মহাসাগর চুরি করেছেন শেখ হাসিনা: রিজভী

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

শেখ হাসিনা পদ্মা সেতু, ফ্লাইওভার, মেট্রোরেল তৈরি করার মধ্য দিয়ে মহাসাগর চুরি করেছেন বলে উল্লেখ করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুরে ছাত্র-জনতার গণঅভ্যুত্থান আন্দোলন চলাকালে আইনশৃঙ্খলা বাহিনী ও আওয়ামী সন্ত্রাসীদের গুলিতে রাজশাহী মহানগর ও জেলায় শহীদ পরিবারের সঙ্গে সাক্ষাৎ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

এসময় রুহুল কবির রিজভী বলেন, শেখ হাসিনা মনে করেছিলেন, বাংলাদেশকে তিনি একেবারে চিরদিনের জন্য জমিদারি বানিয়ে ফেলেছেন। তিনি মনে করেছিলেন বাংলাদেশটা তার বাপ দাদার সম্পত্তি। কিন্তু তার ধারণা ছিল না এই দেশ পাকিস্তানের হাতে বাংলা ভাষার জন্য জীবন দিয়েছিল। তিনি ভুলে গেছেন একটা ছোট্ট শিশু স্বৈরাচার পতনের জন্য নিজের জীবন দিতে পারে। যদি এটা বুঝতেন তাহলে তিনি দেশের ক্ষতি করতেন না।

ভারতকে উদ্দেশ্য করে তিনি বলেন, অন্য কোনো দেশ থেকে প্রেসক্রিপশন দেওয়া যাবে না। শেখ হাসিনাকে আশ্রয় দিয়েছেন ভালো কথা, তবে আশ্রয় দিয়ে তার কথামতো বাংলাদেশের অভ্যন্তরে অস্থিতিশীল কিছু করতে চাইলে আখেরে ফলাফল ভালো হবে না। বাংলাদেশ সিকিম বা ভুটান নয়। পার্শ্ববর্তী দেশের পলিসি মেকার, নীতিনির্ধারক যারা তাদেরকে বলে রাখতে চাই বাংলাদেশ ১৮ কোটি মানুষের দেশ।

তিনি আরও বলেন, অন্তর্বর্তীকালীন সরকারকে সব রাজনৈতিক দল সমর্থন দিয়েছে। সবাই সহযোগিতা করতে চায়। কিন্তু প্রশাসনের মধ্যে যদি এমন লোক থাকে, যারা শেখ হাসিনার ১৬-১৭ বছর ক্ষমতা থাকাকালীন ফ্যাসিবাদ লুণ্ঠনে সহায়তা করেছে, তারা একটি বিপ্লবের সরকারকে কখনোই সমর্থন দিতে পারে না। তারা যদি ক্যাবিনেট সেক্রেটারি হয়, সচিব হয়, গুরুত্বপূর্ণ দফতরে বসেন তাহলে নির্বাচন কমিশন, বিচার বিভাগসহ বিভিন্ন ক্ষেত্রে যে সংস্কারের কথা বলা হচ্ছে এই সংস্কার বাস্তবায়ন হবে না।

প্রশাসনকে উদ্দেশ্য করে রুহুল কবির রিজভী বলেন, অস্ত্রের লাইসেন্স বাতিল করলেও তা উদ্ধার করতে পারেনি প্রশাসন, কেন উদ্ধার হবে না সেটি জানতে চাই। অস্ত্র উদ্ধার না হলে দেশ অস্থিতিশীল ও সংঘাতময় হবে।