জাতীয় রাজস্ব বোর্ডের ট্যাক্স কার্ড পেল ব্র্যাক ব্যাংক



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

কর বছর ২০২০-২০২১ এ ব্যাংকিং খাতের অন্যতম শীর্ষস্থানীয় আয়কর প্রদানকারী হওয়ায় ব্র্যাক ব্যাংক লিমিটেডকে স্বীকৃতি এবং ট্যাক্স কার্ড প্রদান করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

ব্যাংকিং খাতের চতুর্থ সর্বোচ্চ আয়কর প্রদান করার স্বীকৃতিস্বরূপ এ ট্যাক্স কার্ড ও ক্রেস্ট প্রদান করা হয়। ব্র্যাক ব্যাংক রাষ্ট্রীয় কোষাগারে অন্যতম আয়কর প্রদানকারী প্রতিষ্ঠান।

গত ২৪ নভেম্বর ২০২১ ঢাকার অফিসার্স ক্লাবে আয়োজিত অনুষ্ঠানে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও এনবিআর-এর চেয়ারম্যান আবু হেনা মো: রহমাতুল মুনিম এর নিকট থেকে ট্যাক্স কার্ড গ্রহণ করেন ব্র্যাক ব্যাংক এর ফাইন্যান্সিয়াল কন্ট্রোলার মোহাম্মদ আব্দুল ওহাব মিয়া এফসিএ। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের অর্থ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এফসিএ, এমপি, ব্র্যাক ব্যাংক এর রেগুলেটরি রিপোর্টিং এন্ড ট্যাক্সেশন সৈয়দ বশীর আলী এফসিএ উপস্থিত ছিলেন।

এই স্বীকৃতি সম্পর্কে মন্তব্যে ব্র্যাক ব্যাংক এর ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও সেলিম আর. এফ. হোসেন বলেন, “সুশাসন, নিয়মানুবর্তিতা, নৈতিকতা ও স্বচ্ছতা আমাদের ব্যবসায়িক মডেলের স্তম্ভ। আমরা স্থানীয় ও আন্তর্জাতিক অ্যাকাউন্টিং মানদণ্ড কঠোরভাবে পালন করি এবং কর সম্পর্কিত আইনকানুন (কর কমপ্লায়েন্স) অনুসরণের ক্ষেত্রে রুল মডেল হওয়া আমাদের অন্যতম প্রধান লক্ষ্য। মুডি’জ এবং এসঅ্যান্ডপি গ্লোবাল রেটিং থেকে পাওয়া আন্তর্জাতিক ক্রেডিট রেটিং, বিদেশি বিনিয়োগকারীদের বড় বিনিয়োগ এবং সাফা, আইসিএবি, আইসিএমএবি’র ধারাবাহিক স্বীকৃতি আমাদের সুশাসন এবং কর কমপ্লায়েন্স মানের প্রতিফলন বহন করে। ব্র্যাক ব্যাংককে স্বীকৃতি দিয়ে এই সম্মানে ভূষিত করার জন্য আমরা এনবিআর-এর কাছে কৃতজ্ঞ। আমাদের গ্রাহক, শেয়ারহোল্ডার আর বিনিয়োগকারীদের আস্থা ও সমর্থনই আমাদের এই স্বীকৃতি এনে দিয়েছে।”