৫৪ বছর পর বালিয়াকান্দি হাসপাতালে চালু হলো আল্ট্রাসনোগ্রাম



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী
বালিয়াকান্দি হাসপাতালে চালু হলো আল্ট্রাসনোগ্রাম

বালিয়াকান্দি হাসপাতালে চালু হলো আল্ট্রাসনোগ্রাম

  • Font increase
  • Font Decrease

সরকারি হাসপাতাল স্থাপনের ৫৪ বছর পর অবশেষে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চালু হলো আল্ট্রাসনোগ্রাম সেবা। দীর্ঘদিন পর হলেও এই সেবা চালু হওয়ায় সবার মাঝে আনন্দ বিরাজ করছে। খুশি উপজেলার প্রত্যন্ত গ্রামাঞ্চলের প্রান্তিক মানুষও। সরকার নির্ধারিত ফি প্রদান করে অফিস চলাকালীন সময়ে যে কেউ এই সেবা গ্রহণ করতে পারবেন।

বুধবার (৩ আগস্ট) সকালে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আল্ট্রাসনোগ্রাম সেবাটি উদ্বোধন করেন রাজবাড়ীর সিভিল সার্জন ডা. মো. ইব্রাহিম টিটন। উদ্বোধন শেষে তিনি হাসপাতালের বিভিন্ন সেবা কক্ষ পরিদর্শন করেন।

বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ নাসির উদ্দিন জানান, বালিয়াকান্দি বাসীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ১৯৬৮ সালে তৎকালীন সরকার হাসপাতালটি স্থাপন করেন। প্রথমদিকে ৩০ শয্যাবিশিষ্ট থাকলেও এলাকার মানুষের স্বাস্থ্য সেবাকে আরও বেগবান করার লক্ষ্যে বর্তমান আওয়ামী লীগ সরকার এটিকে ৫০ শয্যায় উন্নতিকরণ করেন। কিন্তু দীর্ঘদিন ধরে হাসপাতালে আল্ট্রাসনোগ্রাম সেবা ছিল না। সেটিও আজ চালু হলো। আশা করছি আল্ট্রাসনোগ্রাম সেবা চালুর মাধ্যমে হাসপাতালটি সেবার মানের দিক থেকে আরও এক ধাপ এগিয়ে গেল। সেই সঙ্গে বর্তমান সরকার প্রতিটি মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য যে পদক্ষেপ গ্রহণ করছেন তারই প্রতিফলন এটি।

হাসপাতালে সেবা নিতে আসা পাইককান্দি গ্রামের বাসিন্দা কালাম মিয়া বার্তা২৪.কম-কে বলেন, আমাদের আল্ট্রাসনোগ্রাম প্রয়োজন হলে বাইরে থেকে অর্থ্যাৎ কোন বেসরকারি হাসপাতাল বা ক্লিনিক থেকে অনেক টাকা দিয়ে করতে হতো। এখন হাসপাতালে সেবাটি চালু হওয়ায় আমাদের জন্য খুবই ভালো হলো। আমরা ভীষণ উপকৃত হবো।

আল্ট্রাসনোগ্রাম সেবা উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন আবাসিক মেডিকেল অফিসার ডা. সুমন কুমার সরকার, মেডিকেল অফিসার ডা. নিউটন শিকদার, ডা. সজল কুমার সোম, ডা. শায়লা শারমিন, ডা. জান্নাতুল ফেরদৌস প্রমুখ।

সোশ্যাল ইসলামী ব্যাংকের ২৮টি এজেন্ট ব্যাংকিং আউটলেট উদ্বোধন



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
সোশ্যাল ইসলামী ব্যাংকের ২৮টি এজেন্ট ব্যাংকিং আউটলেট উদ্বোধন

সোশ্যাল ইসলামী ব্যাংকের ২৮টি এজেন্ট ব্যাংকিং আউটলেট উদ্বোধন

  • Font increase
  • Font Decrease

সোশ্যাল ইসলামী ব্যাংকের ২৮টি নতুন এজেন্ট ব্যাংকিং আউটলেট উদ্বোধন করা হয়েছে। ১৭ আগস্ট প্রধান কার্যালয়ে ভার্চুয়াল প্লাটফর্মে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ব্যাংকের চেয়ারম্যান ড. মোঃ মাহবুব উল আলম এজেন্ট ব্যাংকিং আউটলেটগুলো উদ্বোধন করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম এবং স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আবু রেজা মোঃ ইয়াহিয়া।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মানব সম্পদ বিভাগের প্রধান কাজী ওবায়দুল আল-ফারুক, চিফ রেমিট্যান্স অফিসার মোঃ মোশাররফ হোসাইন, মার্কেটিং এন্ড ব্র্যান্ড কমিউনিকেশন ডিভিশনের প্রধান মোঃ মনিরুজ্জামান এবং এজেন্ট ব্যাংকিং ডিভিশনের প্রধান মোঃ মশিউর রহমান।

এছাড়াও অনুষ্ঠানে আউটলেটগুলোর এজেন্টসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

 

;

রাজশাহীতে ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী
রাজশাহীতে ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

রাজশাহীতে ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

  • Font increase
  • Font Decrease

রাজশাহীতে প্রায় ৬১ হাজার টাকা মূল্যের ৬১ বোতল ফেনসিডিলসহ শাহীনুর ইসলাম রাজা (২৮) নামের এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ।

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে শাহীনুরের বাড়ি থেকেই তাকে গ্রেফতার করেন। শাহীনুর নগরীর কোর্ট রাজপাড়া মহল্লার বাসিন্দা।

নগর ডিবি পুলিশের উপকমিশনার আরেফিন জুয়েল জানান, ঘরে প্লাস্টিকের বস্তার ভেতরে ফেনসিডিলগুলো লুকিয়ে রেখেছিলেন শাহীনুর। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ফেনসিডিলসহ তাকে গ্রেফতার করা হয়।

এ ব্যাপারে তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করা হয়েছে।

;

দুর্ঘটনার জন্য গেটম্যান ও মাইক্রোবাস চালক দায়ী



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
দুর্ঘটনার জন্য গেটম্যান ও মাইক্রোবাস চালক দায়ী

দুর্ঘটনার জন্য গেটম্যান ও মাইক্রোবাস চালক দায়ী

  • Font increase
  • Font Decrease

মিরসরাইয়ে পর্যটকবাহী মাইক্রোবাসে ট্রেনের ধাক্কায় ১৩ জন নিহতের ঘটনায় রেলক্রসিংয়ের দায়িত্বে থাকা গেইটম্যান সাদ্দাম হোসেন ও মাইক্রোবাস চালক গোলাম মোস্তফাকে দায়ী করা হয়েছে। রেলওয়ের চট্টগ্রামের বিভাগীয় পরিবহন কর্মকর্তা মো. আনছার আলীর নেতৃত্বে গঠিত ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি মঙ্গলবার বিকেলে বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) মুহম্মদ আবুল কালাম চৌধুরীর কাছে পাঁচ পৃষ্ঠার প্রতিবেদন জমা দেয়। মাইক্রোবাসচালক গোলাম মোস্তফা দুর্ঘটনায় ঘটনাস্থলেই নিহত হন। আর গেটম্যান সাদ্দাম বর্তমানে কারাগারে আছেন। তাকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

মুহম্মদ আবুল কালাম চৌধুরী জানান, তদন্ত কমিটি দুর্ঘটনার জন্য গেটম্যান ও গাড়িচালককে দায়ী করেছে। গেটম্যান সাদ্দাম দুর্ঘটনার সময় ঘটনাস্থলে উপস্থিত থাকার বিষয়টি প্রমাণ করতে ব্যর্থ হয়েছেন। যেহেতু প্রতিবেদনে তাঁর গাফিলতির প্রমাণ মিলেছে, সে জন্য তাঁর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেব।

গত ২৯ জুলাই দুপুর দেড়টার দিকে মিরসরাইয়ের খৈইয়াছড়া ঝরনা দেখে ফেরার পথে ঝরনা এলাকায় অবস্থিত রেলক্রসিংয়ে ঢাকা থেকে চট্টগ্রামগামী মহানগর প্রভাতী ট্রেন পর্যটকবাহী একটি মাইক্রোবাসকে ধাক্কা দিয়ে প্রায় এক কিলোমিটার দূরে নিয়ে যায়। এতে ঘটনাস্থলে মারা যান ১১ জন। আহত হন সাতজন। এই সাতজনের মধ্যে দুজনের মৃত্যু হয় চিকিৎসাধীন অবস্থায়। অন্য আহত ব্যক্তিরা বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

এই ঘটনা তদন্তে দুটি কমিটি করে রেলওয়ে। একটি তদন্ত কমিটির প্রধান করা হয় রেলওয়ের পূর্বাঞ্চলের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোহাম্মদ আরমান হোসেনকে। অপর কমিটির প্রধান রেলওয়ের পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনসার আলী। আনসার আলীর নেতৃত্বাধীন কমিটি প্রতিবেদন জমা দিলেও অপর কমিটি এখনও প্রতিবেদন জমা দেয়নি। ৩ দিনের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার কথা থাকলে ১৯ দিন পর প্রতিবেদন জমা দেন আনসার আলীর নেতৃত্বে গঠিত তদন্ত কমিটি।

 

;

সিরিজ বোমা হামলায় জড়িতদের শাস্তির দাবি যুবলীগের



উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গৌরীপুর (ময়মনসিংহ)
সিরিজ বোমা হামলায় জড়িতদের শাস্তির দাবি যুবলীগের

সিরিজ বোমা হামলায় জড়িতদের শাস্তির দাবি যুবলীগের

  • Font increase
  • Font Decrease

২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে সিরিজ বোমা হামলার প্রতিবাদ ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ময়মনসিংহের গৌরীপুর উপজেলা যুবলীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৭ আগস্ট) দুপুরে উপজেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে একটি মিছিল বের হয়ে পৌর শহর প্রদক্ষিণ করে কৃষ্ণচূড়া চত্বরে এসে শেষ হয়ে প্রতিবাদ সমাবেশ করে।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন খান, উপজেলা ছাত্রলীগের সভাপতি উত্তম সরকার, সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন, সাবেক ইউপি চেয়ারম্যান হাবিব উল্লাহ, সাবেক পৌর কাউন্সিলর আব্দুল কাদির, মাওহা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সোহেল রানা, সহনাটি ইউনিয়ন যুবলীগের শামছুল হক প্রমুখ।

;