রামগঞ্জে নির্বাচনী সহিংসতায় ছাত্রলীগ নেতা নিহত



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

লক্ষ্মীপুরের রামগঞ্জে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটকেন্দ্রে সহিংসতার ঘটনায় সাজ্জাদ হোসেন সজিব নামে এক ছাত্রলীগ নেতা নিহত হয়েছেন। মূমূর্ষ অবস্থায় আহত সজিবকে ঢাকা নেওয়ার পথে চাঁদপুর এলাকায় অ্যাম্বুলেন্সের ভিতরেই তার মৃত্যু হয়।

রোববার (২৮নভেম্বর) সন্ধ্যায় রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ(ওসি) মো.আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

নিহত সজিব উপজেলার ইছাপুর ইউনিয়ন ছাত্রলীগের নবগঠিত কমিটির সভাপতি। তিনি ইছাপুর ইউনিয়নের নৌকার প্রার্থী শাহিনুর আক্তারের পক্ষে ভোটকেন্দ্রে দায়িত্বে ছিলেন। গত ১৫ নভেম্বর সাবেক কমিটি বিলুপ্তির পর তাকে সভাপতি করে নতুন কমিটি গঠন করা হয়।

দলীয় ও স্থানীয় সূত্র জানায়, ইউনিয়নের নয়নপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে বিকেল ৩টার দিকে বিদ্রোহী প্রার্থী আমির হোসেন খানের (আনারস) লোকজনের সঙ্গে নৌকার প্রার্থীর কর্মীদের সহিংসতা হয়। এতে ধারালো অস্ত্রের আঘাতে সজিব গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে ঢাকায় নেওয়ার পথে তিনি মারা যান। বিদ্রোহী প্রার্থী আমির হোসেন উপজেলা আওয়ামী লীগের বহিষ্কৃত সহ-সভাপতি। দলের বিরুদ্ধে গিয়ে নির্বাচন করায় ১৬ নভেম্বর তাকে দল থেকে বহিস্কার করা হয়।

নিহত সজিবের এলাকার বাসিন্দা ও উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি হাসান মঞ্জু বলেন, সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছিল। হঠাৎ বিদ্রোহী প্রার্থীর লোকজন আমাদের ওপর হামলা চালায়। এ ঘটনায় আহত ছাত্রলীগ নেতা সজিব মারা গেছেন। আমরা কোনোভাবে প্রাণে বেঁচে এসেছি।

বক্তব্য জানতে প্রার্থী আমির হোসেন খানকে কল দিলে অন্য এক ব্যক্তি তা রিসিভ করেন। এ সময় ওই ব্যক্তি ব্যস্ততা দেখিয়ে কল কেটে দেন।

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন বলেন, ভোট কেন্দ্রের বাহিরে বিশৃঙ্খলার খবর শুনেছি। এতে চারজন কিছুটা আহত হয়ে হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছে। তবে কেউ নিহত হয়েছেন বলে এখনো নিশ্চিত হওয়া যায়নি।

প্রশ্নপত্র জালিয়াতি চক্রের ১০ সদস্য গ্রেফতার



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

সরকারি নিয়ােগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস ও প্রশ্নের উত্তর সরবরাহকারী চক্রের ১০ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ।

শুক্রবার (২১ জানুয়ারি) রাতে রাজধানীর মিরপুর, তেজগাঁও শিল্পাঞ্চল ও কাকরাইল এলাকা হতে তাদের গ্রেফতার করা হয় ।

এসময় তাদের কাছ থেকে ৬টি ইয়ার ডিভাইস, মাস্টার কার্ড, মােবাইল সিম, ব্যাংকের চেক ৫ টি, নন জুডিশিয়াল স্ট্যাম্প ৭টি, স্মার্ট ফোন ১০টি, বাটন মােবাইল ৬টি, প্রবেশপত্র ১৮টি ও চলমান পরীক্ষার ফাঁস হওয়া প্রশ্নপত্র ৩ সেট জব্দ করা হয়।

শনিবার (২২ জানুয়ারি) দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের (ডিবি) অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রধান) এ কে এম হাফিজ আক্তার এ তথ্য জানান।

গ্রেফতারকৃতরা হলেন, নােমান সিদ্দিকী, মাহমুদুল হাসান আজাদ, আল আমিন রনি, নাহিদ হাসান, শহীদ উল্লাহ, তানজির আহমেদ, মাহবুবা নাসরীন রুপা, রাজু আহমেদ, হাসিবুল হাসান ও রাকিবুল হাসান।

হাফিজ আক্তার বলেন, গ্রেফতারকৃতদের মধ্যে মাহমুদুল হাসান আজাদ সিজিএ অফিসের সরকারী কর্মকর্তা এবং মাহবুবা নাসরীন রুপা বগুড়ার ধুপচাঁচিয়া উপজেলার ভাইস চেয়ারম্যান।

গােয়েন্দা তথ্যের ভিত্তিতে ডিবি পুলিশ কাকরাইলে অবস্থিত নিউ শাহিন হােটেল থেকে অসাধু উপায়ে অবলম্বনকারী দু'জন পরীক্ষার্থীকে গ্রেফতার করেন।
তাদের দেওয়া তথ্যমতে কাফরুল থানার সেনপাড়া এলাকার একটি অ্যাপার্টমেন্ট থেকে ডিভাইস, প্রশ্নপত্র এবং উত্তর পত্রের খসড়াসহ ৪ জনকে গ্রেফতার করা হয়।

ডিবি পুলিশের অপর দল বিজি প্রেস উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অভিযান চালিয়ে পরীক্ষার্থী এবং পরিকল্পনাকারী মাহবুবা নাসরীন রুপাকে টাকা, ডিজিটাল ডিভাইসসহ গ্রেফতার করেন। পরবর্তীতে তার দেওয়া তথ্যমতে অপর আসামিদেরকে গ্রেফতার করা হয় বলে জানান তিনি।

ডিবির এই কর্মকর্তা বলেন, গ্রেফতারকৃত আসামিদের মধ্যে মাহমুদুল হাসান আজাদ, নাহিদ হাসান, আল আমিন সিদ্দিকী ইতিপূর্বেও প্রশ্নপত্র ফাঁস সংক্রান্তে ২০১৩, ২০১৬ এবং ২০১৯ সালে গ্রেফতার হয়েছিল।

উল্লেখ্য, শুক্রবার (২১ জানুয়ারি) দুপুর ৩টা থেকে বিকেল ৪টা ১৫ মিনিট পর্যন্ত প্রতিরক্ষা মহাহিসাব নিরীক্ষকের কার্যালয়ের অধীন ডিফেন্স ফাইন্যান্স ডিপার্টমেন্টের ৫৫০টি অডিটর পদে নিয়ােগের জন্য ৭০ নম্বরের এমসিকিউ পরীক্ষা ঢাকা মহানগরীর বিভিন্ন অঞ্চলের শিক্ষাপ্রতিষ্ঠানের হলগুলােতে অনুষ্ঠিত হয়। ঢাকা মহানগর ডিবি পুলিশের নিকট তথ্য ছিল পূর্বে বিভিন্ন সময় গ্রেফতার হওয়া কতিপয় ব্যক্তি ইলেকট্রনিক ডিভাইস, মােবাইল অ্যাপস এবং ব্যক্তি পরিবর্তন করে পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস, উত্তর/সমাধান সরবরাহসহ অসদুপায় অবলম্বন করতে পারে। ওই গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়।

;

যাত্রাবাড়ীতে গাজাসহ দুই মাদক চোরাকারবারি গ্রেফতার



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রাজধানীর যাত্রাবাড়ীতে ১৪ কেজি গাজাসহ ২ মাদক চোরাকারবারিকে গ্রেফতার করেছে র‌্যাব।

গ্রেফতারকৃতরা হলেন, মো. সোহাগ (২২) ও মো. জাহাঙ্গীর (২৮)। এসময় তাদের নিকট থেকে ২টি মোবাইল ফোন জব্দ করা হয়। 

শনিবার (২২ জানুয়ারি) র‍্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এনায়েত কবির শোয়েব এ তথ্য জানান। 

তিনি জানান, শুক্রবার (২১ জানুয়ারি) রাতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানার ধলপুর এলাকায় অভিযান করে আনুমানিক ৪ লাখ বিশ হাজার টাকা মূল্যের ১৪ কেজি গাঁজাসহ ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার মাদক ব্যবসায়ী বলে স্বীকার করে। তারা বেশ কিছুদিন যাবৎ যাত্রাবাড়ীসহ ঢাকা শহরের বিভিন্ন এলাকায় গাজাসহ অন্যান্য মাদকদ্রব্য সরবরাহ করে আসছিল বলে জানায় এই কর্মকর্তা।

;

যশোরে দেখা মেলেনি সূর্যের



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, যশোর
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

যশোরে আজ শনিবার সকাল থেকে দেখা মেলেনি সূর্যের। ভোর থেকে কুয়াশাচ্ছান্ন হয়ে আছে পুরো শহর। গুড়ি গুড়ি বৃষ্টি শীতের তীব্রতা বাড়িয়ে দিচ্ছে আরও দ্বিগুন। ফলে বিপর্যস্ত হয়ে পড়েছে এ জেলার খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ।

যশোর আবহাওয়া অফিস সুত্রে জানা যায়, আজ সকাল থেকে যশোরের তাপমাত্রা সর্বোচ্চ ২৪° সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়াস। এদিকে আবহাওয়া অফিস সুত্রে জানা যায় আজ সহ আগামী তিন দিন যশোর সহ খুলনা বিভাগে বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

এদিকে গত ৩-৪ দিন ধরে যশোর শহর সহ পুরো জেলা জুড়ে বইছে শৌতপ্রবাহ। ফলে শ্রমজীবী মানুষ জীবিকা নির্বাহে ঘরের বাহিরে যেতে বাধাগ্রস্ত হচ্ছে। ঠান্ডা জ্বর কাশিতে বৃদ্ধ থেকে শিশুরাও আক্রান্ত হয়ে হাসপাতাল সহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসকের দারস্থ হচ্ছে।

শহরের বেজপাড়ার রিকশা চালক ফজলে করিম বলেন,  সকালে রিকশা নিয়ে বের হতে পরিনি। বাতাস বইছে। এই আবহাওয়ায় রিকশা চালানো কষ্টকর। সারাদিন আয় রোজগার বন্ধ।

নির্মান শ্রমিক মফিজ বলেন, সকালে কাজে বের হতে পারিনি এই আবহাওয়ায় সিমেন্ট পানির কাজ করা য়ায় না। তার উপরে আকাশ মেঘলা। বৃষ্টি হলে তো আরও সমস্যা।

শহরের দড়াটানা মোড়ে অবস্থিত চায়ের দোকানদার ইশায়াক আলী বলেন, গত ৩-৪ দিন ধরে এই অবস্থা সারাদিনে ১০ টা বিক্রি করাই মুশকীল। মানুষ ঘর থেকে বের হচ্ছে না। বেচাকেনা বন্ধ।

;

গাংনীতে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা ২৪.কম মেহেরপুর 
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

১২ কেজি গাঁজাসহ ৩ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২২ জানুয়ারি) সকালে মেহেরপুরের বামন্দী পুলিশ ক্যাম্প সড়কে এ সফল অভিযান চালায় পুলিশ। গ্রেফতারকৃতরা হচ্ছে- গাংনী উপজেলার কাথুলী গ্রামের ফারুক হোসেন (২৮), খাসমহল গ্রামের করিম খান (৪০) ও বানারুল ইসলাম (২৫)।

গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক জানান, খাসমহল গ্রামের ভারতীয় সীমান্ত থেকে গাঁজা নিয়ে গন্তব্যে যাচ্ছিলো তিন মাদক ব্যবসায়ী। গোপন সংবাদের ভিত্তিতে ছদ্মবেশে বামন্দী পুলিশ ক্যাম্পের এসআই শরিফ হাবিবুর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে তাদের পিছু নেয়। স্যালোইঞ্জিন চালিত যান আলগামনে বামন্দী ক্যাম্প সড়ক অতিক্রম করার সময় পুলিশ তাদের গ্রেফতার করতে সক্ষম হয়। তাদের কাছ থেকে ১২ কেজি গাজা ও তাদের ব্যবহৃত আলগামন জব্দ করা হয়েছে। গ্রেফতারকৃতদের নামে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে আদালতে সোপর্দের প্রক্রিয়া চলছে।

গ্রেফতার ফারুকের নামে মাদকের ৬টি মামলা এবং করিম ও বানারুলের নামে একটি করে মামলা রয়েছে। তারা এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী বলে জানায় পুলিশ।

 

;