রংপুরে ৩৭৮৯ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রংপুর নগরীতে ৩৭৮৯ পিস ইয়াবাসহ ফারুক আহম্মেদ (৩৩) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেন রংপুর মেট্রোপলিটন পুলিশের পরশুরাম থানার ওসি রবিউল ইসলাম। এর আগে সোমবার রাতে রংপুর-লালমনিরহাট সড়কের মামা ভাগ্নে মোড় থেকে তাকে আটক করা হয়।

আটক ফারুক আহম্মেদ লালমনিরহাটের হাতিবান্ধা উপজেলার মধ্যকদম গ্রামের রহমত আলীর ছেলে।

পুলিশ জানায়, লালমনিরহাটের কাকিনা থেকে মহিপুর হয়ে রংপুরের দিকে একটি মাদকের বড় চালান আসছে বলে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে পুলিশ। পরে পুলিশের একটি দল রংপুর-লালমনিরহাট সড়কের মামা ভাগ্নে মোড়ে অবস্থান নিয়ে ফারুক আহম্মেদকে আটক করে। এ সময় তার শরীর তল্লাশি করে ৩৭৮৯ পিস ইয়াবা জব্দ করা হয়।

অভিযানে নেতৃত্ব দেওয়া উপপরিদর্শক (এসআই) এস এম অনিক মাহমুদ বলেন, এ ঘটনায় ফারুকের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।

স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট কানেকটিভিটি দরকার: কাদের



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট কানেকটিভিটি দরকার: কাদের

স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট কানেকটিভিটি দরকার: কাদের

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট রাস্তা দরকার। স্মার্ট কানেকটিভিটি দরকার।

তিনি বলেন, আমাদের নতুন রাস্তা দরকার নেই। চট্টগ্রাম, কক্সবাজার, ফরিদপুর, বরিশাল এগুলোর রাস্তা করার পর আর নতুন করে রাস্তা করার কথা ভাববো না।

বুুধবার (৮ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় রাজধানীর একটি হোটেলে সাসেক ঢাকা-সিলেট করিডোর সড়ক উন্নয়ন প্রকল্পের লট নং-ডিএস-৫ এর চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সিলেটের সড়কের কাজ আমাদের আরো দু'বছর আগে শেষ হয়ে যেতো। আমরা শুরুই করতে পারিনি। এমন বাধা এসেছিলে সময়মতো শুরু করতে পারিনি। শুরুতে চার লেন করা উচিত ছিল। প্রথমে টু লেন করা হয়েছে। এটা একটা ভুল আমাদের।

কাদের বলেন, বছর না যেতেই ফোর লেন ছেঁড়া কাঁথার মতো। এই ফোর লেন করে কি লাভ হচ্ছে? ঢাকা-চট্টগ্রাম ফোর লেন দুই বছর পর সংস্কার করতে হচ্ছে।

তিনি আরও বলেন, এখন সিলেটের মানুষ প্রতীক্ষায় আছে। এই সড়কে সবচেয়ে খুশি সিলেটের মানুষ। যেসব মানুষ উপকারভোগী তারাই সবচেয়ে খুশী।

কাজটি সময়মতে শেষ হবে এমন আশা প্রকাশ করে তিনি বলেন, কোয়ালিটি ফার্স্ট। এটাতে মনোযোগ দিতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান অধ্যক্ষ রওশন আরা মান্নান এমপি, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী মন্ত্রণালয়ের সচিব এবি এম আমিন উল্লাহ নুরী। সভাপতিত্ব করেন সড়ক ও মহাসড়ক বিভাগের প্রধান প্রকৌশলী মো. ইসহাক।

;

এইচএসসি-সমমানের পরীক্ষার ফল প্রকাশ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

২০২২ সালের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

বুধবার (৮ ফেব্রুয়ারি) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফল প্রকাশ করেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের চামেলি হলে ফল প্রকাশের অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ফল প্রকাশের আগে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ফলাফলের সারসংক্ষেপ প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন। এরপর সব বোর্ডের চেয়ারম্যানরা নিজ নিজ বোর্ডের ফলাফল প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন।

এ সময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, শিক্ষা সচিব, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিবসহ বিভিন্ন বোর্ডের সংশ্লিষ্ট কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

দুপুর সাড়ে ১২টায় ঢাকার সেগুনবাগিচায় মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে শিক্ষা মন্ত্রণালয় আয়োজিত সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আনুষ্ঠানিকভাবে বিস্তারিত ফলাফল প্রকাশ করবেন।

কিন্তু তার আগেই বেলা সাড়ে ১১টায় স্ব স্ব শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে ফলাফল আপলোড করা হবে। এ সময় থেকেই যে কেউ রোল ও রেজিস্ট্রেশন নম্বর দিয়ে ওয়েবসাইট ও মোবাইলে এসএমএস করে ফল জানতে পারবেন।

গত বছরের ৬ নভেম্বর এইচএসসি পরীক্ষা শুরু হয়। এবার ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি বোর্ড মিলিয়ে ১১টি শিক্ষা বোর্ডের অধীনে মোট ১২ লাখ ৩ হাজার ৪০৭ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। ১৩ ডিসেম্বর তত্ত্বীয় পরীক্ষা ও ২২ ডিসেম্বর ব্যবহারিক পরীক্ষা শেষ হয়।

;

কুষ্টিয়ার মিরপুরে ছুরিকাঘাতে যুবক খুন



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

কুষ্টিয়ার মিরপুরে পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের ছুরিকাঘাতে সুলতান উল আলম লিংকন (৩৫) নামে এক যুবক খুন হয়েছেন।

মঙ্গলবার(৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে পৌরসভার মোশাররফপুর এলাকায় এ ঘটনা ঘটে।

বুধবার (৮ ফেব্রুয়ারি) সকালে মিরপুর থানা পুলিশ এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, মিরপুর পৌরসভার মোশাররফপুর এলাকার করিম বক্সের ছেলে শাহিন মল্লিক ও রাজ্জাক মল্লিকসহ তাদের লোকজনের সাথে নিহত সুলতান উল আলম লিংকনের পূর্ব শত্রুতার জেরে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই জেরে গতকাল সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এসময় উভয় পরিবারের মধ্যে হাতাহাতি ও গোলযোগ ছড়িয়ে পড়ে। এসময় ছুরিকাঘাতে গুরুতর জখন হন সুলতান উল আলম লিংকন।

পরে তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিলে চিকিৎসাধীন অবস্থায় আজ বুধবার ভোররাত ৩টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মিরপুর থানার ওসি (তদন্ত) রাকিবুল হাসান বলেন,পূর্ব শত্রুতার জেরে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল তাদের। সুলতান উল আলম লিংকনকে কুপিয়ে জখম করলে পরে তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিলে চিকিৎসাধীন অবস্থায় আজ বুধবার ভোরে তার মৃত্যু হয়। এ হত্যাকাণ্ডের ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান তিনি।

;

তুরস্কে নিখোঁজ সেই বাংলাদেশি শিক্ষার্থী উদ্ধার



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ভয়াবহ ভূমিকম্পের পর তুরস্কে নিখোঁজ হওয়া বাংলাদেশি শিক্ষার্থী গোলাম সাঈদ রিংকুকে উদ্ধার করা হয়েছে। নিখোঁজের প্রায় ৪৮ ঘণ্টা পর তাকে উদ্ধার করা হলো। বর্তমানে তিনি তুরস্কের দক্ষিণাঞ্চলীয় প্রদেশের খাহরামানমারাস শহরের একটি হাসপাতালে চিকিৎসাধীন।

এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশের কনসাল জেনারেল মো. নুর আলম।

তিনি জানান, উদ্ধারকর্মীদের প্রচেষ্টার কারণে এটি সম্ভব হয়েছে। আগে উদ্ধার হওয়া নুর আলমকে সকালে আমি অনুরোধ করেছিলাম, দুর্ঘটনাস্থলে যাওয়ার জন্য এবং রিংকুকে খুঁজে বের করার জন্য। উদ্ধারকর্মীরা যখন রিংকুকে উদ্ধার করেন, তখন সেখানে উপস্থিত ছিলেন আগে উদ্ধার হওয়া বাংলাদেশি নুর আলম।

তিনি আরও জানান, ওই অঞ্চলে থাকা সব বাংলাদেশির বিষয়ে আমরা খোঁজ-খবর রাখছি। ওই অঞ্চলে প্রায় ৫০ জন বাংলাদেশি বসবাস করেন। কেউ কেউ সেখানে ব্যবসা করেন। আবার কেউবা এনজিওতে চাকরি করেন।

ভয়াবহ ভূমিকম্পে এখন পর্যন্ত তুরস্কে মৃত্যু হয়েছে ৫ হাজার ৮৯৪ জনের। আর সিরিয়ায় মারা গেছে ১ হাজার ৯৩২ জন। হতাহতের সংখ্যা আরও অনেক বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

;