ২ ডোজ টিকা, যা জানালো স্বাস্থ্য অধিদপ্তর

টেকনাফে ছাত্রীকে ২ ডোজ টিকা, যা জানালো স্বাস্থ্য অধিদপ্তর

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাস নিয়ন্ত্রণে চলমান টিকাদান কর্মসূচিতে টিকা দেওয়ার ক্ষেত্রে ভুল এড়াতে সংশ্লিষ্ট স্বাস্থ্যকর্মীদের সতর্ক করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

রোববার (২৩ জানুয়ারি) রাতে অধিদপ্তরের অফিসিয়াল ফেসবুক পেজে দেওয়া এক পোস্টে এ সতর্কবার্তা দেওয়া হয়।

সেখানে বলা হয়, শনিবার (২২ জানুয়ারি) টেকনাফের হ্নীলা ইউনিয়নের একজন মাদরাসাছাত্রীকে ভুলবশতঃ একসঙ্গে দুই ডোজ টিকা প্রদান করা হয়। খবর পাওয়ার পর স্থানীয় স্বাস্থ্য বিভাগ ওই ছাত্রীকে পরীক্ষা-নিরীক্ষা করে। বর্তমানে সে সুস্থ আছে।

নির্দেশনায় আরও বলা হয়, ভবিষ্যতে যাতে এমন ভুল না হয়, সে বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তর টিকা কেন্দ্রগুলোকে সতর্ক করেছে। খুব শিগগির স্বাস্থ্য অধিদপ্তর এ সংক্রান্ত সুনির্দিষ্ট নির্দেশনা জারি করবে।

টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক টিটু চন্দ্র শীল গণমাধ্যমকে জানিয়েছেন, ভুলে ওই ছাত্রীকে দুই ডোজ টিকা দেওয়া হয়েছে। এতে কিছুই হবে না। কোনো সমস্যা হলে হাসপাতাল কর্তৃপক্ষ দেখবে।

;

মালিবাগে আবাসিক ভবনের আগুন নিয়ন্ত্রণে



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: বার্তা ২৪.কম

ছবি: বার্তা ২৪.কম

  • Font increase
  • Font Decrease

রাজধানীর মালিবাগে ডাক্তার গলিতে একটি পুরোনো ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার (২৩ জানুয়ারি) দিবাগত রাত ১২টার দিকে এ আগুনের সূত্রপাত হয়।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট। পরে তারা আগুন নিয়ন্ত্রণে আনেন বলে জানিয়েছেন খিলগাঁও ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার হাসান আলী।

তিনি বলেন, ওই ভবনের আগুন নিয়ন্ত্রণে এসেছে। এখনও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। ধারণা করা হচ্ছে, ভবনের নিচতলায় থাকা গোডাউন থেকেই আগুনের সূত্রপাত হয়েছে।

জানা গেছে, ডাক্তার গলির ওই ভবনের নিচতলায় অনেকগুলো গোডাউন রয়েছে। বিদ্যুৎতের লাইন থেকে গোডাউনে আগুনের সূত্রপাত হতে পারে। ঘটেছে বলে জানিয়েছেন একাধিক সূত্র। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ারসার্ভিসের ২ টি ইউনিট।

;

র‌্যাবের অভিযানে ভুয়া দন্ত চিকিৎসকের ৫০ হাজার টাকা জরিমানা



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মেহেরপুর
র‌্যাবের অভিযানে ভুয়া দন্ত চিকিৎসকের ৫০ হাজার টাকা জরিমানা

র‌্যাবের অভিযানে ভুয়া দন্ত চিকিৎসকের ৫০ হাজার টাকা জরিমানা

  • Font increase
  • Font Decrease

মেহেরপুরের গাংনী উপজেলার করমদি বাজারে ভূয়া দন্ত চিকিৎসক ইমদাদুল হকের ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে। দীর্ঘদিন যাবৎ ওই চিকিৎসক জনগণের সাথে প্রতারণা করে আসছিলেন। আজ রোববার দুপুরে র‌্যাব-৬ এর একটি টিম ও ভ্রাম্যমাণ আদালত এ অভিযান চালায়।

অভিযান সুত্রে জানা গেছে, ‘করমদি ডেন্টাল কেয়ার’ নামের একটি প্রতিষ্ঠান খুলে এমদাদুল হক চিকিৎসা দিয়ে আসছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৬ গাংনী ক্যাম্প কমান্ডার এএসপি তারেক আনামের নের্তৃত্বে  একটি টিম ও ভ্রাম্যমাণ আদালত সেখানে অভিযান চালায়। এমদাদুল হকের কাগজপত্র পরীক্ষা করে ভূয়া প্রমাণিত হওয়ায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও গাংনী উপজেলা সহকারি কমিশনার (ভুমি) নাজমুল আলম দন্ত চিকিৎসক এমদাদুল হককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের কারাদণ্ডাদেশ দেন। এসময় র‌্যাবের ইমমাদুল হককে আটক করে। পরে জরিমানার টাকা দিয়ে মুক্তি পায় ইমদাদ। ভবিষ্যতে এ ধরনের বেআইনি কার্যক্রম আর করবে না মর্মে মুচলেকা দেয় ভূয়া দন্ত চিকিৎসক ইমদাদ।

এ সময় ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার পারভেজ।

;

নওগাঁয় ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নওগাঁ
নওগাঁয় ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত

নওগাঁয় ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত

  • Font increase
  • Font Decrease

নওগাঁর ধামইরহাটে ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে।

রোববার (২৩ জানুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার নওগাঁ-জয়পুরহাট সড়কের হরিতকীডাঙ্গা বাজারের পাশে এ দুর্ঘটনাটি ঘটে। এ ঘটনায় আরো দুইজন আহত হয়েছে। তাদের অবস্থাও আশঙ্কাজনক বলে জানা গেছে।

নিহতরা হলেন, উপজেলার জাহানপুর গ্রামের হেলাল উদ্দিন এর ছেলে সজল হোসেন (৩৫) ও একই গ্রামের জুয়েল হোসেন এর ছেলে মিনহাজ হোসেন। তবে আহত দুইজনের মাথা থিতলে যাওয়ার কারণে তাদের নাম পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

ধামইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হুদা বলেন, রোববার ছিল ধামইরহাট হাট বার। নিহতরা হাট থেকে বাড়ি ফিরছিল। পথে বিপরীত দিক একটি ট্রাকের সঙ্গে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দুই মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়। ঘটনাস্থল থেকে দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহত দুই জনের অবস্থা আশঙ্কাজনক। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে। আহত দুই জন পথচারী ছিলেন। আর ট্রাকটি মোটরসাইকেলকে চাপা দিয়ে চলে যায়। যার কারণে তাদের আটক করা সম্ভব হয়নি।

;