বগুড়ায় নারী পুলিশ কনস্টেবলের আত্মহত্যা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম,বগুড়া
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বগুড়ার শেরপুরে ছুটিতে বাড়ি এসে রহিমা খাতুন নামে এক নারী পুলিশ কনস্টেবল আত্মহত্যা করেছেন। তিনি কক্সবাজার ৮ম আমর্ড ব্যাটালিয়ন পুলিশে (এপিবিএন) কর্মরত ছিলেন।

বুধবার (১২ জানুয়ারী) সন্ধ্যা ৭টার দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। রহিমা খাতুন বগুড়া জেলার শেরপুর থানার চন্ডিশ্বর গ্রামের রফিকুল ইসলামের মেয়ে।

জানাগেছে, ১০ দিনের ছুটি নিয়ে রহিমা খাতুন গত ৫ জানুয়ারী শেরপুরে গ্রামের বাড়িতে আসেন। বুধবার বেলা সাড়ে ১১ টার দিকে রহিমা খাতুন বাড়িতেই বিষ পান করে অসুস্থ হয়ে পড়েন। পরিবারের লোকজন  তাকে শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে  অবস্থা অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা ৭টার দিকে রহিমা খাতুন মারা যান।

তার চাচা রুবেল মিয়া জানান, একই ব্যাটালিয়ানে কর্মরত পুলিশ কনস্টেবল হৃদয়ের সাথে রহিমার প্রেমের সম্পর্ক ছিল। প্রেমঘটিত বিষয়ে তাদের মধ্যে ঝামেলা হলে রহিমা বিষপান করে।

বন্ধে অনলাইনে ক্লাস নেওয়াসহ মাউশির ১১ দফা নির্দেশনা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ ফের ঊর্ধ্বমুখী হওয়ায় দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান দুই সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। এমন পরিস্থিতিতে অনলাইনে ক্লাস নেওয়াসহ ১১ দফা নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)।

শনিবার (২২ জানুয়ারি) শিক্ষক ও শিক্ষাপ্রতিষ্ঠানের উদ্দেশ্যে ১১ দফা নির্দেশনা জারি করা হয়।

নির্দেশনায় বলা হয়, করোনাভাইরাসের বিস্তার রোধে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের আওতাধীন স্কুল ও কলেজের সামগ্রিক কার্যক্রম পরিচালনার জন্য এমন আদেশ দেওয়া হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগের আদেশের সূত্র উল্লেখ করে বলা হয়, উপযুক্ত বিষয় ও সূত্রের পরিপ্রেক্ষিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের আওতাধীন স্কুল ও কলেজ কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সকলকে অবহিত করা যাচ্ছে যে, করোনাভাইরাসের বিস্তার রোধকল্পে নিম্নরূপ নির্দেশনাসমূহ যথাযথভাবে মেনে সামগ্রিক কার্যক্রম পরিচালনা করতে হবে।

নির্দেশনাগুলো হল-

>> আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীরে শ্রেণি কার্যক্রম বন্ধ থাকবে।
>> এ সময়ে শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃপক্ষ বাস্তবতার ভিত্তিতে অনলাইন/ভার্চুয়াল প্ল্যাটফর্মে শিখন-শেখানা কার্যক্রম অব্যাহত রাখবে।
>> যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের করোনা টিকাদান কার্যক্রম চলমান থাকবে।
>> শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধকালীন শ্রেণিকক্ষ, গ্রন্থাগার, গবেষণাগারসহ প্রতিষ্ঠানের সব বিদ্যুৎ, টেলিফোন, ইন্টারনেট পানি এবং গ্যাস-সংযোগ নিরবচ্ছিন্ন ও নিরাপদ রাখতে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে।
>> শিক্ষাপ্রতিষ্ঠানের সব সম্পদ রক্ষণাবেক্ষণ ও সামগ্রিক নিরাপত্তার বিষয়টির প্রতি বিশেষ গুরুত্ব দিতে হবে,
>> শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান প্রতিষ্ঠানের জরুরি প্রয়োজনে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষক ও কর্মচারীদের দায়িত্বে নিয়োজিত রাখতে পারবেন।
>> যেসব শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রবাস/ছাত্রীনিবাসে বৈধ আবাসিক শিক্ষার্থীরা অবস্থান করছে তাদের পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ছাত্রাবাস/ছাত্রীনিবাসগুলো খোলা থাকবে। তবে, সবাইকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।
>> অধিদপ্তরের অধীন সব দপ্তর ও শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত সব কর্মকর্তা, শিক্ষক ও কর্মচারীর অবশ্যই টিকা সনদ নিতে হবে।
>> শিক্ষাপ্রতিষ্ঠানের কার্যালয় যথারীতি চালু থাকবে, সেখানে স্বাস্থ্যবিধি মেনে দৈনন্দিন কার্যক্রম পরিচালিত হবে।
>> স্কুল, মাদরাসা ও কারিগরি ক্রীড়া সমিতির আয়োজনে দেশের বিভিন্ন অঞ্চলে চলমান ক্রীড়া প্রতিযোগিতা পরবর্তী নির্দেশনা দেওয়া পর্যন্ত স্থগিত থাকবে।
>> শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়মিত পরিষ্কার-পরিচ্ছন্ন কার্যক্রম অব্যাহত রাখতে হবে।

;

শিবালয়ে ৯ বিদ্রোহী প্রার্থীকে আ.লীগ থেকে বহিষ্কার



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

মানিকগঞ্জের শিবালয় উপজেলায় ৯ বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ।

শনিবার (২২ জানুয়ারি) দুপুরে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। শিবালয় উপজেলার ৭টি ইউনিয়নে আগামী ৩১ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বহিষ্কৃতরা হলেন- শিবালয় ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম, উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য মোহসিন রাজু, তেওতা ইউনিয়ন আ.লীগের সভাপতি করিম, ঢাকা জেলা ছাত্রলীগের সাবেক দফতর সম্পাদক মোহাম্মদ মোশারফ হোসেন, উথলী ইউনিয়ন আ.লীগের উপদেষ্টা মাসুদুর রহমান মাসুদ, শিমুলিয়া ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ রহমান আলী মৃধা, শিমুলিয়া ১নং ওয়ার্ড আ.লীগের সদস্য আয়নাল হক, শিবালয় ইউজেলা আ.লীগের সাংষ্কৃতিক বিষয়ক সম্পাদক জালাল সরকার, আরুয়া ইউনিয় আ.লীগের সদস্য ও মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মোনায়েম মুনতাকিম রহমান খান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এই ৯ জন দলের নির্দেশ অমান্য করে দলীয় প্রার্থীদের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়েছেন। তাই দলের নির্দেশে তাঁদের দল থেকে বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে জেলা আ.লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম বলেন, দলীয় পদে থেকে যাঁরা ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হয়েছেন তাঁদের সবাইকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের সব ধরনের পদ থেকে তাঁদের অব্যাহতি দেওয়া হয়েছে। এছাড়া দলীয় পদে থেকে যাঁরা নৌকার বিরুদ্ধে অন্য প্রার্থীর পক্ষে কাজ করছেন, তাঁদের সতর্ক করা হয়েছে। কেউ নৌকা প্রতীকের বাইরে প্রকাশ্যে বা গোপনে প্রচারণায় অংশ নিলে, তাঁর বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

;

ডিবি'র অভিযানে মাদক চোরাকারবারি গ্রেফতার



স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,রংপুর
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

রংপুর নগরীতে মাদক বিরোধী অভিযান পরিচালনা করে আশিকুজ্জামান আশিক(২২) নামে এক মাদক চোরাকারবারিকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। এসময় তার সাথে থাকা ১কেজি ৫শ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়।

শনিবার (২২ জানুয়ারি) বিকালে নগরীর তাজহাট থানাধীন মর্ডান মোড়স্থ কমিউনিটি চক্ষু হাসপাতালের পাশ থেকে তাকে আটক করা হয়।

গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন রংপুর মেট্রোপলিটন গোয়েন্দা বিভাগ (ডিবি)’র উপ-পুলিশ কমিশনার কাজী মুত্তাকী ইবনু মিনান।

গ্রেফতার আশিকুজ্জামান আশিক লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার মালগাড়া গ্রামের আবুল কাশেম মিয়ার ছেলে।

ডিবি পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে আরপিএমপি, তাজহাট থানাধীন মর্ডান মোড়স্থ কমিউনিটি চক্ষু হাসপাতালের পাশে অভিযান চালায় ডিবি পুলিশ। এসময় ১কেজি ৫শ গ্রাম গাঁজাসহ মাদক ব্যবসায়ী আশিকুজ্জামান আশিককে গ্রেফতার করা হয়। পুলিশের উপস্থিতি টেরপেয়ে তার সহযোগীরা পালিয়ে যায়।

এঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তাজহাট থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

অতিঃ উপ-পুলিশ কমিশনার (ডিবি) সাজ্জাদ হোসেন বলেন,মাদক নির্মূলে সব ধরনের অভিযান অব্যাহত থাকবে।

;

সরকারি জায়গায় তোলা আ.লীগ নেতার ঘর ভেঙে দিল বিক্ষুব্ধ জনতা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফরিদপুর
সরকারি জায়গায় তোলা আ.লীগ নেতার ঘর ভেঙে দিল বিক্ষুব্ধ জনতা

সরকারি জায়গায় তোলা আ.লীগ নেতার ঘর ভেঙে দিল বিক্ষুব্ধ জনতা

  • Font increase
  • Font Decrease

ফরিদপুরের নগরকান্দায় কুমার নদের পাড়ে বাজারের ড্রেন দখল করে শুক্রবার রাতে ঘর তোলেন উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. আক্কাছ আলী আক্কাছ। সরকারি জায়গা দখলের খবর পেয়ে, শনিবার (২২ জানুয়ারি) সকালে এলাকার বিক্ষুব্ধ জনতা সেই ঘর ভেঙে দেয়। 

নগরকান্দা বাজার বণিক সমিতির অর্থ সম্পাদক ও নগরকান্দা পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর জাকির হোসেন বলেন, শুক্রবার দিবাগত গভীর রাতে নগরকান্দা বাজারের ড্রেন দখল করে ঘর তোলা হয়। এ খবর পেয়ে শনিবার সকালে আমি ঘটনাস্থলে যাই। সেখানে গিয়ে দেখি, ড্রেন দখল করে নির্মাণ করা ঘরটি ভেঙে দিয়েছে বিক্ষুব্ধ জনতা।

তিনি জানান, এই জায়গায় অনেক আগে কুমার নদের ঘাট ছিল। বাজার ব্যবসায়ীদের সুবিধার্থে ড্রেনের দুই পাশের ফাঁকা জায়গায় পৌরসভার পক্ষ থেকে গণশৌচাগার এবং কুমার নদের পাড়ে পাকা ঘাটলা নির্মাণ করার পরিকল্পনা রয়েছে।

ফরিদপুরের নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আক্কাছ আলী আক্কাছ জানান, আমি ২০১০ সালে এই জায়গার ডিসিআর নিয়েছিলাম। তবে তখন এই জায়গায় ঘর নির্মাণ করা হয়নি। ঘর না থাকার কারণে ডিসিআরের নবায়ন করে দেয়নি। ডিসিআরের নবায়ন পেতেই আমার আমি দোকান ঘর নির্মাণ করেছি।

এ বিষয়ে নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেতী প্রু বলেন, নগরকান্দা বাজারের সরকারি জায়গা দখল করে ঘর নির্মাণের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। তবে আমি ঘটনাস্থলে যাওয়ার আগেই বিক্ষুব্ধ জনতা ঘরটি ভেঙে দিয়েছে।

;