ট্রাকের ধাক্কায় ভ্যানের যাত্রী  নিহত



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

কুষ্টিয়া সদর উপজেলার বিত্তিপাড়ায় সড়ক দূর্ঘটনায় ২জন নিহত হয়েছে। এবং আরও দুইজন আহত হয়েছে। তাদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার (১৫ জানুয়ারি) দুপুরে কুষ্টিয়া-খুলনা মহাসড়কের বিত্তিপাড়া বাজারে এ দূর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, ভ্যানযাত্রী ছলেমান (৪০) ও ওসমান (৬০)। গুরুতর আহত অবস্থায় ভ্যানচালক কামাল (৪৩) সহ ২জন কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি রয়েছেন। হতাহতদের বাড়ি চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গায় বলে জানাগেছে। 

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ঝাউদিয়া থেকে আসা যাত্রীবাহী একটি ভ্যান কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়ক পার হওয়ার সময় ঝিনাইদহ থেকে আসা দ্রুতগামী একটি ট্রাক ভ্যানকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই ভ্যানের যাত্রী ওসমান মারা যান এবং গুরুতর আহত অবস্থায় ভ্যানের চালকসহ ৩জনকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় ছলেমান মারা যান।

কুষ্টিয়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইদ্রিস আলী জানান, কুষ্টিয়ার বিত্তিপাড়া সড়ক দূর্ঘটনায় ঘটনাস্থলে একজন নিহত হয়েছে এবং আহত অবস্থায় কুষ্টিয়া ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি হওয়ার পর একজন মারা গেছে। ভ্যানের চালকসহ ২জন চিকিৎসাধীন রয়েছে।

পুলিশ সপ্তাহের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী



স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
পুলিশ সপ্তাহের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

পুলিশ সপ্তাহের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

  • Font increase
  • Font Decrease

‘দক্ষ পুলিশ, সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ প্রতিপাদ্যে রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে বার্ষিক পুলিশ প্যারেডের মধ্য দিয়ে ‘পুলিশ সপ্তাহ-২০২২’ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২৩ জানুয়ারি) গণভন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে ‘পুলিশ সপ্তাহ-২০২২’এর উদ্বোধন করেন তিনি।

এ সময় পুলিশের বিভিন্ন কন্টিনজেন্ট ও পতাকাবাহী দলের সুশৃঙ্খল ও অভিবাদন গ্রহণ করেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, পুলিশকে আরও জনবান্ধব হতে হবে। গণতন্ত্রের ধারা সমুন্নত রেখে কাজ করতে হবে।

;

রাজধানীতে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় গ্রেফতার ২



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রাজধানীর মোহাম্মদপুর রায়ের বাজারে আমির হোসেন (২৬) নামে এক ব্যাক্তিকে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় প্রধান দুই আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব-২। 

রোববার (২৩ জানুয়ারি) রাজধানীর মোহাম্মদপুর থানা এলাকায় অভিযান করে এদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, মো. হুমায়ুন (২৭) ও মোছা. স্বপ্না বেগম (৩২)।

আজ সকালে র‌্যাব-২ এর অধিনায়ক লে. কর্নেল আবু নাঈম মো. তালাত এ তথ্য নিশ্চিত করেন।

তালাত জানান, গত ২১ জানুয়ারি রাজধানীর মোহাম্মদপুর রায়ের বাজার আজিজ খান রোড এলাকায় কতিপয় অস্ত্রধারী সন্ত্রাসী পূর্ব শত্রুতার জেরে আমির হোসেনকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। 

পরবর্তীতে আশপাশের দোকানদার আমির আলীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ভিকটিমকে মৃত ঘোষণা করেন। 

ওই ঘটনায় ভিকটিমের ভগ্নিপতি মো. সাইদুল ইসলাম (৪২) ডিএমপি মোহাম্মদপুর থানায় হত্যা মামলা দায়ের করে।

আজ ২৩ জানুয়ারি র‌্যাব-২ এর একটি অভিযানিক দল প্রাপ্ত সংবাদের ভিত্তিতে রাজধানীর মোহাম্মদপুর রায়ের বাজার  আজিজ খান রোড এলাকায় অভিযান পরিচালনা করে এজাহার ভূক্ত পলাতক  আসামীদের গ্রেফতার করেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, পূর্ব শত্রুতার জেরে এই হত্যাকাণ্ড সংঘটন করেছে। আটককৃত আসামিদ্বয়কে জিজ্ঞাসাবাদে এই হত্যাকান্ডের সাথে জড়িত অন্যান্য আসামিদের সর্ম্পকে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে।

প্রাপ্ত তথ্যের ভিত্তিতে পরবর্তী অভিযানিক তৎপরতা অব্যাহত আছে বলে জানান তিনি।

;

মধ্যরাতে রংপুর মেডিকেলে ফের আগুন



স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,রংপুর
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ফের অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। সপ্তাহ দুয়েক আগেও মেডিকেলের তৃতীয় তলায় আগুন লাগে। এতে বেশকিছু মালামাল ভস্মীভূত হয়। 

শনিবার (২২ জানুয়ারি) দিবাগত রাত সোয়া ১টার দিকে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও মেডিকেল সংশ্লিষ্টরা জানান, আগুন ধরার পর পরই দ্রুত বিদ্যুৎ সঞ্চালন লাইন বন্ধ করে দেয়া হয়। ফলে আগুন ছড়াতে পারেনি। তবে এ সময় হাসপাতাল জুড়ে আতঙ্ক সৃষ্টি হয়। কিছু লোকজনকে  দিগ্বিদিক ছোটাছুটি করতে দেখা যায়।

রংপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স কন্ট্রোল রুম থেকে জানা গেছে, বিদ্যুতের শর্টসার্কিট থেকে হঠাৎ আগুন লাগার খবর পেয়ে রংপুর ফায়ার স্টেশনের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। কয়েক মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

তাৎক্ষণিক ভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে জানা যায়নি। এ বিষয়ে কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

;

মোংলা বন্দর জেটিতে রাবার ফেন্ডার স্থাপন চুক্তি স্বাক্ষর



উপজেলা করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, মোংলা (বাগেরহাট)
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

আমদানি-রপ্তানি বাণিজ্যের প্রসার ও বিদেশি বাণিজ্যিক জাহাজের সুরক্ষায় মোংলা বন্দরের জেটিতে রাবার ফেন্ডার স্থাপনের চুক্তি স্বাক্ষরিত হয়েছে। রবিবার সকাল সাড়ে ৯টায় বন্দর কর্তৃপক্ষের সম্মেলন কক্ষে বন্দর কর্তৃপক্ষ ও খুলনা শিপইয়ার্ড লিমিটেডের মধ্যে এ রাবার ফেন্ডার স্থাপন চুক্তি সম্পাদিত হয়।

এ সময় এই চুক্তি স্বাক্ষর করেন মোংলা বন্দর কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কমডোর মোহাম্মদ আব্দুল ওয়াদুদ তরফদার ও খুলনা শিপইয়ার্ড লিমিটেড'র ব্যবস্থাপনা পরিচালক কমডোর এম সামছুল আজজি। অনুষ্ঠানে বন্দর কর্তৃপক্ষ ও শিপইয়ার্ড'র বিভাগীয় প্রধানেরা উপস্থিত ছিলেন। ৮ কোটি ৫০ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে এ রাবার ফেন্ডার স্থাপন করছে বন্দর কর্তৃপক্ষ। 

মোংলা বন্দর কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কমডোর মোহাম্মদ আব্দুল ওয়াদুদ তরফদার বলেন, বন্দরের ৭, ৮ ও ৯ নম্বর জেটিতে প্রায় ১০ বছর আগে রাবার ফেন্ডার লাগানো হয়েছিলো, যার অধিকাংশই নষ্ট হয়ে গেছে। তাই জেটিতে বিদেশি জাহাজ ভীড়তে ক্ষতিগ্রস্ত হওয়ার ঝুঁকি দেখা দিয়েছে। যদিও এর আগে জেটিতে কাঠের লগ ব্যবহার করা হতো যা লাগানো কিছুদিন পর পচে ও জাহাজের আঘাতে পড়ে যেত।

এ সকল সমস্যার সমাধানে কাঠের লগের পরিবর্তে নতুন করে রাবার ফেন্ডার স্থাপন করা হচ্ছে। এটির স্থাপন সম্পন্ন হলে মোংলা বন্দরে আসা বিদেশি জাহাজগুলো জেটিতে নিরাপদে ভিড়তে পারবে বলেও জানান তিনি। 

;