সাভারে ৬২ কেজি গাঁজাসহ আটক ২



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা)
ছবি: বার্তা ২৪.কম

ছবি: বার্তা ২৪.কম

  • Font increase
  • Font Decrease

ঢাকার সাভারে দুই মাদক কারবারিকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)। এসময় তাদের কাছ থেকে ৬২ কেজি গাঁজা উদ্ধার করা হয়। শুক্রবার (৩ ডিসেম্বর) দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো- ব্রাহ্মণবাড়িয়া জেলার মো. রিয়াদ আহমেদ পাপ্পু (২৫) ও মো. রনি মিয়া (২২)।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে দুপুরের দিকে ঢাকা-আরিচা মহাসড়কে অভিযান চালায় র‌্যাব। এ সময় ৬২ কেজি গাঁজা, ১টি পিকআপ, নগদ ৬৪০ টাকা ও ২টি মোবাইলসহ দুই জনকে আটক করা হয়।

র‌্যাব-৪, সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট রাকিব মাহমুদ খান বলেন, আটক দুইজন দেশের সীমান্তবর্তী এলাকা থেকে মাদকদ্রব্য এনে সাভার, আশুলিয়া, ধামরাইসহ ঢাকা জেলার আশেপাশের এলাকায় বিক্রি করতো। আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

চাকরিচ্যুত ১৭৬ কর্মীর ৪০০ কোটি টাকা দিলেন ড. ইউনূস



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

গ্রামীণ টেলিকমের চাকরিচ্যুত ১৭৬ কর্মীর ৪০০ কোটি টাকা দিয়েছেন প্রতিষ্ঠানটির মালিক নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস।

সোমবার (২৩ মে) কোম্পানি কোর্টে বিচারককে এ তথ্য জানান তার আইনজীবী মোস্তাফিজুর রহমান খান। গ্রামীণ টেলিকম অবসায়নের আবেদন প্রত্যাহার করেছে শ্রমিকরা।

এছাড়া গ্রামীণ টেলিকমের অবসায়ন চেয়ে হাইকোর্টে করা আবেদন শ্রমিকদের পক্ষ থেকে প্রত্যাহার করে নেওয়া হবে। বিষয়টি সাংবাদিকদের জানান আইনজীবী মো. ইউসুফ আলী।

এর আগে, গত ৭ ফেব্রুয়ারি গ্রামীণ টেলিকমের শ্রমিক কর্মচারী ইউনিয়নের পক্ষে গ্রামীণ টেলিকমের অবসায়ন চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ইউসুফ আলী।

;

নদীর প্রবাহ ঠিক রাখতে ড্রেজার বেইজ স্থাপনের কাজ চলছে



সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
নদীর প্রবাহ ঠিক রাখতে ড্রেজার বেইজ স্থাপনের কাজ চলছে

নদীর প্রবাহ ঠিক রাখতে ড্রেজার বেইজ স্থাপনের কাজ চলছে

  • Font increase
  • Font Decrease

 

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, নদীর নাব‍্যতা ফিরিয়ে আনা, অবৈধ দখল ও দূষণের বিরুদ্ধে কাজ করছি। নদীমাতৃক বাংলাদেশকে ধরে রাখতে চাই। নদীর প্রবাহ ঠিক রাখতে ড্রেজার বেইজ স্থাপনের কাজ চলছে।

সোমবার(২৩ মে) বরিশালে ড্রেজার বেইজের উদ্বোধন কালে এসব কথা বরেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, প্রাচ‍্যের ভেনিস খ‍্যাত বরিশাল এখন সে অবস্থায় নাই। এখানকার নদীনালা খালগুলো পুনরুদ্ধার করতে হবে। বরিশালে অত‍্যাধুনিক নদী বন্দর স্থাপন করা হবে। দক্ষিণাঞ্চলের অন‍্যান‍্য বন্দরগুলোর আধুনিকায়ন করা হবে। প্রশিক্ষিত জনবল ও নিরাপদ নৌযানের মাধ‍্যমে নৌঝুঁকি ধীরে ধীরে শূণ‍্যের কোঠায় নিয়ে আসব। নদীর দখল ও দূষণ নিয়ে দেশের ১৭ কোটি মানুষ এখন কথা বলে- এটাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সফলতা।

তিনি বলেন, আমরা মানুষকে দখল ও দূষণ সম্পর্কে সচেতনতা করতে পেরেছি। নদীর দখল ও দূষণকে চিহ্নিত করে নদীর জায়গা নদীর কাছে ফিরিয়ে দিব। নৌপথ খননের লক্ষ্যে আওয়ামী লীগ সরকার ৪০টি ড্রেজার সংগ্রহ করেছে আরো ৩৫টি ড্রেজার সংগ্রহের কার্যকম চলমান রয়েছে। দুটি উদ্ধারকারী জাহাজ সংগ্রহ করা হয়েছে।

বিআইডব্লিউটিএ'র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বরিশাল সিটি কর্পোরেমনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, সাবেক সংসদ সদস্য  এডভোকেট তালুকদার মো.ইউনুস, অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো.ওয়াহিদুর রহমান,  অতিরিক্ত ডিআইজি মো.এনামুল হক, পুলিশ সুপার মো.মারুফ হোসেন  ও স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো.শহীদুল ইসলাম ।

প্রতিমন্ত্রী বলেন, বিএনপির কষ্ট হচ্ছে কেন বাংলাদেশ শ্রীলংকা, আফগানিস্তান, সিরিয়া ও লিবিয়ার মতো মতো হচ্ছেনা? তাদের মনের চিন্তা বাংলাদেশ দুর্ভিক্ষপীড়িত দেশ হবে। তাদের কাজ আতংক সৃষ্টি করা। তারা বাংলার মানুষকে বিপদে ফেলতে ষড়যন্ত্র করছে। এসব ষড়যন্ত্র থেকে আমাদেরকে সজাগ থাকতে হবে।

উল্লেখ্য, দ্রুত ও স্বল্প সময়ে বিআইডব্লিউটিএ'র ড্রেজারসমূহ মেরামত, সংরক্ষণ ও অপারেশনে সহায়তার লক্ষ্যে সরকার দেশে পাঁচটি 'ড্রেজার বেইজ' স্থাপন করছে। আজ বরিশালে ড্রেজার বেইজ উদ্বোধন করা হয়। ২০১৮ সালের নভেম্বরে বরিশাল ড্রেজার বেইজেরনির্মাণ কাজ শুরু হয়। এ ড্রেজার বেইজটি নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ২৪ কোটি টাকা। এতে ছয়তলা অফিস ভবন, পাঁচতলা স্টাফ ডরমেটরি রয়েছে। বরিশালের ড্রেজার বেইজটি বরিশাল এলাকাসহ ভোলা, পটুয়াখালী, ঝালকাঠি, পিরোজপুর ও বরগুনা এলাকায় নৌপথ খননে  তদারকি সহজতর হবে। বরিশাল লঞ্চঘাটসহ অন্যান্য ঘাটগুলোর ব্যবস্থাপনায় নিয়োজিত কর্মকর্তা-কর্মচারি আরিচায় অবস্থান করে সার্বক্ষণিক ও সুষ্ঠুভাবে বন্দর কার্যক্রম পরিচালনা করতে পারবে।

ইতিমধ্যে নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, মানিকগঞ্জে ড্রেজার বেইজ  উদ্বোধন করা হয়েছে। খুলনায় ড্রেজার বেইজ উদ্বোধনের অপেক্ষায় রয়েছে। নতুন আরো ছয়টি ড্রেজার বেইজ নির্মাণের কার্যক্রম চলছে।

;

নোয়াখালীতে হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নোয়াখালী
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

নোয়াখালীর বেগমগঞ্জের চাঞ্চল্যকর রুবেল হত্যা মামলার প্রধান আসামি মো. জাহাঙ্গীরকে (৫২) গ্রেফতার করেছে সিআইডি।

রোববার (২২ মে) দিনগত রাতে ঢাকার ডেমরার সারুলিয়ার হাজীনগর চেয়ারম্যানের মাঠ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃত আসামি মো. জাহাঙ্গীর বেগমগঞ্জের গোপালপুর ইউনিয়নের মহবুল্লাপুর গ্রামের মৃত তবারক উল্যাহর ছেলে।

বিষয়টি নোয়াখালী সিআইডির বিশেষ পুলিশ সুপার বশির আহমেদ নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আসামি মো. জাহাঙ্গীর ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর বেগমগঞ্জ থানায় দায়ের হওয়া রুবেল হত্যা মামলার প্রধান আসামি। ওই ঘটনায় মহবুল্লাপুরের রুবেলকে হাত কেটে হত্যা করে জাহাঙ্গীর ও তার সহযোগীরা। গ্রেফতার এড়াতে তিনি তিন বছর পলাতক ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে রোববার রাতে সিআইডির এসআই মো. আবু নোমান বিভিন্ন কৌশল অবলম্বন করে তাকে গ্রেফতার করে।

;

শিক্ষকের চুরি যাওয়া পেনশনের ১০ লাখ টাকা উদ্ধার, আটক ২



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফরিদপুর
শিক্ষকের চুরি যাওয়া পেনশনের ১০ লাখ টাকা উদ্ধার

শিক্ষকের চুরি যাওয়া পেনশনের ১০ লাখ টাকা উদ্ধার

  • Font increase
  • Font Decrease

ফরিদপুরের বঙ্গবন্ধু স্কয়ার থেকে চুরি যাওয়া শিক্ষকের ১০ লাখ টাকা উদ্ধার করেছে পুলিশ। এঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুই জনকে আটক করা হয়েছে।

সোমবার (২৩ মে) দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ কথা জানান অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা।

আটককৃতরা হলেন, ফরিদপুরের কোতোয়ালি থানার ডোমরাকান্দি এলাকার মো. জাহাঙ্গীর ইসলাম ও কবিরপুর গ্রামের মো. আবুল হোসেন মোল্লা।

পুলিশ জানায়, গত ৮ মে ফরিদপুরের মধুখালী উপজেলার মির্জাকান্দি এলাকার অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক মো. হাতেম মোল্লার পেনশনের ১০ লাখ টাকা জেলার প্রধান ডাকঘর থেকে তুলে নিয়ে যাওয়ার সময় শহরের বঙ্গবন্ধু স্কয়ার থেকে চুরি যায়। এঘটনায় গত ৯ মে কোতোয়ালি থানায় মামলা হয়। সিসি ক্যামেরা দেখে এসআই শামীম হাসান ও মাসুদ ফকিরের নেতৃত্বে পুলিশের একটি দল তথ্য প্রযুক্তির সহায়তায় তিনজনকে সনাক্ত করে। পরে ২২ মে দিবাগত সাড়ে ১২টার দিকে ডোমরাকান্দি এলাকায় অভিযান চালিয়ে জাহিদুল ইসলাকে আটক করে। পরে তার দেওয়া তথ্যমতে কবিরপুরের আবুল হোসেনকে আটক করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা আরও জানান, এই চক্রের তিন সদস্য বিভিন্ন ব্যাংক ও জেলার প্রধান ডাকঘরে ওঁৎ পেতে থাকে এবং কেউ বেশি অংকের টাকা তুললে তার পিছু নেয়, অতঃপর সুবিধাজনক স্থান থেকে সেই টাকা চুরি বা ছিনিয়ে নেয়।

;