নওগাঁয় ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নওগাঁ
নওগাঁয় ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত

নওগাঁয় ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত

  • Font increase
  • Font Decrease

নওগাঁর ধামইরহাটে ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে।

রোববার (২৩ জানুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার নওগাঁ-জয়পুরহাট সড়কের হরিতকীডাঙ্গা বাজারের পাশে এ দুর্ঘটনাটি ঘটে। এ ঘটনায় আরো দুইজন আহত হয়েছে। তাদের অবস্থাও আশঙ্কাজনক বলে জানা গেছে।

নিহতরা হলেন, উপজেলার জাহানপুর গ্রামের হেলাল উদ্দিন এর ছেলে সজল হোসেন (৩৫) ও একই গ্রামের জুয়েল হোসেন এর ছেলে মিনহাজ হোসেন। তবে আহত দুইজনের মাথা থিতলে যাওয়ার কারণে তাদের নাম পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

ধামইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হুদা বলেন, রোববার ছিল ধামইরহাট হাট বার। নিহতরা হাট থেকে বাড়ি ফিরছিল। পথে বিপরীত দিক একটি ট্রাকের সঙ্গে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দুই মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়। ঘটনাস্থল থেকে দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহত দুই জনের অবস্থা আশঙ্কাজনক। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে। আহত দুই জন পথচারী ছিলেন। আর ট্রাকটি মোটরসাইকেলকে চাপা দিয়ে চলে যায়। যার কারণে তাদের আটক করা সম্ভব হয়নি।

৩০ মে হচ্ছে না ঢাকা-দিল্লি বৈঠক



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ ও ভারতের মধ্যে ‘যৌথ কনসালটেটিভ কমিশন’ (জেসিসি) বৈঠক আগামী ৩০ মে হচ্ছে না।

শনিবার (২৮ মে) আসামে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন ও ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর সাক্ষাতে এ সিদ্ধান্ত হয়েছে।

আরও সময় নিয়ে বৈঠকের প্রস্তুতি নিতে চায় দুই দেশ। তবে, শিগগিরই নতুন তারিখ ঘোষণা করা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন।

;

ঢাকায় আবদুল গাফফার চৌধুরীর মরদেহ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বিশিষ্ট সাংবাদিক, গীতিকার, কলামিস্ট ও সাহিত্যিক আবদুল গাফফার চৌধুরীর মরদেহ ঢাকায় পৌঁছেছে ।

শনিবার (২৮ মে) বেলা ১১টার দিকে বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে গাফফার চৌধুরীর দেহ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে।

সর্বসাধারণের শ্রদ্ধা জ্ঞাপনের জন্য দুপুর ১টায় বরেণ্য এই সাংবাদিকের মরদেহ নেওয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে।

বাংলাদেশ সরকারের পক্ষ থেকে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বিমানবন্দরে উপস্থিত হয়ে আবদুল গাফফার চৌধুরীর মরদেহ আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন।

বিকেল সাড়ে ৩টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে আবদুল গাফফার চৌধুরীর জানাজা অনুষ্ঠিত হবে। বিকেল ৪টার দিকে শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ জাতীয় প্রেসক্লাবে নিয়ে যাওয়া হবে।

এরপর বিকেল সাড়ে ৪টার দিকে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানের উদ্দেশে আবদুল গাফ্‌ফার চৌধুরীর মরদেহ নিয়ে যাওয়া হবে। পরে বিকেল সাড়ে ৫টার দিকে তাকে সমাহিত করা হবে।

এদিকে, আবদুল গাফ্‌ফার চৌধুরীর দাফনকাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সরকারের বিভিন্ন দফতর ও সংস্থার সঙ্গে সম্মিলিত সাংস্কৃতিক জোট ও জাতীয় প্রেসক্লাব সার্বিক সহযোগিতা করছে।

মহান একুশের অমর সংগীতের রচয়িতা আবদুল গাফ্‌ফার চৌধুরী গত ১৯ মে লন্ডনের বার্নেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার বয়স হয়েছিল ৮৮ বছর। পরিবারের ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে, তিনি বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন।

;

ময়মনসিংহে গাছ পড়ে গৃহবধূর মৃত্যু



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ
ময়মনসিংহে গাছ পড়ে গৃহবধূর মৃত্যু

ময়মনসিংহে গাছ পড়ে গৃহবধূর মৃত্যু

  • Font increase
  • Font Decrease

ময়মনসিংহের গফরগাঁওয়ে চলন্ত অটোরিকশায় গাছ পড়ে সালমা (৩২) নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে।

শুক্রবার (২৭ মে) রাত ৮টায় উপজেলার যশরা ইউনিয়নের মুক্তাপাড়া গ্রামে এই ঘটনা ঘটে।

নিহত সালমা আক্তার ওই এলাকার মিজানুর রহমানের স্ত্রী ও দুই সন্তানের জননী।

স্থানীয় ও পরিবার সূত্রে জানা যায়, সালমা গফরগাঁও থেকে সেলাই মেশিন ও গ্যাসের সিলিন্ডার কিনে অটোরিকশা করে বাড়িতে যাচ্ছিল। রাত আনুমানিক ৮ টার দিকে বাড়ির কাছাকাছি পৌঁছালে ঝড়ো বাতাস শুরু হয়। ঝড়ে একটি কৃঞ্চচুড়া গাছ ভেঙে অটোরিকশার ওপরে পড়ে। এতে সালমা আক্তার ঘটনাস্থলেই মারা যান।

স্থানীয় ইউপি চেয়ারম্যান তরিকুল ইসলাম রিয়েল বলেন, ঘটনাটি খুবই দুঃখজনক। নিহতের দুইটি সন্তান রয়েছে।

গফরগাঁও থানার ওসি ফারুক আহম্মেদ বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

;

সাড়ে ১১ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

গাজীপুরের কালিয়াকৈরে পঞ্চগড় এক্সপ্রেসের ইঞ্জিনসহ দুটি বগি লাইনচ্যুত হওয়ার সাড়ে ১১ ঘণ্টা পর রাজধানীর সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

শনিবার (২৮ মে) সকাল সাড়ে ৯টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। মৌচাক রেলস্টেশন মাস্টার মো. শাহিনুল আলম শামীম সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, শুক্রবার (২৭ মে) রাত সোয়া ১০টার দিকে মৌচাক রেলস্টেশনের কাছে ইঞ্জিনসহ ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

জয়দেবপুর রেলওয়ে স্টেশনের মাস্টার রেজাউল ইসলাম বলেন, রাত সোয়া ১০টার দিকে ঢাকাগামী ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেনটি মৌচাক স্টেশন পার হলে দুটি বগি লাইনচ্যুত হয়। মেইনলাইন ব্লক থাকায় ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়।

যাত্রী সূত্রে জানা যায়, জয়দেবপুর-রাজশাহী রেল লাইনের কালিয়াকৈর উপজেলার মৌচাক এলাকায় ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ দুটি বগি লাইনচ্যুত হয়। শুক্রবার রাত ১০টার মৌচাক রেলস্টেশন এলাকায় এ ঘটনা ঘটলেও উদ্ধারে তেমন তৎপরতা লক্ষ্য করা যায়নি। পরে সাড়ে ১১ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

;