আবর্জনার স্তূপে মিললো মেম্বারপ্রার্থী বিউটির স্বপ্নের ৫২৭ ভোট!



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

টাঙ্গাইলে দেলদুয়ারে পরিত্যক্ত আবর্জনার মধ্যে ৫২৭টি ব্যালট পেপার পাওয়া গেছে। উদ্ধারকৃত ব্যালট পেপারগুলোর সবকটিতে তালগাছ প্রতীকে সিলমারা।

শনিবার (২০ নভেম্বর) দুপুরে উপজেলার ডুবাইল ইউনিয়নের একটি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের পাশে সিলমারা অবস্থায় এসব ব্যালট পেপার পাওয়া যায়।

জানা গেছে, গত ১১ নভেম্বর দেলদুয়ারের ডুবাইল ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের ৯ দিন পর আজ এ ইউনিয়নের সেহড়াতৈল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের আবর্জনার স্তুপের পাশে তালগাছ প্রতীকে সিলমারা ৫২৭টি ব্যালট পেপার পাওয়া যায়।

barta24

এ নির্বাচনে তালগাছ প্রতীকে বিউটি আক্তার এক হাজার ৫৩০টি ভোট পেয়ে বিউটি আক্তার দ্বিতীয় হন। এক হাজার ৯১৯টি ভোট পেয়ে সংরক্ষিত এ ওয়ার্ডে নির্বাচিত হন রাশেদা বেগম।

জয়ের জন্য ভোটের ব্যবধান ছিল ৩৮৯টি। বিউটি আক্তারের পারিবারিক অস্বচ্ছলতার কারণে তার পক্ষে তিনিসহ আশপাশের লোকজন ভোটার কাছে ভোট চেয়েছিলেন।

বিউটি আক্তার বলেন, ‘আমি ১, ২ও ৩ সংরক্ষিত আসনে তালগাছ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিয়েছিলাম। আমাকে ১৫৩০ ভোট দেখিয়ে ফেল দেখানো হয়। বিজয়ী প্রার্থীকে ১৯১৯ ভোট দেখিয়ে বিজয়ীয় ঘোষণা করা হয়েছে। অথচ এখন ৫২৭টি ব্যালট পেপার উদ্ধার হয়েছে। এসব ব্যালটে তালগাছ প্রতীকে সিল মারা। এ ভোটগুলো আমার সঙ্গে যুক্ত হলে আমিই বিজয়ী হতাম।

barta24

জেলা নির্বাচন অফিসার কামরুল হাসান জানান, নির্বাচনে আপিলের সুযোগ আছে। তিনি ইচ্ছে করলে আপিল করতে পারবেন। নির্বাচন সংশ্লিষ্ট কারও গাফলতির কারণে যদি এ ধরনের ঘটনা ঘটে থাকে, তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে।

টেকনাফে ছাত্রীকে ২ ডোজ টিকা, যা জানালো স্বাস্থ্য অধিদপ্তর



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
টেকনাফে ছাত্রীকে ২ ডোজ টিকা, যা জানালো স্বাস্থ্য অধিদপ্তর

টেকনাফে ছাত্রীকে ২ ডোজ টিকা, যা জানালো স্বাস্থ্য অধিদপ্তর

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাস নিয়ন্ত্রণে চলমান টিকাদান কর্মসূচিতে টিকা দেওয়ার ক্ষেত্রে ভুল এড়াতে সংশ্লিষ্ট স্বাস্থ্যকর্মীদের সতর্ক করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

রোববার (২৩ জানুয়ারি) রাতে অধিদপ্তরের অফিসিয়াল ফেসবুক পেজে দেওয়া এক পোস্টে এ সতর্কবার্তা দেওয়া হয়।

সেখানে বলা হয়, শনিবার (২২ জানুয়ারি) টেকনাফের হ্নীলা ইউনিয়নের একজন মাদরাসাছাত্রীকে ভুলবশতঃ একসঙ্গে দুই ডোজ টিকা প্রদান করা হয়। খবর পাওয়ার পর স্থানীয় স্বাস্থ্য বিভাগ ওই ছাত্রীকে পরীক্ষা-নিরীক্ষা করে। বর্তমানে সে সুস্থ আছে।

নির্দেশনায় আরও বলা হয়, ভবিষ্যতে যাতে এমন ভুল না হয়, সে বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তর টিকা কেন্দ্রগুলোকে সতর্ক করেছে। খুব শিগগির স্বাস্থ্য অধিদপ্তর এ সংক্রান্ত সুনির্দিষ্ট নির্দেশনা জারি করবে।

টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক টিটু চন্দ্র শীল গণমাধ্যমকে জানিয়েছেন, ভুলে ওই ছাত্রীকে দুই ডোজ টিকা দেওয়া হয়েছে। এতে কিছুই হবে না। কোনো সমস্যা হলে হাসপাতাল কর্তৃপক্ষ দেখবে।

;

মালিবাগে আবাসিক ভবনের আগুন নিয়ন্ত্রণে



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: বার্তা ২৪.কম

ছবি: বার্তা ২৪.কম

  • Font increase
  • Font Decrease

রাজধানীর মালিবাগে ডাক্তার গলিতে একটি পুরোনো ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার (২৩ জানুয়ারি) দিবাগত রাত ১২টার দিকে এ আগুনের সূত্রপাত হয়।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট। পরে তারা আগুন নিয়ন্ত্রণে আনেন বলে জানিয়েছেন খিলগাঁও ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার হাসান আলী।

তিনি বলেন, ওই ভবনের আগুন নিয়ন্ত্রণে এসেছে। এখনও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। ধারণা করা হচ্ছে, ভবনের নিচতলায় থাকা গোডাউন থেকেই আগুনের সূত্রপাত হয়েছে।

জানা গেছে, ডাক্তার গলির ওই ভবনের নিচতলায় অনেকগুলো গোডাউন রয়েছে। বিদ্যুৎতের লাইন থেকে গোডাউনে আগুনের সূত্রপাত হতে পারে। ঘটেছে বলে জানিয়েছেন একাধিক সূত্র। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ারসার্ভিসের ২ টি ইউনিট।

;

র‌্যাবের অভিযানে ভুয়া দন্ত চিকিৎসকের ৫০ হাজার টাকা জরিমানা



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মেহেরপুর
র‌্যাবের অভিযানে ভুয়া দন্ত চিকিৎসকের ৫০ হাজার টাকা জরিমানা

র‌্যাবের অভিযানে ভুয়া দন্ত চিকিৎসকের ৫০ হাজার টাকা জরিমানা

  • Font increase
  • Font Decrease

মেহেরপুরের গাংনী উপজেলার করমদি বাজারে ভূয়া দন্ত চিকিৎসক ইমদাদুল হকের ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে। দীর্ঘদিন যাবৎ ওই চিকিৎসক জনগণের সাথে প্রতারণা করে আসছিলেন। আজ রোববার দুপুরে র‌্যাব-৬ এর একটি টিম ও ভ্রাম্যমাণ আদালত এ অভিযান চালায়।

অভিযান সুত্রে জানা গেছে, ‘করমদি ডেন্টাল কেয়ার’ নামের একটি প্রতিষ্ঠান খুলে এমদাদুল হক চিকিৎসা দিয়ে আসছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৬ গাংনী ক্যাম্প কমান্ডার এএসপি তারেক আনামের নের্তৃত্বে  একটি টিম ও ভ্রাম্যমাণ আদালত সেখানে অভিযান চালায়। এমদাদুল হকের কাগজপত্র পরীক্ষা করে ভূয়া প্রমাণিত হওয়ায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও গাংনী উপজেলা সহকারি কমিশনার (ভুমি) নাজমুল আলম দন্ত চিকিৎসক এমদাদুল হককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের কারাদণ্ডাদেশ দেন। এসময় র‌্যাবের ইমমাদুল হককে আটক করে। পরে জরিমানার টাকা দিয়ে মুক্তি পায় ইমদাদ। ভবিষ্যতে এ ধরনের বেআইনি কার্যক্রম আর করবে না মর্মে মুচলেকা দেয় ভূয়া দন্ত চিকিৎসক ইমদাদ।

এ সময় ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার পারভেজ।

;

নওগাঁয় ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নওগাঁ
নওগাঁয় ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত

নওগাঁয় ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত

  • Font increase
  • Font Decrease

নওগাঁর ধামইরহাটে ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে।

রোববার (২৩ জানুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার নওগাঁ-জয়পুরহাট সড়কের হরিতকীডাঙ্গা বাজারের পাশে এ দুর্ঘটনাটি ঘটে। এ ঘটনায় আরো দুইজন আহত হয়েছে। তাদের অবস্থাও আশঙ্কাজনক বলে জানা গেছে।

নিহতরা হলেন, উপজেলার জাহানপুর গ্রামের হেলাল উদ্দিন এর ছেলে সজল হোসেন (৩৫) ও একই গ্রামের জুয়েল হোসেন এর ছেলে মিনহাজ হোসেন। তবে আহত দুইজনের মাথা থিতলে যাওয়ার কারণে তাদের নাম পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

ধামইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হুদা বলেন, রোববার ছিল ধামইরহাট হাট বার। নিহতরা হাট থেকে বাড়ি ফিরছিল। পথে বিপরীত দিক একটি ট্রাকের সঙ্গে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দুই মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়। ঘটনাস্থল থেকে দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহত দুই জনের অবস্থা আশঙ্কাজনক। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে। আহত দুই জন পথচারী ছিলেন। আর ট্রাকটি মোটরসাইকেলকে চাপা দিয়ে চলে যায়। যার কারণে তাদের আটক করা সম্ভব হয়নি।

;