বগুড়ায় ট্রাক চাপায় মোটরসাইকেলআরোহী দুই যুবক নিহত



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া
বগুড়ায় ট্রাক চাপায় মোটরসাইকেলআরোহী দুই যুবক নিহত

বগুড়ায় ট্রাক চাপায় মোটরসাইকেলআরোহী দুই যুবক নিহত

  • Font increase
  • Font Decrease

বগুড়ায় ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী দুই যুবক নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরো এক যুবক।

শুক্রবার (২০ মে) রাত ৯টায় বগুড়া -নওগাঁ মহাসড়কে কাহালু উপজেলার বারমাইল নামক স্থানে দুর্ঘটনাটি ঘটে।

নিহতদের মধ্যে আব্দুল্লাহ (২৫) নামের একজনের নাম জানাগেছে। তিনি নওগাঁ সদর উপজেলার শিকারপুর গ্রামের বাসিন্দা। অপর জনের নাম পরিচয় জানা যায়নি।

বেলাল হোসেন নামের একজন প্রত্যক্ষদর্শী বলেন তিন যুবক মোটরসাইকেল যোগে নওগাঁর দিকে যাচ্ছিলেন। বারমাইল এলাকায় গার্ডেন ভিউ হোটেলের সামনে মোটরসাইকেলটি নওগাঁ গামী একটি ধান বোঝাই ট্রাককে ওভারটেক করে। এ সময় বগুড়াগামী একটি কোচের ধাক্কায় মোটরসাইকেল আরোহী তিন যুবক মহাসড়কে পড়ে গেলে নওগাঁগামী ট্রাক তাদেরকে চাপা দিয়ে মহাসড়কে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই দুই যুবক মারা যান। গুরুতর আহত অপর এক যুবককে ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে দেন। ট্রাকটি মহাসড়কে আড়াআড়ি ভাবে উল্টে থাকায় বগুড়া-নওগাঁ মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা ট্রাকটি মহাসড়ক থেকে সরিয়ে নিলে আধাঘণ্টা পর যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

কাহালু থানার অফিসার ইনচার্জ (ওসি) আমবার হোসেন বলেন নিহত দুইজনের মধ্যে একজনের পকেটে থাকা কাগজ অনুযায়ী তার নাম আব্দুল্লাহ বলে জানাগেছে। মরদেহ দুইটি পুলিশ হেফাজতে রয়েছে।

বিমানের টরন্টো ফ্লাইটের টিকেট বিক্রি শুরু



স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২৭ জুলাই ঢাকা-টরন্টো-ঢাকা রুটে বাণিজ্যিক ফ্লাইট শুরুর টিকেট বিক্রি শুরু করছে। টরন্টো ফ্লাইটে ভ্রমণে ইচ্ছুকরা এখন থেকেই অগ্রিম টিকিট সংগ্রহ করতে পারবেন।

রোববার (২৬ জুন) প্রতিষ্ঠানটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, যাত্রীরা দেশে বিদেশে অবস্থিত বিমানের যে কোন সেলস সেন্টার, বিমান অনুমোদিত যে কোন ট্রাভেল এজেন্সি, বিমানের বাণিজ্যিক ওয়েবসাইট www.biman-airlines.com ও কলসেন্টার ০১৯৯০৯৯৭৯৯৭ থেকে এ রুটের টিকেট ক্রয় এবং আনুষঙ্গিক সেবাসমূহ গ্রহণ করতে পারবেন। তবে কানাডাস্থ ট্রাভেল এজেন্সি থেকে টিকেট ক্রয়ের বিষয়টি এখনও অ্যাকটিভেশন পর্যায়ে রয়েছে।

ঢাকা-টরন্টো রুটে সপ্তাহে দুইটি ফ্লাইট পরিচালিত হবে। ঢাকা থেকে প্রতি বুধবার ও রোববার বিমানের ফ্লাইট টরন্টোর উদ্দেশ্যে যাত্রা করবে এবং একই দিন টরন্টো থেকেও ফিরতি ফ্লাইট ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবে। ঢাকা-টরন্টো রুটে বিমানের সর্বাধুনিক প্রযুক্তির ব্র্যান্ড নিউ বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার উড়োজাহাজ ব্যবহৃত হবে।

যাত্রীরা ২০ জুলাইয়ের মধ্যে এ রুটের টিকেট ক্রয় করলে বাংলাদেশ থেকে যাত্রা শুরুর ক্ষেত্রে (একমুখী ও রিটার্ন উভয়ক্ষেত্রে) টিকেটের মূল ভাড়ার উপর ১৫ শতাংশ মূল্যছাড় পাবেন। তবে উক্ত সময়ের (২০ জুলাই) মধ্যে টিকেট ক্রয় করলে কানাডা থেকে যাত্রা শুরুর ক্ষেত্রে (একমুখী ও রিটার্ন উভয়ক্ষেত্রে) যাত্রীগণ মূল ভাড়ার উপর ২৫ শতাংশ মূল্যছাড় পাবেন সেক্ষেত্রে যাত্রীকে ২৭ জুলাই থেকে ২০ আগস্টের মধ্যে ভ্রমণ শুরু করতে হবে। ২০ আগস্টের পর ভ্রমণ শুরু করলে ১৫ শতাংশ ডিসকাউন্ট প্রযোজ্য হবে।

বাংলাদেশ থেকে যাত্রা শুরু করলে বিশেষ ভাড়া ও ফ্লাইটসূচি:

ইকোনমি ক্লাস:

একমুখী যাত্রার ক্ষেত্রে ১৫% ডিসকাউন্ট দিয়ে প্রতিটি টিকেটের সর্বনিম্ন মূল্য ট্যাক্সসহ ৯০ হাজার ৫১০ টাকা থেকে শুরু এবং ১৫% ডিসকাউন্ট দিয়ে রিটার্ন টিকেটের সর্বনিম্ন মূল্য ট্যাক্সসহ ১ লাখ ৫৩ হাজার ৩৭০ টাকা।

প্রিমিয়াম ইকোনমি ক্লাস

১৫% ডিসকাউন্ট দিয়ে একমুখী সর্বনিম্ন ভাড়া ট্যাক্সসহ ১ লাখ ২৭ হাজার ৩০০ টাকা থেকে শুরু এবং রিটার্ন টিকেটের সর্বনিম্ন মূল্য ১৫% ডিসকাউন্ট দিয়ে ট্যাক্সসহ ২ লাখ ৩৪ হাজার ৩৫৫ টাকা।

বিজনেস ক্লাস

১৫%ডিসকাউন্ট দিয়ে একমূখি সর্বনিম্ন ভাড়া ট্যাক্সসহ ১ লাখ ৬৪ হাজার ১০০ টাকা থেকে শুরু এবং রিটার্ন টিকেটের ক্ষেত্রে ১৫% ডিসকাউন্ট দিয়ে সর্বনিম্ন মূল্য ট্যাক্সসহ ৩ লাখ ৪ হাজার ৩০২ টাকা।

বি.দ্র. রেট অব এক্সচেঞ্জ অনুযায়ী মূল্য কিছুটা তারতম্য হতে পারে। বিমানের ওয়েবসাইট থেকে প্রোমোকোড BGWEB2022 ব্যবহার করে টিকেট ক্রয় করলে অতিরিক্ত ১০% ছাড় পাওয়া যাবে।

ফ্লাইটসূচি:

আগামী ২৭ জুলাই থেকে সপ্তাহে প্রতি বুধবার বিজি৩০৫ বাংলাদেশ সময় ভোর সাড়ে ৩টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে টরন্টোর উদ্দেশ্যে যাত্রা করবে। যাত্রাপথে ফ্লাইটটি রিফুয়েলিং এর জন্য স্থানীয় সময় সকাল ৯টায় তুরস্কের ইস্তান্বুলে অবতরণ করবে। এক ঘণ্টা বিরতি শেষে ইস্তান্বুল থেকে রওনা দিয়ে স্থানীয় সময় দুপুর ১টা ৫৫ মিনিটে ফ্লাইটটি টরন্টো পৌঁছাবে।

সপ্তাহে প্রতি রোববার বিজি৩০৫ ঢাকা থেকে ভোর ৩টায় যাত্রা করে রিফুয়েলিং এর জন্য স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় তুরস্কের ইস্তান্বুলে অবতরণ করবে। এক ঘণ্টা বিরতি শেষে ইস্তান্বুল থেকে রওনা দিয়ে স্থানীয় সময় দুপুর ১ টা ২৫ মিনিটে ফ্লাইটটি টরন্টো পৌঁছাবে।

টরন্টো থেকে যাত্রা শুরু করলে বিশেষ ভাড়া ও ফ্লাইটসূচি:

ইকোনমি ক্লাস:

টরন্টো থেকে আসার ক্ষেত্রে ২৫% ডিসকাউন্ট দিয়ে ইকোনমি ক্লাসের প্রতিটি টিকেটের একমুখী সর্বনিম্ন ভাড়া ট্যাক্সসহ ৬৯০ কানাডিয়ান ডলার থেকে শুরু এবং রিটার্ন টিকেটের সর্বনিম্ন মূল্য ২৫% ডিসকাউন্ট দিয়ে ট্যাক্সসহ ১২৩৩ কানাডিয়ান ডলার।

প্রিমিয়াম ইকোনমি ক্লাস

একমুখী সর্বনিম্ন ভাড়া ২৫% ডিসকাউন্ট দিয়ে ট্যাক্সসহ ১২৩০ কানাডিয়ান ডলার এবং রিটার্ন টিকেটের সর্বনিম্ন মূল্য ২৫% ডিসকাউন্ট দিয়ে ট্যাক্সসহ ২১৭৮ কানাডিয়ান ডলার।

বিজনেস ক্লাস

একমুখী সর্বনিম্ন ভাড়া ২৫% ডিসকাউন্ট দিয়ে ট্যাক্সসহ ১৮৬০ কানাডিয়ান ডলার এবং রিটার্ন টিকেটের সর্বনিম্ন মূল্য ২৫% ডিসকাউন্ট দিয়ে ট্যাক্সসহ ৩০৭৮ কানাডিয়ান ডলার।

বি.দ্র. রেট অব এক্সচেঞ্জ অনুযায়ী মূল্য কিছুটা তারতম্য হতে পারে। বিমানের ওয়েবসাইট থেকে প্রোমোকোড BGWEB2022 ব্যবহার করে টিকেট ক্রয় করলে অতিরিক্ত ১০% ছাড় পাওয়া যাবে।

ফ্লাইটসূচি:

প্রতি বুধবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় টরন্টো থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবে। যাত্রাবিরতি ছাড়াই ফ্লাইটটি একটানা ১৬ ঘণ্টা উড়ে বৃহস্পতিবার স্থানীয় সময় রাত সাড়ে ৯টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

সপ্তাহে প্রতি রোববার টরন্টো থেকে স্থানীয় সময় রাত ৯টায় উড্ডয়ন করে সরাসরি ঢাকায় পৌঁছাবে সোমবার স্থানীয় সময় রাত ১১টায়।

;

সোমবার থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সোমবার (২৭ জুন) ভোর ৬টা থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করা হয়েছে।

রোববার(২৬ জুন) রাতে সেতু বিভাগ থেকে এ নির্দেশনা জারি করা হয়।

এর আগে সেতু বিভাগ জানায়, স্বপ্নের পদ্মা সেতুতে অনেকে যানবাহন থেকে নেমে সেতুর মালামাল চুরি করছে। এজন্য সেতু বিভাগ পদ্মা সেতুতে মানুষের হাঁটাচলার বিষয়ে কড়াকড়ি আরোপ করছে। সেতুতে মানুষের না নামার বিষয়টি নিশ্চিত করতে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনীকে অনুরোধ জানিয়েছে সেতু কর্তৃপক্ষ।

এক চিঠিতে বলা হয়, সেতুর ওপরে যানবাহন থেকে নামা নিষিদ্ধ। এরপরও অনেকে সেতুতে নেমে মূল্যবান মালামাল ও যন্ত্রপাতি চুরি করছে। অনেকে দুই দিকের টোল প্লাজার আশপাশে যন্ত্রপাতি ও মালামালের ক্ষতি করছে। এ অবস্থায় জরুরি ভিত্তিতে ইএসএসটিকে টহল জোরদার করার অনুরোধ জানানো হয়েছে।

;

স্কুলশিক্ষার্থী শিহাবকে শ্বাসরোধে হত্যা করা হয়



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

টাঙ্গাইলের সৃষ্টি একাডেমিক স্কুলের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী শিহাবের (১০) মৃত্যু শ্বাসরোধে হয়েছে বলে ময়নাতদন্ত প্রতিবেদনে জানানো হয়েছে।

রোববার (২৬ জুন) ময়নাতদন্ত প্রতিবেদন দেওয়া হয় বলে জানিয়েছেন টাঙ্গালের সিভিল সার্জন ডা. আবুল ফজল মোহাম্মদ শাহাবুদ্দিন। তিনি বলেন, শ্বাসরোধ বা গলা টিপে হত্যা করা হয়ে থাকতে পারে শিহাবকে।

গত ২০ জুন টাঙ্গাইল শহরের সুপারিবাগান এলাকায় সৃষ্টি স্কুলের ছাত্রাবাসে পঞ্চম শ্রেণির আবাসিক ছাত্র শিহাবের মরদেহ পাওয়া যায়।

স্কুল কর্তৃপক্ষ সে সময় পরিবারের কাছে ফোন দিয়ে শিহাব অসুস্থ জানিয়ে তাদের ছাত্রাবাসে আসতে বলেন। তারা সেখানে গেলে তাদের হাসপাতালে যেতে বলা হয়। পরে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের মর্গে শিহাবের মরদেহ পায় অভিভাবকরা।

শিহাবের মরদেহে আঘাতের চিহ্ন আছে দাবি করে এটিকে হত্যাকাণ্ড আখ্যায়িত করে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ঘটনার বিচার দাবি করেন পরিবারের সদস্যেরা। অন্যদিকে স্কুল কর্তৃপক্ষ জানায় ছাত্রাবাসের সাত তলায় একটি বাথরুমে শিহাব ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে।

২১ জুন এ ব্যাপারে পুলিশ বাদী হয়ে টাঙ্গাইল সদর থানায় একটি অপমৃত্যুর মামলা করে। অপরদিকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে তিন সদস্যের একটি চিকিৎসক দল শিহাবের মরদেহের ময়নাতদন্ত করেন।

এদিকে শিহাবের মৃত্যুর বিচার দাবিতে আজ রাজু ভাস্কর্যের সামনে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত টাঙ্গাইলের শিক্ষার্থী এবং শিক্ষকেরা।

;

পদ্মাসেতু সফলভাবে সম্পন্ন করায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন কুয়েতের দূতের



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

কুয়েতের বিদায়ী রাষ্ট্রদূত আদেল মোহাম্মদ এ এইচ হায়াত পদ্মা সেতু সফলভাবে সম্পন্ন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন।

রোববার (২৬ জুন) প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে বিদায়ী সৌজন্য সাক্ষাৎকালে রাষ্ট্রদূত এ কথা বলেন।

পদ্মা সেতু উদ্বোধনে বাংলাদেশের সকল মানুষ আনন্দিত হবেন বলে রাষ্ট্রদূত আশা প্রকাশ করেন। বাংলাদেশকে উন্নয়নশীল দেশে পরিণত করার ক্ষেত্রে প্রধানমন্ত্রীর নেতৃত্বেও ভূয়শী প্রশংসা করেন তিনি।

বাংলাদেশ ও কুয়েতের মধ্যে সম্পর্ক জোরদারে আন্তরিক প্রচেষ্টার জন্য প্রধানমন্ত্রী রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান।

প্রধানমন্ত্রী রাষ্ট্রদূতকে বলেন, তার সরকার বাংলাদেশের জনগণের মৌলিক চাহিদা পূরণের জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে, যার মধ্যে রয়েছে চাকরির সুযোগ সৃষ্টি, জমি ও ঘর প্রদান করা, যাতে প্রত্যেক নাগরিকের নিজস্ব ঘর থাকে।

কুয়েত সরকার বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগে এগিয়ে আসতে পারে বলেও আশাবাদ ব্যক্ত বরেন শেখ হাসিনা। তিনি বাংলাদেশ থেকে কুয়েতে আরও দক্ষ ও আধা-দক্ষ জনবল নিয়োগের আহ্বান জানান।

রাষ্ট্রদূত দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক ক্ষেত্রে কুয়েতের প্রতি তার সরকারের সমর্থনের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। প্রধানমন্ত্রী রাষ্ট্রদূতের সুস্বাস্থ্য ও সাফল্য কামনা করেন।

;