কৃষি গবেষণা কেন্দ্র থেকে শ্রমিকের মরদেহ উদ্ধার



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খাগড়াছড়ি
কৃষি গবেষণা কেন্দ্র থেকে শ্রমিকের মরদেহ উদ্ধার

কৃষি গবেষণা কেন্দ্র থেকে শ্রমিকের মরদেহ উদ্ধার

  • Font increase
  • Font Decrease

খাগড়াছড়ির রামগড় পাহাড় অঞ্চল কৃষি গবেষণা কেন্দ্র থেকে আবু মিয়া নামের এক শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুন) সকাল ১১টার দিকে গবেষণা কেন্দ্রের টাওয়ার টিলা এলাকা থেকে ঐ শ্রমিকের মরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহত আবু মিয়া রামগড় উপজেলার ১নং ইউনিয়নের ৪নং ওয়ার্ড নুরপুর এলাকার মৃত আমির হোসেন এর ছেলে। সে দীর্ঘদিন যাবত কৃষি গবেষণায় নিয়মিত শ্রমিক হিসেবে কর্মরত ছিল।

রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনির হোসেন জানান, ‘‘গতকাল বুধবার সকাল ১০টা থেকে টাওয়ার টিলা পোস্টে কাজে যান গবেষণার কেন্দ্রের শ্রমিক আবু মিয়া। দুপুরের পর থেকে সে নিখোঁজ হন। নিখোঁজ হওয়ার খবর ছড়িয়ে পড়লে বাগান কর্তৃপক্ষ খোঁজাখুঁজি শুরু করে। আজ সকালে জঙ্গলে মরদেহ পাওয়া যায়’’

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, হত্যার পর মরদেহ ফেলে যায় দুর্বৃত্তরা। পুলিশ মরদেহের সুরতহাল শেষে দুপুরে ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

নিখোঁজের ছয়দিন পর ভ্যানচালকের অর্ধগলিত মরদেহ উদ্ধার



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
মরদেহ/ছবি: সংগৃহীত

মরদেহ/ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

নিখোঁজের ছয়দিন পর রংপুরের বদরগঞ্জে জঙ্গল থেকে জিকরুল হক (৪০) নামের এক ভ্যানচালকের অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (১৩ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার দামোদরপুর ইউনিয়নের বটতলী নামকস্থানে একটি ইটভাটার পাশে জঙ্গলের ভেতর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

পুলিশ ও পরিবারের সূত্রে জানান, গত ৮ জুলাই সকালে বাড়ি থেকে বের হয়ে আর বাড়ি ফেরেননি জিকরুল। পরে স্বজনরা সম্ভাব্য সব স্থানে খোঁজ করেন। তার কোনো খবর পাওয়া যায়নি। শনিবার সকালে ঘাস কাটতে গিয়ে দুর্গন্ধ পেয়ে জঙ্গলে গিয়ে মরদেহ দেখতে পান এলাকাবাসী। পরে পুলিশকে জানালে জঙ্গল থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

বদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান কবির জানান, সকালে খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

;

বৈষম্য দূর করার জন্যেই কোটার প্রয়োজন: তথ্য প্রতিমন্ত্রী



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত

ছবি: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত

  • Font increase
  • Font Decrease

কোটাবিরোধী আন্দোলনসহ সমসাময়িক বিষয়ে জরুরি সংবাদ সম্মেলনে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত বলেছেন, আপিল বিভাগের রায়ের পরে সরকারের কমিশন গঠনের সুযোগ নেই। বৈষম্য দূর করার জন্যেই কোটার প্রয়োজন।

তিনি বলেন, মেধার মূল্যায়ন করতে গিয়ে পিছিয়ে থাকা জনগোষ্ঠীকে অবহেলা করা যাবে না।

শনিবার (১৩ জুলাই) এক জরুরী সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, কোটা আন্দোলন ইস্যুতে আন্দোলনকারীরা বারবার তাদের দাবি পরিবর্তন করে জনগণকে বিভ্রান্ত করছে। 

বিস্তারির আসছে...

;

পুকুরে ডুবে শিশুর মৃত্যু



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁদপুর
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলায় পুকুরের পানিতে ডুবে নিয়াজ আহমেদ (২) নামের এক শিশুর মৃত্যু হয়েছে।

শনিবার (১৩ মে) সকালে উপজেলার বাকিলা ইউনিয়নের মহেশপুর গ্রামের মিজি বাড়িতে এ ঘটনা ঘটে।

নিয়াজ আহমেদ ওই বাড়ির জহির আহমেদের ছেলে।

পরিবার সূত্র জানায়, প্রতিদিনের মতো শিশু নিয়াজ আহমেদ নিজ বাড়ির উঠানে অন্যান্য শিশুদের সাথে খেলাধুলা করছিল। এসময় হঠাৎ বাড়ির পাশে পুকুরে পড়ে যায়। খোঁজাখুঁজির এক পর্যায়ে শিশুটিকে বাড়ির পাশে পুকুরের পানিতে ভাসতে দেখে উদ্ধার করা হয়। পরে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক শিশু নিয়াজকে মৃত ঘোষণা করেন।

নিহতের বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. গোলাম মাওলা নঈম জানান, হাসপাতালে আনার পূর্বেই শিশুটি মারা গেছে।

হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আবদুর রশিদ জানান, কোনো অভিযোগ না থাকায় এবং লিখিত আবেদনের ভিত্তিতে ময়নাতদন্ত ছাড়া মারা যাওয়া শিশুর মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

;

মিঠামইন হাওরে নিখোঁজ যুবক ২৫ ঘণ্টায়ও উদ্ধার হয়নি



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কিশোরগঞ্জ
ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

  • Font increase
  • Font Decrease

কিশোরগঞ্জের মিঠামইন জিরো পয়েন্টের হাওরে বন্ধুদের সঙ্গে গোসল করতে গিয়ে পানিতে ডুবে নিখোঁজ হওয়ার ২৫ ঘণ্টা পরও উদ্ধার হয়নি পর্যটক আবীর হোসেন।

এর আগে গত শুক্রবারও একজন নিখোঁজ হলে পরদিন মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের লোকজন।

শনিবার (১৩ জুলাই) দুপুর ৪টা পর্যন্ত নিখোঁজ আবীরের সন্ধান মিলেনি। তবে উদ্ধার অভিযান চলছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।

শুক্রবার দুপুর সাড়ে ৩টার দিকে ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম সড়কের মিঠামইন জিরোপয়েন্টে এ ঘটনা ঘটে। নিখোঁজ পর্যটক আবীর হোসেন ঢাকার উত্তর মুগদা পাড়ার বাসিন্দা আবদুল আলিম ও আঁখি আক্তার দম্পতির ছেলে।

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, শুক্রবার মা আখিঁ আক্তারসহ পরিবার নিয়ে কিশোরগঞ্জ হাওরাঞ্চল ঘুরতে আসেন আবীর। দুপুর ৩টার দিকে মিঠামইন জিরোপয়েন্ট এলাকায় হাওরের পানিতে গোসল করতে নামেন তারা।

এ সময় সঙ্গে থাকা একজন স্রোতে ভেসে যাওয়ার সময় তাকে সহায়তা করতে গিয়ে পানিতে তলিয়ে গিয়ে নিখোঁজ হন আবীর। পরে খবর পেয়ে কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের ডুবুরি দল বিকেল ৬টায় উদ্ধার অভিযান শুরু করে। আলো স্বল্পতার কারণে রাতে বিরতি শেষে শনিবার সকাল ৮টায় দ্বিতীয় দফায় উদ্ধার শুরু করেন।

মিঠামইন ফায়ার সার্ভিস স্টেশন ইনচার্জ মো. সাইফুল ইসলাম বলেন, শনিবার দুপুরের বিরতি শেষে আবারও উদ্ধার কাজ শুরু হয়েছে। নিখোঁজ আবীরকে উদ্ধার চেষ্টা চালিয়ে যাচ্ছি আমরা।

;