৪৮ ঘণ্টার আলটিমেটাম শিক্ষার্থীদের



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার গাড়ির ধাক্কায় নটরডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানের মৃত্যুর ঘটনার বিচারের দাবিতে আজও বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা নাঈম হাসানের মৃত্যুর ঘটনায় যারা জড়িত তাদের ৪৮ ঘণ্টার মধ্যে বিচার না হলে আগামী রোববার থেকে আবারও রাজপথে নামার হুঁশিয়ারি দিয়েছেন।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) নটরডেম কলেজের শিক্ষার্থীরা কলেজের সামনে থেকে মিছিল নিয়ে মতিঝিল হয়ে গুলিস্তানের জিরো পয়েন্ট মোড় অবরোধ করে এ আল্টিমেটাম দেন শিক্ষার্থীরা। নটরডেম কলেজের শিক্ষার্থীদের সঙ্গে একাত্ম জানিয়ে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ, উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ ও মতিঝিল সরকারি বালক উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীরাও বিক্ষোভ মিছিল করেছে।

বিভিন্ন লেখা সম্বলিত প্ল্যাকার্ড হাতে শিক্ষার্থীরা

এ সময় শিক্ষার্থীদের হাতে ‘কত লিটার রক্ত লাগবে সড়ক আইন লিখতে?’, ‘বুঝাবুঝি চলবে না’,‘দেশ কেন ডুবে বিষে? দেশের মেধা, এদেশ রাস্তায় পিশে’, গাড়ির চাকা ঘুরবে না’,‘উই ওয়ান্ট জাস্টিস’, লেখা সম্বলিত পোস্টার ও প্ল্যাকার্ড দেখা গেছে।

এদিকে নটরডেম কলেজের ছাত্র নাঈম হাসানের অনাকাঙ্ক্ষিত মৃত্যুর ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

রাস্তা অবরোধ করে বিক্ষোভ শিক্ষার্থীদের

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, কোনো অন্যায় বরদাশত করা হবে না। আমরা এরই মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন থেকে ব্যবস্থা নেওয়া আরম্ভ করেছি। আমরা তদন্ত কমিটি করেছি এবং আমরা এরই মাঝে তাদেরকে চিহ্নিত করেছি। তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা এবং প্রাতিষ্ঠানিক যে কার্যক্রম আছে সেগুলোও আমরা নেব। যাতে করে সুষ্ঠুভাবে বিচার সম্পন্ন হয় এবং সর্বোচ্চ শাস্তি যেন হয়, সেটাই আমরা কামনা করি।

উল্লেখ্য, বুধবার (২৪ নভেম্বর) বেলা ১২টার দিকে কলেজ থেকে ফেরার পথে ডিএসসিসি’র ময়লার গাড়ির ধাক্কায় নটরডেম কলেজ শিক্ষার্থী নাঈম হাসান নিহত হয়। রাস্তা পার হওয়ার সময় গাড়ির ধাক্কায় সে ছাত্র মারা যায়। এরপরই বিচারের দাবিতে রাস্তা অবরোধ করে বিভিন্ন জায়গা বিক্ষোভ করে শিক্ষার্থীরা।