প্রেমের ফাঁদে ফেলে মোটরসাইকেল ছিনতাই, প্রেমিকা গ্রেফতার



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া
প্রেমের ফাঁদে ফেলে মোটরসাইকেল ছিনতাই, প্রেমিকা গ্রেফতার

প্রেমের ফাঁদে ফেলে মোটরসাইকেল ছিনতাই, প্রেমিকা গ্রেফতার

  • Font increase
  • Font Decrease

প্রেমের ফাঁদ পেতে স্বামীর সহযোগিতায় প্রেমিকের মোটরসাইকেল ছিনতাই করে পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন কথিত প্রেমিকা বৃষ্টি আখতার (২০)। ছিনতাই এর সাথে জড়িত বৃষ্টির স্বামী সিরাজুলকে পুলিশ গ্রেফতার করতে না পারলেও ছিনতাই করা মোটর সাইকেল উদ্ধার করা হয়েছে দিনাজপুর জেলার বিরামপুর থেকে।

মঙ্গলবার (১৬ আগস্ট) এ তথ্য জানিয়েছেন শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক কুমার দাস।

গ্রেফতারকৃত বৃষ্টি আখতার বগুড়া সদরের তেলধাপ গ্রামের সিরাজুল ইসলাম সেতুর স্ত্রী।

ওসি দীপক কুমার জানান, বগুড়া সদর থানার দাড়িয়াল গ্রামের আব্দুল ওয়াহাব কিছুদিন পূর্বে লটারীতে একটি এ্যাপাচি ফোরভি ১৬০ সিসি মোটর সাইকেল পান। ওয়াহাব ও তার ছেলে রবিন (১৭) মোটরসাইকেলটি চালায়। পার্শ্ববর্তী তেলধাপ গ্রামের সিরাজুল ইসলাম সেতু মোটরসাইকেলটি ছিনতাই করার পরিকল্পনা করেন।

পরিকল্পনা অনুযায়ী সিরাজুল তার স্ত্রী বৃষ্টিকে রবিনের মোবাইল নাম্বার সংগ্রহ করে দেন এবং তার সাথে প্রেমের সম্পর্ক স্থাপন করতে বলে।

স্বামীর পরামর্শে বৃষ্টি  রবিনের সাথে মোবাইল ফোনে  কথা বলে প্রেমের সম্পর্ক স্থাপন করে। এরপর রবিনের সাথে দেখা করার প্রস্তাব দেন বৃষ্টি। সেই অনুযায়ী গত ৯ আগস্ট দুপুরের পর রবিন তার বন্ধু নিরবকে সাথে নিয়ে মোটরসাইকেল যোগে শিবগঞ্জ উপজেলার ভাসুবিহার নরপতির ধাপ এলাকায় যান।

সেখানে বৃষ্টি আগে থেকেই রবিনের জন্য অপেক্ষা করছিল। রবিন তার বন্ধুকে সাথে নিয়ে ভাসুবিহার নরপতির ধাপে পৌঁছে বৃষ্টির সাথে দেখা করে। তারা দু'জনে নির্জন স্থানে বসে গল্প শুরু করে। এই সুযোগে বৃষ্টি তার স্বামীকে মোবাইল ফোনে ম্যাসেজ দিয়ে তাদের অবস্থান জানিয়ে দেয়। বৃষ্টি তার প্রেমিকের সাথে গল্প করার সময় আগে থেকেই নিয়ে আসা চেতনা নাশক মিশ্রিত কোমল পানীয় পান করায়। কিছুক্ষণের মধ্যে রবিন অসুস্থ বোধ করে। এমন সময় বৃষ্টির স্বামী তার এক সহযোগীকে সাথে নিয়ে সেখানে পৌঁছে নিরব এবং বৃষ্টিকে সেখানে বসে প্রেম করার অপরাধে চড় থাপ্পড় দিয়ে নিরবের মোটরসাইকেলসহ তাকে তুলে নিয়ে যায়। কিছুদুর গিয়ে ফাঁকা স্থানে নিরবকে মারপিট করে রাস্তায় ফেলে রেখে মোটরসাইকেল ও মোবাইল ফোন নিয়ে সিরাজুল পালিয়ে যান। গত ১৪ আগস্ট রবিনের মা রোজিনা আখতার শিবগঞ্জ থানা পুলিশকে জানালে পুলিশ অভিযান শুরু করে।

পরে তথ্য প্রযুক্তির সহযোগিতায় পুলিশ বৃষ্টি আখতারের অবস্থান শনাক্ত করে এবং তাকে গ্রেফতার করে। এ সময় বৃষ্টির হেফাজত থেকে মোবাইল ফোন উদ্ধার করা হয়। বৃষ্টির স্বামী পালিয়ে যান। পরে পুলিশ বৃষ্টির দেয়া তথ্য মতে দিনাজপুর জেলার বিরামপুর থানা এলাকা থেকে উদ্ধার করে।

শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক কুমার জানান, গ্রেফতারকৃত বৃষ্টি আখতার আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দী দিয়েছে।

   

বিদেশি অস্ত্র ও ২ লাখ ইয়াবাসহ র‍্যাবের হাতে আটক ৪



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কক্সবাজার
বিদেশি অস্ত্র ও ২ লাখ ইয়াবাসহ র‍্যাবের হাতে আটক ৪

বিদেশি অস্ত্র ও ২ লাখ ইয়াবাসহ র‍্যাবের হাতে আটক ৪

  • Font increase
  • Font Decrease

২ লাখ ইয়াবাসহ ইয়াসিন আরাফাত ওরফে কালু নামক এক চোরাকারবারিকে আটক করেছে র‍্যাব। এছাড়াও পৃথক অভিযানে অস্ত্র ব্যবসায়ী সিন্ডিকেটের ৩ সদস্যকে আটক করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ২ লাখ ইয়াবা, ১টি বিদেশি পিস্তল ও ২ রাউন্ড কার্তুজ উদ্ধার করেছে বলে জানায় র‍্যাব।

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে কক্সবাজারের র‌্যাব-১৫ আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‍্যাব-১৫ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন এসব তথ্য জানিয়েছেন।

গ্রেফতারকৃতরা হলেন, টেকনাফের জাদিমুড়া এলাকার ইমান হোসেনের হোসেনের ছেলে ইয়াসিন আরাফাত ওরফে কালু (২১), হোয়াইক্যংয়ের উনছিপ্রাং এলাকার মো. হোসাইনের ছেলে আবুল কাশেম (৩৮), খুলনার দাকোপ উপজেলার সুতারখালী ইউনিয়নের বাসিন্দা নওশের মোড়লের ছেলে নুরুজ্জামান (২৮), খুলনা সদর উপজেলার আবুল কালামের ছেলে সাকির আহাম্মদ সাগর (২৬)।

সংবাদ সম্মেলনে সাজ্জাদ হোসেন বলেন, সোমবার রাতে টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের রইক্ষ্যং এলাকায় অস্ত্রের বিনিময়ে মাদকের চালান লেনদেনের জন্য কিছু লোকজন অবস্থান করছে, এমন খবর পেয়ে র‌্যাবের একটি দল অভিযান চালায়। র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে চার-পাঁচজন সন্দেহজনক লোক দৌড়ে পালানোর চেষ্টা চালায়। তিনজনকে আটক করতে সক্ষম হলেও অন্যরা পালিয়ে যায়। পরে আটকদের হেফাজত থেকে একটি বিদেশি পিস্তল ও দুটি গুলি পাওয়া যায়।

র‌্যাবের এ কর্মকর্তা জানান, আটকরা স্বীকারোক্তি দিয়েছে, তারা তিনজনই মাদক ও অস্ত্র ব্যবসায়ী। তারা খুলনা থেকে অস্ত্রের চালান এনে টেকনাফের বিভিন্ন অপরাধী চক্রের কাছে তুলে দিত। চক্রটি নগদ টাকার পাশাপাশি মাদকের বিনিময়েও এসব অস্ত্র লেনদেন করত।

এদিকে সোমবার রাতে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের পূর্ব জাদিমুরা এলাকায় নাফ নদ সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে মাদকের বড় একটি চালান পাচারের খবর পাওয়া যায়। পরে পৃথক অভিযান চালিয়ে ২ লাখ ইয়াবাসহ ইয়াসিন আরাফাত ওরফে কালুকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন লে. কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন।

তিনি বলেন, আটক ব্যক্তির দেওয়া তথ্য মতে, তার বসত ঘরে বিশেষ কৌশলে লুকিয়ে রাখা ২ লাখ ইয়াবা উদ্ধার করা হয়েছে।

র‍্যাবের দাবি, গ্রেফতারকৃত ইয়াসিন আরাফাত ওরফে কালু জানায় যে, পার্শ্ববর্তী দেশ হতে ক্রয়কৃত মাদকের মূল্য বাবদ নগদ অর্থ প্রদান এবং কখনো কখনো হুন্ডি ব্যবসায়ীদের মাধ্যমে টাকা পরিশোধ করতো। এছাড়াও গ্রেফতারকৃত আবুল কাশেম একজন সন্ত্রাসী। সে তার আধিপত্য বিস্তারের জন্য দেশি-বিদেশি অস্ত্র-শস্ত্রের ভয়-ভীতি দেখিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি, চাঁদা আদায় ও পরিকল্পিত হামলাসহ বিভিন্ন অপকর্মের সাথে জড়িত। একই সাথে সে দীর্ঘদিন ধরে মাদকের ব্যবসা করে আসছিল।

এছাড়াও গ্রেফতারকৃত নুরুজ্জামান ও সাকির আহাম্মদ সাগর দু’জনই অস্ত্র ব্যবসায়ী। তারা খুলনা থেকে দেশী, বিদেশি অবৈধ অস্ত্র ও গোলাবারুদ নিয়ে কক্সবাজারের হোয়াইক্যং এর উনচিপ্রাং এলাকায় এসে সন্ত্রাসীদের কাছে অস্ত্র বিক্রি করতো।

তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলেেও জানানো হয় র‍্যাবের পক্ষ থেকে।

;

সিলেট-তামাবিল মহাসড়ক অবরোধ করে স্থানীয়দের প্রতিবাদ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট
মহাসড়ক অবরোধ

মহাসড়ক অবরোধ

  • Font increase
  • Font Decrease

জৈন্তাপুরে পিকআপ-লেগুনার মুখোমুখি সংঘর্ষে ৬ জন নিহতের ঘটনায় সিলেট-তামাবিল মহাসড়ক অবরোধ করেছেন স্থানীয়রা।

মঙ্গলবার (১৯মার্চ) সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত জৈন্তিয়া গেট এলাকায় চিকনাগুল ইউনিয়নবাসীর ডাকে মহাসড়ক অবরোধ কর্মসূচি পালিত হয়।

এ সময় মহাসড়কের দুই পাশে যানবাহন আটকা পড়ে তীব্র যানজট সৃষ্টি হয়। পরে প্রশাসনের আশ্বাসে কর্মসূচি তুলে নেন আন্দোলনকারীরা। এতে যান চলাচল স্বাভাবিক হয়।

আন্দোলনকারীরা জানান- সিলেট-তামাবিল মহাসড়ক মৃত্যুর আরেক নাম, আমরা আর মরতে চাই না। প্রশাসনের কাছে আমাদের দাবি যতগুলো সড়ক দুর্ঘটনা ঘটেছে জড়িত সকল অপরাধীদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি দিতে হবে। এছাড়া অদক্ষ লাইসেন্সবিহীন চালকদের যানবাহন চালানো বন্ধ করতে হবে এবং চোরাই পণ্যবাহী নম্বরহীন ডিআই পিকআপ গাড়ি অনির্দিষ্টকালের জন্য তামাবিল মহাসড়কে বন্ধ ঘোষণা করতে হবে।

অবরোধরে খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাজেদুল ইসলাম ও গোয়াইনঘাট কোম্পানীগঞ্জের সার্কেল সহকারী পুলিশ সুপার (এএসপি) শাহিদুর রহমান। এ সময় তারা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনার মাধ্যমে দুর্ঘটনা রোধে আশ্বাস দিলে যান চলাচল স্বাভাবিক হয়।

এ সময় উপস্থিত ছিলেন জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম, জেলা পুলিশের ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) রফিক আহমেদ, সিলেট জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের কার্যকারী কমিটির সভাপতি আব্দুছ সালাম, জৈন্তাপুর উপজেলা যুবলীগের আহ্বায়ক আনোয়ার হোসেন, চিকনাগুল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল হাসান চৌধুরী প্রমুখ।

উল্লেখ্য, গত সোমবার (১৮ মার্চ) তামাবিল মহাসড়কের সিলেট পল্লীবিদ্যুৎ সমিতি দুই’র সামনে গরুবোঝাই পিকআপ ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের ৩ জনসহ ৬ জনের মৃত্যু হয়। এ ঘটনায় আরও ৪ জন আহত হন।

;

নরসিংদীর মনোহরদীতে আগুনে ৯ দোকান পুড়ে ছাই



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,নরসিংদী
ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

  • Font increase
  • Font Decrease

নরসিংদীর মনোহরদী উপজেলার হাতিরদিয়া বাজারে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে লাগা আগুনে ৯ দোকান পুড়ে ছাই। ভুক্তভোগী ব্যবসায়ীদের দাবি এতে অন্তত এক কোটি টাকার ক্ষয় ক্ষতি হয়েছে। মঙ্গলবার (১৯ মার্চ) সকালে মনোহরদীর হাতিরদিয়া বাজারে জুতা পট্টিতে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।  

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকালে হাতিরদিয়া বাজারে জুতা পট্টিতে একটি দোকানে আগুনের লেলিহান শিখা দেখতে পান। মুহুর্তেই পুরো ঘরে আগুন ছড়িয়ে পরে। খবর পেয়ে মনোহরদী ও শিবপুর উপজেলার ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট এক ঘণ্টা ৪০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

এর আগে একে একে পুড়ে গেছে বাজারের ৯টি দোকান। আর এ আগুন ক্ষতিগ্রস্ত দোকানগুলোতে থাকা মালামাল পুড়ে ছাই হয়ে যায়। মনোহরদী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সাইফুল ইসলাম বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে লাগা আগুনের সূত্রপাত। ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক ৫০ লাখ টাকা হবে। তবে ব্যবসায়ীদের দাবি ক্ষতির পরিমাণ কোটি টাকার বেশি হবে।

;

জলাবদ্ধতা নিরসনে কাউন্সিলরদের মাঠে থাকার নির্দেশনা মেয়রের



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস

মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস

  • Font increase
  • Font Decrease

জলাবদ্ধতা নিরসনে গৃহিত বিভিন্ন উদ্যোগ ও বাস্তবায়নাধীন কার্যক্রম নিবিড়ভাবে তদারকি করার জন্য কাউন্সিলরদেরকে মাঠে থাকতে নির্দেশনা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান কার্যালয় নগর ভবনের মেয়র হানিফ মিলনায়তনে দ্বিতীয় পরিষদের ২৪তম করপোরেশন সভায় মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এই নির্দেশনা দেন।

শেখ তাপস বলেন, দীর্ঘদিনের পুঞ্জিভূত সমস্যাগুলোর একটি জলাবদ্ধতা। দায়িত্বভার গ্রহণের পর হতে জলাবদ্ধতা নিরসনে আমরা নিজস্ব অর্থায়নে অবকাঠামো নির্মাণ ও সংস্কার, খাল-নালা-নর্দমা হতে বর্জ্য অপসারণসহ ব্যাপক কার্যক্রম বাস্তবায়ন করেছি। অনেক জায়গায় এখনো কাজ চলমান রয়েছে এবং নতুন করে অনেক জায়গায় কাজ হবে। এই সামষ্টিক কার্যক্রমে আপনাদের নিরলস কর্ম প্রয়াস আমাদেরকে সহযোগিতা করে থাকে। তাই, জলাবদ্ধতা নিরসনের সুফল ঢাকাবাসীর দোরগোড়ায় পৌঁছে দিতে মাঠ পর্যায়ে আপনাদের তদারকি আরও বাড়াতে হবে। সেসব কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করতে অতীতের চাইতে আরও বেশি মাঠে থাকতে হবে।

হাঁটার পথ, রাস্তার ঢাল ও নর্দমা পরিষ্কার কার্যক্রমে কোনো ধরনের গাফিলতি ও অবহেলা যেন থাকে সে বিষয়ে কাউন্সিলরদেরকে তদারকি জোরদার করার নির্দেশনা দিয়ে শেখ তাপস বলেন, আমাদের হাঁটার পথ ও রাস্তার মধ্যে নর্দমার যে মুখগুলো থাকে সেগুলো সংস্কার এবং ঢালগুলো ঠিক করতে ইতোমধ্যে প্রকৌশল বিভাগকে নির্দেশ দেওয়া হয়েছে। যাতে করে দ্রুত পানি নিষ্কাশিত হতে পারে। এছাড়াও আমাদের নর্দমাগুলোর পরিষ্কার কার্যক্রম শুরু হবে। সেগুলোর দরপত্র কার্যক্রম প্রায় শেষ পর্যায়ে রয়েছে। নর্দমাগুলো যেন সঠিকভাবে পরিষ্কার হয়, এ কার্যক্রমে যেন কোনো ধরনের গাফিলতি-অবহেলা না থাকে সেগুলোও আপনারা যথাযথভাবে তদারকি করবেন বলে আশা করি।

দক্ষিণ সিটির সচিব আকরামুজ্জামানের সঞ্চালনায় সভায় করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান স্বাগত বক্তব্য রাখেন। এছাড়াও কাউন্সিলরবৃন্দ বিভিন্ন বিষয়ে তাদের মতামত তুলে ধরেন।

করপোরেশন সভায় অন্যান্যের মধ্যে করপোরেশনের প্রধান প্রকৌশলী আশিকুর রহমান, পরিবহন মহাব্যবস্থাপক মো. হায়দর আলী, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হক, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মোহাম্মদ নাসিম আহমেদ, প্রধান সম্পত্তি কর্মকর্তা কাইজার মোহাম্মদ ফারাবী, প্রধান নগর পরিকল্পনাবিদ মো. সিরাজুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং কাউন্সিলরগণ উপস্থিত ছিলেন।

;