রংপুর মহানগর ছাত্রদলের সভাপতি গ্রেফতার



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রংপুর মহানগর ছাত্রদলের সভাপতি নূর হাসান সুমনকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (৬ ডিসেম্বর) সন্ধ্যা ৭টার দিকে নগরীর গুপ্তপাড়া থেকে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ ও দলীয় সূত্রে জানা যায়,নূর হাসান সুমন দলীয় কার্যালয় থেকে বেড় হওয়ার পর পুলিশ তাকে আটক করেন। পরে মেট্রোপলিট কোতয়ালী থানায় নিয়ে যাওয়া হয়।

মহানগর ছাত্র দলের সাধারণ সম্পাদক জাকারিয়া ইসলাম জিম বলেন,আমরা এখন পর্যন্ত জানতে পেরেছি তার বিরুদ্ধে ওয়ারেন্ট ছিলো। একারনে তাকে গ্রেফতার করা হয়েছে।

মেট্রোপলিট কোতয়ালী থানার ওসি (তদন্ত) হোসেন আলী জানান, নূর হাসান সুমনেরর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা একটি মামলায় ওয়ারেন্ট ছিলো। সেই ওয়ারেন্ট মূলেই তাকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে থানায় আরো ৬/৭টি মামলা আছে।

পেকুয়ায় নারীর হাত ও পায়ের রগকাটা মরদেহ উদ্ধার



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কক্সবাজার
পেকুয়ায় নারীর হাত ও পায়ের রগকাটা মরদেহ উদ্ধার

পেকুয়ায় নারীর হাত ও পায়ের রগকাটা মরদেহ উদ্ধার

  • Font increase
  • Font Decrease

কক্সবাজারের পেকুয়ায় বাম হাত ও দুই পায়ের রগকাটা অবস্থায় এক নারীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তার নাম মোহছেনা আক্তার (৩৭)।

মঙ্গলবার দুপুর ১২ টার দিকে উপজেলা সদরের নুইন্যামুইন্যা ব্রিজ এলাকা থেকে এ মরদেহ উদ্ধার করা হয়।

মোহছেনা আক্তার কক্সবাজার পৌরসভার খাজা মঞ্জিল এলাকার ছাবের আহমদের মেয়ে।

বিষয়টি নিশ্চিত করেছেন পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মুহাম্মদ আলী।

তিনি জানান, খবর পেয়ে চাষাবাদের জমি থেকে মরদেহ উদ্ধার করা হয়েছে। এর আগে কৃষকরা সকালে ক্ষেতে চাষাবাদ করতে যাওয়ার সময় মরদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। মৃতদেহের শরীরে রক্তের আঘাতের কোন চিহ্ন নেই। তবে, পাশে পড়ে থাকা একটি ব্যাগ থেকে মোবাইল ফোন, স্মার্ট কার্ড ও কিছু টাকা পাওয়া গেছে।

ওসি আরো জানান, স্মার্টকার্ডের তথ্য অনুযায়ী নিহতের বাড়ি কক্সবাজার শহরে। ঘটনাস্থলে সিআইডি, পিবিআই ও পুলিশের ক্রাইম ইউনিট কাজ করছে।

এ ব্যাপারে আইনগত বিষয়টি প্রক্রিয়াধীন।

;

অবৈধভাবে বালু উত্তোলন, হুমকির মুখে ব্রীজ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় কোটি টাকা ব্যয়ে সদ্য নির্মিত কাটাখালি ব্রীজের নিচ থেকে অবাধে চলছে অবৈধভাবে বালু উত্তোলন। যেন দেখার কেউ নেই প্রশাসনও চুপ। ফলে হুমকির মুখে পড়েছে ব্রীজটি।

সরেজমিনে মঙ্গলবার (২৫ জানুয়ারি) দেখা যায় ওই ব্রীজটির নিচ থেকে ড্রেজার মেশিন দিয়ে নির্বিঘ্নে বালু তোলার চিত্র।

স্থানীয়রা জানান, গোবিন্দগঞ্জের রংপুর-ঢাকা মহাসড়কে কাটাখালি ব্রিজ সংলগ্ন থেকে চান মিয়া নামের এক ব্যক্তি বানিজ্যিকভাবে  দীর্ঘদিন ধরে বালু উত্তোলন করে চলেছে। শক্তিশালী দুইটি ড্রেজার মেশিন বসিয়ে অনবরত বালু উত্তোলনের ফলে কোটি টাকা ব্যয়ে সদ্য নির্মিত কাটাখালী ব্রিজটি হুমকির মুখে পড়ছে বলছেন সচেতন মহল।

বর্তমান সরকার ঢাকা-রংপুর মহাসড়কে চার লেন এর কাজ চলমান রয়েছে। কিন্তু অবৈধ ভাবে ভূগর্ভস্থ বালু উত্তোলনের ফলে হুমকির মুখে সরকারের বাস্তবায়নাধীন প্রকল্প।

আরও জানা যায়, ১৯৭১ সালে মুক্তি যুদ্ধের সময় পাক বাহিনীকে বাধাগ্রস্থ করার জন্য এই ব্রিজটির সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এসময় মুক্তিযোদ্ধাদের হত্যা করে এই জায়গায় লাশগুলীকে গুম করে পাক বাহিনী। ফলে দেশের বীর সন্তানদের গণকবর হিসাবে বিবেচনা করে এখানে শহীদের নাম সম্বলিত একটি ফলক স্থাপন করা হয়। কিন্তু অবাধে বালু উত্তোলনের কারণে একটি বালু খেকো স্বার্থন্বেশী মহল দেশের বীর সন্তানদের গণকবর ধ্বংস করে কবরের মাটি কেটে বিক্রি করছে।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এক ব্যক্তি বলেন, যেভাবে বালু তোলা হচ্ছে এতে করে কাটাখালি ব্রীজটি যে কোন মুহূর্তে ভেঙে যেতে পারে। এছাড়া হুমকির মুখে পড়েছে আবাদী জমিও।

এ বিষয়ে বালু উত্তোলনকারী চান মিয়ার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা হলে তার বক্তব্য পাওয়া যায়নি।

গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফ হোসেন জানান, বিষয়টি খতিয়ে দেখে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

;

ঢাকায় শাবির সাবেক ৩ শিক্ষার্থী আটক



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য বিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের ‘টাকা দেওয়ায়’ ঢাকায় বিশ্ববিদ্যালয়টির সাবেক ৩ শিক্ষার্থীকে আটকের অভিযোগ উঠেছে।

সোমবার (২৪ জানুয়ারি) বিকালে উত্তরা এবং ফার্মগেট এলাকা থেকে তাদের তুলে নিয়ে যায় বলে দাবি করেছেন ভুক্তভোগীর স্বজনরা। ভুক্তভোগীর স্বজনদের দাবি, পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডির একটি টিম তাদের তুলে নিয়ে গেছে।

আটকরা হলেন- শাবিপ্রবির আর্কিটেকচার বিভাগের সাবেক শিক্ষার্থী রেজা নূর মুঈন, সিএসই বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হাবিবুর রহমান ও আর্কিটেকচার বিভাগের সাবেক শিক্ষার্থী নাজমুস সাকিব দ্বীপ।

আটকের বিষয়ে রেজা নূর মুঈনের স্ত্রী জাকোয়ান সালওয়া তাকরিম সংবাদমাধ্যমকে বলেন, রেজা সন্ধ্যায় উত্তরা অ্যাগোরার কাছে কেনাকাটার জন্য গিয়েছিলেন। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তাকে সিআইডির সাইবার ক্রাইম ইউনিট তুলে নেয়। পরে তারা রেজার গাড়ি ফেরত দিতে বাসায় আসে এবং জানায় যে রেজাকে জিজ্ঞাসাবাদের জন্য সিআইডি সদর দফতরে নিয়ে যাওয়া হচ্ছে। যারা বাসায় এসেছিল তাদের গাড়িতে সিআইডির স্টিকার লাগানো ছিল বলে জানান রেজার স্ত্রী। তিনি নিজেও শাবিপ্রবির সাবেক শিক্ষার্থী।

তিনি বলেন, এই আন্দোলনে বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী হিসেবে আন্দোলনকারীদের পাশে দাঁড়িয়েছি এবং কিছু অর্থ সহযোগিতা করেছি।

তবে, এবিষয়ে সিআইডির সঙ্গে যোগাযোগ করা হলে তারা জানান, কাউকে গ্রেফতার কিংবা জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে আসার বিষয়ে তথ্য তাদের জানা নেই।

প্রসঙ্গত, গত ১৩ জানুয়ারি রাতে বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রাধ্যক্ষ জাফরিন আহমেদের বিরুদ্ধে অসদাচরণের। অভিযোগ তুলে তাঁর পদত্যাগসহ তিন দফা দাবিতে আন্দোলন শুরু করেন হলের কয়েক শ ছাত্রী। শনিবার সন্ধ্যার দিকে হলের ছাত্রীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ। রোববার ছাত্রীরা উপাচার্যকে অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে পুলিশ লাঠিচার্জ ও রাবার বুলেট ছুঁড়ে ভিসিকে মুক্ত করে। এতে অর্ধশত শিক্ষার্থী আহত হন। এরপর থেকে উপাচার্যের পদত্যাগের দাবি উঠে।

;

ভেড়ামারায় শ্যালো ইঞ্জিনচালিত গাড়ি উল্টে কিশোরের মৃত্যু



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

কুষ্টিয়ার ভেড়ামারায় শ্যালো ইঞ্জিনচালিত গাড়ি উল্টে শিমুল (১৫) নামের এক কিশোরের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) দুপুরের দিকে উপজেলার আল্লারদর্গা সড়কের সোনার বাংলা মুড়ি ফ্যাক্টারির সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহত শিমুল কাজিহাটা দক্ষিণপাড়া এলাকার জাহাঙ্গীরের ছেলে।

পুলিশ জানায়, নিহত শিমুল ইটভাটার শ্রমিক হিসেবে কর্মরত ছিল। সে ভেড়ামারা থেকে শ্যালো ইঞ্জিনচালিত গাড়িতে উঠে কাজিহাটে যাওয়ার পথে গাড়িটি উল্টে গিয়ে এই দুর্ঘটনা ঘটে। গাড়ির চালক আহত হলে তাকে উদ্ধার করে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করে।

;