সিরাজগঞ্জে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে কলেজ ছাত্রের আত্মহত্যা



ডিস্ট্রিক করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, সিরাজগঞ্জ
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সিরাজগঞ্জে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে নাঈম হোসেন (২২) নামে এক কলেজ ছাত্র গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। ঘটনাটি ঘটেছে সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলায়।

শুক্রবার (৩ ডিসেম্বর) দুপুরের দিকে ওই উপজেলার চান্দাইকোনা ইউনিয়নের রুদ্রপুর পশ্চিমপাড়া গ্রাম থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। 

নাঈম ওই গ্রামের শামসুল ইসলামের ছেলে এবং লক্ষীকোলা সরকারি বেগম নুরুন্নাহার তর্কবাগিশ অনার্স কলেজের প্রথম বর্ষের ছাত্র। আত্মহত্যার কিছুক্ষণ আগে তার মৃত্যুর জন্য প্রেমিকা ও প্রেমিকার মাকে দায়ী করে ফেসবুকে আমার মৃত্যুর জন্য অনন্যা দায়ী এমন শিরোনামে প্রেমিকার ছবিসহ পোস্ট শেয়ার করেন নাঈম।

রায়গঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) সমর চন্দ্র আচার্য্য জানান, বৃহস্পতিবার রাতে নিজ ঘরে ঘুমাতে যান নাঈম। সকালে তার ঝুলন্ত মরদেহ দেখে স্থানীয়রা থানায় খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিহতের মরদেহ উদ্ধার করে।

তিনি আরও জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠানোর প্রস্তুতি চলছে। 

এ ব্যাপারে রায়গঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) কমল সিং জানান, একই গ্রামের অনন্যা নামে একটি মেয়ের সঙ্গে তার প্রেমের সম্পর্ক ছিল। চার মাস আগে তাদের মধ্যে সম্পর্ক ভেঙে যায়। এ কারণেই সে আত্মহত্যা করতে পারে বলে ধারণা করা হচ্ছে। তদন্তে ঘটনার প্রকৃত রহস্য উদঘাটন হবে।

বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অবস্থান



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ
বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অবস্থান

বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অবস্থান

  • Font increase
  • Font Decrease

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অবস্থান নিয়েছেন এক প্রেমিকা। শনিবার থেকে প্রেমিকের বাড়িতে অবস্থান করছেন তিনি।

সোমবার (২৩ মে) এ রিপোর্ট লিখা পর্যন্ত কোন লিখিত অভিযোগ বা মামলা হয়নি।

জানা যায়, উপজেলার উচাখিলা ইউনিয়নের চরআলগী গ্রামের কাজিম উদ্দিনের ছেলে দেলোয়ার হোসেনের (২৮) সঙ্গে ওই নারীর দীর্ঘ ১৩ বছরের সম্পর্ক। এর মধ্যে আগামী বৃহস্পতিবার দেলোয়ার হোসেনের বিয়ে ঠিক হয়েছে। এমন খবর পেয়ে শনিবার রাত থেকে প্রেমিক দেলোয়ারের বাড়িতে গিয়ে ওই নারী বিয়ের দাবিতে অবস্থান শুরু করেছে।

দেলোয়ারের বাড়িতে অবস্থানরত ওই নারী জানান, স্কুল জীবন থেকে দেলোয়ার হোসেনের সঙ্গে তার প্রেমের সম্পর্ক। দীর্ঘ ১৩ বছর যাবৎ দেলোয়ারের সঙ্গে আমার সম্পর্ক চলে আসছে। প্রেমের ওই সম্পর্কে বিয়ের আশ্বাসে দেলোয়ারের সঙ্গে একাধিকবার শারীরিক সম্পর্ক হয়েছে। এতো কিছুর পরও হঠাৎ সে অন্য জায়গায় বিয়ে করছে জানতে পেরেছি। তাই বিয়ের দাবিতে তার বাড়িতে অবস্থান নিয়েছি। তবে এ বিষয়ে দেলোয়ারের কোন বক্তব্য পাওয়া যায়নি।

অবস্থানরত ওই নারীর চাচা আমিনুল ইসলাম জানান, প্রায় ১৩/১৪ বছর থেকে তাদের সম্পর্ক চলে আসছে। দেলোয়ার ইন্টার পর্যন্ত পড়াশুনা করে ময়মনসিংহে ব্র্যাকে চাকরি করে। শনিবার দিবাগত রাতে ৯৯৯ নম্বরে ফোন দেওয়ার পর রোববার থানা থেকে বাড়িতে পুলিশ এসেছিল। তারা লিখিত অভিযোগ দিতে বলেছে।

ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ পীরজাদা শেখ মোহাম্মদ মোস্তাছিনুর রহমান বলেন, এ বিষয়ে কোন লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

;

বঙ্গোপসাগরে মাছ আহরণ বন্ধে কোস্টগার্ডের অভিযান



উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মোংলা (বাগেরহাট)
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বঙ্গোপসাগরে বাংলাদেশের সামুদ্রিক অর্থনৈতিক অঞ্চলে প্রজনন মৌসুমে ডিমওয়ালা মাছ ও চিংড়ির নিরাপদ পরিবেশ সৃষ্টি, সমুদ্রে মাছের মজুদ বৃদ্ধি, সংরক্ষণ, সুষ্ঠু ও বিজ্ঞানসম্মত উপায়ে মৎস্য আহরণ নিশ্চিতে গত ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত সকল প্রকার মৎস্য আরহণ নিষিদ্ধ করা হয়েছে।

এ কার্যক্রম সফল করতে মৎস্য সংরক্ষণ আইন বাস্তবায়নে মোংলার সুন্দরবন ও সমুদ্র উপকূলে কাজ করছে কোস্ট গার্ড। চলতি এ প্রজনন মৌসুমে সুন্দরবন ও বঙ্গোপসাগরে সকল প্রকার মৎস্য আহরণ বন্ধে নিয়মিত প্রতিরোধমূলক অভিযান চালাচ্ছে মোংলা কোস্ট গার্ড পশ্চিম জোন।

সোমবার (২৩ মে) সকাল থেকে এ অভিযান শুরু করেছে কোস্ট গার্ড কর্মকর্তা ও সদস্যরা।

কোস্টগার্ড পশ্চিম জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন মোহাম্মদ মোসায়েদ হোসেন বলেন, বঙ্গোপসাগর ও সুন্দরবন উপকূলের মৎস্য সম্পদ রক্ষার এ কার্যক্রম সফল করতে মৎস্য সংরক্ষণ আইন বাস্তবায়নে কাজ করছেন তারা।

তিনি আরও বলেন, বর্তমান সরকার অর্থনৈতিক প্রবৃদ্ধির লক্ষ্যে ব্লু ইকোনমিকে গুরুত্ব দিয়ে মৎস্য সম্পদ সংরক্ষণে অধিকতর গুরুত্ব দিয়ে আসছেন। এ লক্ষ্য বাস্তবায়নে নিরলসভাবে কাজ করছেন কোস্ট গার্ড। এছাড়া কোস্ট গার্ডের আওতাভুক্ত এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা ও ডাকাতি দমন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ রোধে কোস্টগার্ডের জিরো টলারেন্স নীতি অবলম্বন করে নিয়মিত অভিযান অব্যাহত রেখেছেন বলেও জানান তিনি।

;

বিমানের ওয়েব চেক-ইন শুরু ১ জুন থেকে



সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আগামী ১ জুন থেকে অভ্যন্তরীণ রুটের যাত্রীদের জন্য ওয়েব চেক-ইন সেবা চালু করতে যাচ্ছে। এর মাধ্যমে যাত্রীরা নিজেরাই তাদের পছন্দের আসনসহ ডিজিটাল বোর্ডিং পাশ বের করতে পারবেন। ফলে বিমানবন্দরে বোর্ডিং পাশ সংগ্রহের জন্য যাত্রীদের অপেক্ষার সময় কমে আসবে।

সোমবার (২৩ মে) বাংলাদেশ বিমানের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

বিমানের ওয়েবসাইট www.biman-airlines.com-এ প্রবেশ করে ওয়েব চেক-ইন এর জন্য নির্ধারিত অপশন থেকে ফ্লাইট ছাড়ার পূর্ববর্তী সর্বোচ্চ ২৪ ঘণ্টা এবং সর্বনিম্ন ৩ ঘণ্টার মধ্যে ওয়েব চেক-ইন করা যাবে।

যদি কোন যাত্রী ২৪ ঘণ্টার মধ্যে রিটার্ন ফ্লাইটে ভ্রমণ করেন সেক্ষেত্রে প্রথম যাত্রা সমাপ্তির পর রিটার্ন যাত্রার জন্য পুনরায় ওয়েব চেক-ইন করতে হবে। ওয়েবসাইট থেকে ওয়েব চেক-ইন সম্পন্নের পর প্রাপ্ত ডিজিটাল বোর্ডিং পাশ বিমানবন্দরের ওয়েব চেক-ইন কাউন্টারে দেখিয়ে অথবা প্রিন্ট করে জমা দিয়ে বোর্ডিং কার্ডের হার্ডকপি সংগ্রহ করতে হবে।

যাত্রীদের ফ্লাইট ছাড়ার সর্বনিম্ন এক ঘণ্টা পূর্বে বিমানবন্দরের ওয়েব চেক-ইন কাউন্টারে ব্যাগেজ জমা দিতে হবে এবং বোর্ডিং কার্ডের হার্ডকপি সংগ্রহ করতে হবে।

উল্লেখ্য, ওয়েব চেক-ইন এর পাশাপাশি সাধারণ চেক-ইন ব্যবস্থাও চালু থাকবে। অভ্যন্তরীণ রুটের পাশাপাশি ১ জুলাই থেকে পর্যায়ক্রমে আন্তর্জাতিক রুটেও ওয়েব চেক-ইন ব্যবস্থা চালু করা হবে।

;

নেত্রকোনায় বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নেত্রকোনা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

নেত্রকোনায় বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুই জন নিহত হয়েছেন। এঘটনায় আহত হয়েছেন অন্তত ২০ জন।

সোমবার (২৩ মে) ভোরে নেত্রকোনা-ময়মনসিংহ সড়কের চল্লিশা এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- বাসচালক সবুজ মিয়া (৩৫) ও সুপারভাইজার সুহেল মিয়া (২৫)। আহতদের নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, নেত্রকোনা থেকে ধানবোঝাই একটি ট্রাক এবং চট্টগ্রাম থেকে আসা যাত্রীবাহী শাহপরান বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাস ও ট্রাকের চালক আটকে থাকেন। পরে স্থানীয়রা এসে আহতদের উদ্ধার করে হাসপাতালে নিলে সেখানে দায়িত্বরত চিকিৎসক দুই জনকে মৃত ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন নেত্রকোনা সদর থানা পুলিশের এসআই জহুরুল ইসলাম।

ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আব্দুল্লাহ আল মামুন বলেন, রেকার না থাকায় আটকে থাকা চালককে বের করতে দেরি হয়। পরে ময়মনসিংহ থেকে রেকার এলে উদ্ধার কাজ শুরু হয়।

;