মনোনয়ন পাওয়ার খুশিতে বোমা ফাটানো সেই প্রার্থীর ছেলে গ্রেপ্তার



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রাজবাড়ীর পাংশার মৌরাটে আসন্ন ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন পাওয়ার পর খুশিতে বোমা ফাটানোর অভিযোগে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. হাবিবুর রহমান প্রামাণিকের ছেলে ও তার এক সহযোগিকে আটক করেছে পুলিশ।

রোববার (৫ ডিসেম্বর) দুপুরে আটকৃতদের আদালতে প্রেরণ করেছে পাংশা থানা পুলিশ।

আটককৃতরা হলেন, পাংশার মৌরাট ইউপি চেয়ারম্যান ও আসন্ন ইউপি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. হাবিবুর রহমানের ছেলে শামীম প্রমাণিক (৩৫) ও চর হরিনডাঙ্গা গ্রামের ইসলাম মন্ডলের ছেলে মো. জামাল মন্ডল (৩০)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার (৪ডিসেম্বর) রাতে ৫ম ধাপের আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়ার বিষয়টি নিশ্চিত হয় হাবিবুর রহমান প্রমাণিক ও তার সমর্থকেরা। রাত সাড়ে ১১টার দিকে ১৫-২০ টি মোটরসাইকেল নিয়ে হাবিবুর রহমানে ছেলে এলাকায় মহড়া দেয়।

এরপর ওই এলাকার সাবেক চেয়ারম্যান ও আসন্ন নির্বাচনের প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে পরিচিতি মো. শওকত আলীর বাড়ীতে পাশে বাগদুলি বাজার এলাকায় রাস্তা আটকিয়ে নৌকার মনোনয়ন প্রাপ্তি উদযাপন করে। এ সময় তারা ঐ এলাকার ৪/৫টি বোমা ফাটায় বলে স্থানীয়রা অভিযোগ করেন।

মৌরাট ইউনিয়নের চেয়ারম্যান মো. হাবিবুর রহমান বলেন, আমি ধানমন্ডি পার্টি অফিসে ছিলাম। এলাকার লোকজন আমার নৌকার মনোনয়ন পাওয়াতে খুশি হয়েছে এবং মোটর শোভাযাত্রা বের করেছে। কিছু সমর্থক মৌরাটের বাজার থেকে পটকা কিনে ফুটিয়েছি। সেটিকে আমার প্রতিপক্ষ বোমা বানিয়ে ফাসানোর চেষ্টা করছেন।

বিষয়টি নিয়ে রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার মো. সাহালউদ্দীন শেখ বলেন, এমন ঘটনা আমি শুনেছি।

যশোরে দেখা মেলেনি সূর্যের



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, যশোর
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

যশোরে আজ শনিবার সকাল থেকে দেখা মেলেনি সূর্যের। ভোর থেকে কুয়াশাচ্ছান্ন হয়ে আছে পুরো শহর। গুড়ি গুড়ি বৃষ্টি শীতের তীব্রতা বাড়িয়ে দিচ্ছে আরও দ্বিগুন। ফলে বিপর্যস্ত হয়ে পড়েছে এ জেলার খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ।

যশোর আবহাওয়া অফিস সুত্রে জানা যায়, আজ সকাল থেকে যশোরের তাপমাত্রা সর্বোচ্চ ২৪° সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়াস। এদিকে আবহাওয়া অফিস সুত্রে জানা যায় আজ সহ আগামী তিন দিন যশোর সহ খুলনা বিভাগে বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

এদিকে গত ৩-৪ দিন ধরে যশোর শহর সহ পুরো জেলা জুড়ে বইছে শৌতপ্রবাহ। ফলে শ্রমজীবী মানুষ জীবিকা নির্বাহে ঘরের বাহিরে যেতে বাধাগ্রস্ত হচ্ছে। ঠান্ডা জ্বর কাশিতে বৃদ্ধ থেকে শিশুরাও আক্রান্ত হয়ে হাসপাতাল সহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসকের দারস্থ হচ্ছে।

শহরের বেজপাড়ার রিকশা চালক ফজলে করিম বলেন,  সকালে রিকশা নিয়ে বের হতে পরিনি। বাতাস বইছে। এই আবহাওয়ায় রিকশা চালানো কষ্টকর। সারাদিন আয় রোজগার বন্ধ।

নির্মান শ্রমিক মফিজ বলেন, সকালে কাজে বের হতে পারিনি এই আবহাওয়ায় সিমেন্ট পানির কাজ করা য়ায় না। তার উপরে আকাশ মেঘলা। বৃষ্টি হলে তো আরও সমস্যা।

শহরের দড়াটানা মোড়ে অবস্থিত চায়ের দোকানদার ইশায়াক আলী বলেন, গত ৩-৪ দিন ধরে এই অবস্থা সারাদিনে ১০ টা বিক্রি করাই মুশকীল। মানুষ ঘর থেকে বের হচ্ছে না। বেচাকেনা বন্ধ।

;

গাংনীতে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা ২৪.কম মেহেরপুর 
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

১২ কেজি গাঁজাসহ ৩ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২২ জানুয়ারি) সকালে মেহেরপুরের বামন্দী পুলিশ ক্যাম্প সড়কে এ সফল অভিযান চালায় পুলিশ। গ্রেফতারকৃতরা হচ্ছে- গাংনী উপজেলার কাথুলী গ্রামের ফারুক হোসেন (২৮), খাসমহল গ্রামের করিম খান (৪০) ও বানারুল ইসলাম (২৫)।

গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক জানান, খাসমহল গ্রামের ভারতীয় সীমান্ত থেকে গাঁজা নিয়ে গন্তব্যে যাচ্ছিলো তিন মাদক ব্যবসায়ী। গোপন সংবাদের ভিত্তিতে ছদ্মবেশে বামন্দী পুলিশ ক্যাম্পের এসআই শরিফ হাবিবুর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে তাদের পিছু নেয়। স্যালোইঞ্জিন চালিত যান আলগামনে বামন্দী ক্যাম্প সড়ক অতিক্রম করার সময় পুলিশ তাদের গ্রেফতার করতে সক্ষম হয়। তাদের কাছ থেকে ১২ কেজি গাজা ও তাদের ব্যবহৃত আলগামন জব্দ করা হয়েছে। গ্রেফতারকৃতদের নামে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে আদালতে সোপর্দের প্রক্রিয়া চলছে।

গ্রেফতার ফারুকের নামে মাদকের ৬টি মামলা এবং করিম ও বানারুলের নামে একটি করে মামলা রয়েছে। তারা এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী বলে জানায় পুলিশ।

 

;

থাপ্পড় মেরে গ্রাহকের কানের পর্দা ফাটালেন এনজিওকর্মী



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁপাইনবাবগঞ্জ
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে কিস্তির টাকা দিতে না পারায় দিপু আলী (২৮) নামে এক গ্রাহককে মারধর করে কানের পর্দা ফাটানোর অভিযোগ উঠেছে স্বপ্ন নামে একটি বেসরকারি উন্নয়ন সংস্থার বিরুদ্ধে।

ঘটনাটি ঘটেছে উপজেলার গোমস্তাপুর ইউনিয়নের কাঁঠাল কামারপাড়া মোড়ে।

এ ঘটনায় গোমস্তাপুর থানায় একটি লিখিত অভিযোগ করেছেন ভোক্তভোগী দিপু।

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, গোমস্তাপুর সোলেমান মিঞা ডিগ্রি কলেজের সামনে অবস্থিত স্বপ্ন নামে একটি বেসরকারি উন্নয়ন সংস্থা থেকে ৬০ হাজার টাকা ঋণ নেন দিপু। সেই ঋণের অধিকাংশ টাকা পরিশোধ করা হলেও বাকি টাকা পরিশোধ করতে নানা ধরনের হুমকি দিতে থাকে এনজিওটির পরিচালক মিলন, শাখা ব্যবস্থাপক সাকির ও মাঠকর্মী আরিফ। এর ধারাবাহিকতা গত ১১ জানুয়ারি কাঁঠাল কামারপাড়া মোড়ে মিলন, সাকির ও আরিফ অকথ্য ভাষায় গালমন্দসহ দিপুকে মারধর করে। পরবর্তীতে গুরুতর আহত অবস্থায় স্থানীয়দের সহযোগিতায় গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা করে দিপু।

এ বিষয়ে গোমস্তাপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ড সদস্য বসির জানান, কিস্তির টাকার জন্য দিপুকে মারধর করার বিষয়টি আমি শুনেছি।

অভিযোগের বিষয়ে শাখা ব্যবস্থাপক সাকির আহম্মেদ জানান, কিস্তির টাকাসহ আমি তার কাছে ব্যক্তিগত কিছু টাকা পাই। তার কাছে পাওনা টাকা চাইতে গেলে আমাদের ওপর চড়াও হয় দিপু। এক পর্যায়ে তাকে ধাক্কা দেওয়া হয়েছে। তার কানে থাপ্পড় মারার বিষয়টি মিথ্যা।

অভিযোগ প্রসঙ্গে গোমস্তাপুর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) সেলিম রেজা জানান, এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

;

শ্রীমঙ্গলে ওএমএস এর চাল বিক্রি শুরু



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, মৌলভীবাজার
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

শ্রীমঙ্গলে ৩০ টাকা দরে ওএমএস'র চাল বিক্রি কার্যক্রম শুরু হয়েছে।

শনিবার (২২ জানুয়ারি) থেকে ৪ টি ডিলারের মাধ্যমে এ চাল বিক্রির কার্যক্রম শুরু হয়েছে।

করোনা ভাইরাসের সংক্রমণ ঊর্ধ্বমুখী হওয়ায় স্বল্প আয়ের মানুষদের কথা বিবেচনায় রেখে এ কার্যক্রম চালু করা হয় বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

জানা গেছে, আপাতত প্রতি ডিলারের মাধ্যমে দৈনিক ১ টন করে মোট ৪ টন চাল বিক্রি করা হবে। এনআইডি কার্ডের ফটোকপি নিয়ে জন প্রতি ৫ কেজি করে চাল সংগ্রহ করতে পারবেন ৩০ টাকা দরে। সকালে শহরের সিন্দুরখান রোডের আব্দুল হাই এর ডিলারে ওএমএসের কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান ভানু লাল রায়। এ সময় তিনি স্বাস্থ্যবিধি মেনে চাল বিতরণ করতে আহ্বান জানান।

শ্রীমঙ্গল উপজেলা খাদ্য নিয়ন্ত্রক তকদির হোসেন জানান, ৪টি ডিলারের মাধ্যমে ৪ট চাল দিয়ে এ কার্যক্রম চালু করা হয়েছে। আগামী সোমবার অথবা মঙ্গলবার থেকে চালের সাথে ১ টন করে আটা দেয়া হবে।

;