বগুড়ায় ছুরিকাঘাতে যুবক খুন



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
বগুড়ায় ছুরিকাঘাতে যুবক খুন

বগুড়ায় ছুরিকাঘাতে যুবক খুন

  • Font increase
  • Font Decrease

বগুড়ায় দুর্বৃত্তদের ছুরিকাঘাতে মোহন (২৩) নামের এক যুবক খুন হয়েছেন।

সোমবার (২৯ নভেম্বর) রাত সাড়ে ১১ টার দিকে বগুড়া শহরের খান্দার এলাকায় খুনের ঘটনা ঘটে। নিহত মোহন শাজাহানপুর থানার ফুলতলা (কানপাড়া) এলাকার শুকুর আলীর ছেলে।

পুলিশ সুত্রে জানা গেছে, মোহন ও তার দুই বন্ধু মটর সাইকেল যোগে খান্দার এলাকা থেকে বাড়ি ফিরছিলেন। খান্দার পাসপোর্ট অফিস পার হয়ে শেহা প্যালেসের সামনে কয়েকজন যুবক মোটরসাইকেলের গতি রোধ করে। এরপর পর বাঁশ দিয়ে তাদেরকে পিটিয়ে রাস্তায় ফেলে দেন। এ সময় দুই যুবক পালিয়ে গেলে মোহনকে রাস্তায় ফেলে ছুরিকাঘাত করেন দুর্বৃত্তরা। পরে তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ১২ টার দিকে মোহন মারা যান।

হত্যাকাণ্ডের কারণ সম্পর্কে পুলিশ তাৎক্ষণিক জানাতে পারেনি। তবে ফুলতলা এলাকার এক যুবলীগ নেতার ক্যাডার হিসেবে পরিচিত মোহনের বিরুদ্ধে এলাকায় চাঁদাবাজীসহ অসংখ্য অভিযোগ রয়েছে।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) শামিম বলেন, মোহনের সাথে আহত অবস্থায় আরো দুইজন হাসপাতালে আসলেও তারা প্রাথমিক চিকিৎসা নিয়ে মোহনকে রেখে চলে গেছে।

ধনবাড়ীতে করোনার টিকা নেওয়ার পর নারীর মৃত্যু



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

টাঙ্গাইলের ধনবাড়ীতে করোনার টিকা নেওয়ার পর রাণী সূত্রধর (৪১) নামের এক নারীর মৃত্যু হয়েছে।

শনিবার (২২ জানুয়ারি) দুপুরে ধনবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে তাঁর মৃত্যু হয়।

নিহত রাণী সূত্রধর উপজেলার নতুন বাজার এলাকার জীবন সূত্রধরের স্ত্রী।

রাণী সূত্রধরের ছেলে জয় সূত্রধর জানায়, শনিবার আমার মা’র টিকার দ্বিতীয় ডোজ ছিল। দুপুরে ভেরোসেল ভ্যাকসিন গ্রহণ করে হাসপাতাল গেটের সামনে আসলে পড়ে যায়। সেখানে থেকে উদ্ধার করে জরুরি বিভাগে নিয়ে গেলে তাঁর মৃত্যু হয়। মা কিডনিজনিত সমস্যায় ভুগছিলেন।

এর আগে, তিনি দুই মাস আগে ভ্যাকসিন নিয়েছিলেন বলে জানায় তার ছেলে।

ধনবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহনাজ সুলতানা জানান, টিকা নিয়ে বাড়ি ফেরার সময় হাসপাতাল গেইটে মাথা ঘুরিয়ে মাটিতে পড়ে যায় ওই নারী। সেখানেই তাঁর মৃত্যু হয়। তবে, টিকা নেওয়ার কারণে তার মৃত্যু হওয়ার মতো কোন ধরনের নমুনা পাওয়া যায়নি।

;

শিক্ষার্থীদের আলোচনায় বসার আহ্বান শিক্ষামন্ত্রীর



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

  • Font increase
  • Font Decrease

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের আমরণ অনশন কর্মসূচি প্রত্যাহার করে আলোচনায় বসার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শনিবার (২২ জানুয়ারি) রাতে শাবিপ্রবি শিক্ষক প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে তিনি এ আহ্বান জানান। 

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার্থীদের জন্য সবসময় আলোচনার দ্বার খোলা রয়েছে। শিক্ষক বা শিক্ষার্থীদের কাছ থেকে অনভিপ্রেত কিছু আমরা আশা করি না। গত কয়েক দিন যা ঘটেছে তা আমরা চাইনি। এখানে শিক্ষক-শিক্ষার্থী ছাড়া অন্য কারো ইন্ধন আছে কি না, তা এখনও বুঝতে পারছি না।

এ সময় মন্ত্রী সাংবাদিকদের বলেন, আপনারা দেখবেন আন্দোলনে অন্য কারো ইন্ধন আছে কিনা। এটি খতিয়ে দেখতে পারেন। শিক্ষার্থীরা অনশন করছে এতে আমরা কষ্ট পাচ্ছি। অন্যদিকে শিক্ষার্থীরা শিক্ষকদের সঙ্গে যে আচরণ করছে তাও গ্রহণযোগ্য নয়।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রাধ্যক্ষ জাফরিন আহমেদের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তুলে গত ১৩ জানুয়ারি রাত থেকে তার পদত্যাগসহ তিন দফা দাবিতে আন্দোলন শুরু করেন ওই হলের কয়েক’শ ছাত্রী।

সেই আন্দোলনের এক পর্যায়ে জাফরিন আহমেদ পদত্যাগ করেন। এর মধ্যেই শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ হামলা চালানোর অভিযোগ ওঠে। নতুন দাবি যুক্ত করে আন্দোলন চালিয়ে যেতে থাকেন শিক্ষার্থীরা।

গত ১৬ জানুয়ারি আন্দোলনরত শিক্ষার্থীরা উপাচার্যকে বিশ্ববিদ্যালয়ের আইআইসিটি ভবনে অবরুদ্ধ করে রাখে শিক্ষার্থীরা। পরে পুলিশ তাকে উদ্ধার করতে গেলে শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। লাঠিচার্জ, রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে আইসিটি ভবন থেকে উপাচার্যকে উদ্ধার করে পুলিশ।

তবে ওই ঘটনার পর অজ্ঞাত কয়েক’শ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করে পুলিশ। সেই মামলা প্রত্যাহার এবং উপাচার্যের পদত্যাগের নতুন দাবিতে আন্দোলন অব্যাহত রাখেন শিক্ষার্থীরা।

;

সিরাজগঞ্জে স্বাস্থ্যবিধি না মানায় ৯ জনকে জরিমানা



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিরাজগঞ্জ
সিরাজগঞ্জে স্বাস্থ্যবিধি না মানায় ৯ জনকে জরিমানা

সিরাজগঞ্জে স্বাস্থ্যবিধি না মানায় ৯ জনকে জরিমানা

  • Font increase
  • Font Decrease

সিরাজগঞ্জের তাড়াশের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৯ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২২ জানুয়ারি) সকাল থেকে বিকাল ৩টা পর্যন্ত এ অভিযান পরিচালনার সময় ৯ জনকে ২ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়।

পৌর এলাকার বারোয়ারী বটতলা, চক্ষু হাসপাতাল মোড়, শহীদ মিনার রোড, মুক্তিযোদ্ধার মোড়, উপজেলা গেটসহ বিভিন্ন স্থানে পথচারীদের মাঝে সতর্ক অবলম্বন, মাস্ক বিতরণ এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার মো. মেজবাউল করিম।

এসময় তিনি বলেন, করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় জনগণকে সরকারের নির্দেশনা মেনে চলতে হবে। যারা স্বাস্থ্যবিধি মেনে চলবে না তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সকলকে সামাজিক দূরত্ব, বাধ্যতামূলক মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করেন তিনি।

;

সেন্টমার্টিন বাসের ধাক্কায় নিহত ৩, ড্রাইভার-হেলপার গ্রেফতার



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রাজধানীর মাতুয়াইলে সেন্টমার্টিন ট্রাভেলস বাসের ধাক্কায় সিএনজিতে থাকা একই পরিবারের ৩ জন নিহতের ঘটনায় ঘাতক বাসের ড্রাইভার ও হেলপারকে গ্রেফতার করেছে র‌্যাব। 

শনিবার (২২ জানুয়ারি) রাতে র‍্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এনায়েত কবির শোয়েব এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, শুক্রবার (২১ জানুয়ারি) সকালে যাত্রাবাড়ীর মাতুয়াইল টোটাল সিএনজি ফিলিং স্টেশনের বিপরীত পাশে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চট্টগ্রাম দিক থেকে আসা সেন্টমার্টিন ট্রাভেলস্ এর একটি বাস দ্রুত ও বেপরোয়া গতিতে যাত্রীবাহী একটি সিএনজিকে সজোরে পিছন থেকে ধাক্কা দিয়ে গাড়ির ড্রাইভার ও হেলপার ঘটনাস্থল হতে গাড়ি চালিয়ে পালিয়ে যায়।

ওই দুর্ঘটনায় ঘটনাস্থলেই সিএনজিতে থাকা একই পরিবারের মো. রহমান বেপারী (৬০), মোছা. শারমিন(৩৫) ও মো. সিরাজুল ইসলাম কুদ্দুস (৪০) নামক ৩ জনের মৃত্যু হয়।

এছাড়া মোছা. শারমিন ও মো. সিরাজুল ইসলাম কুদ্দুস এর কন্যা সন্তান শাকিরা ওরফে বৃষ্টি (৬)সহ সিএনজির ড্রাইভার গুরুতর আহত হয়।

স্থানীয়রা আহত শিশু ও ড্রাইভারকে মাতুয়াইল শিশু মাতৃসদন হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যায়। সেখানকার চিকিৎসকগন রোগীদের অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাদেরকে দ্রুত ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

তিনি জানান, ওই দুর্ঘটনায় নিহত আব্দুর রহমান এর ছেলে বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় মামলা করলে র‌্যাব-১০ ছায়া তদন্ত শুরু করে ও জড়িতদের আইনের আওতায় নিয়ে আসার লক্ষ্যে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। যাত্রাবাড়ীর মিরহাজারিবাগ হতে সেন্টমার্টিন ট্রাভেলস্ এর হেলপার কোরবান আলী (২৫)কে আজ (২২ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় গ্রেফতার করতে সক্ষম হয়।

পরবর্তীতে গোপন তথ্যের ভিত্তিতে একই তারিখ বিকালে মানিকগঞ্জ জেলার সদরের চিকার ঘোনা গ্রামে অভিযান করে ঘাতক ড্রাইভার মো. দেলোয়ার হোসেন ওরফে দিনার (৪০)কে গ্রেফতার করতে সক্ষম হয়। জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা ঘটনার সত্যতা স্বীকার করে বলে জানান তিনি।

;