পাহাড়ে সহিংসতার ঘটনায় তদন্ত কমিটির কার্যক্রম শুরু

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,খাগড়াছড়ি
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

পার্বত্য জেলা খাগড়াছড়ি ও রাঙামাটিতে সংগঠিত সহিংস ঘটনার পরিপ্রেক্ষিতে গঠিত তদন্ত কমিটি কাজ শুরু করেছে।

রোববার (২৯ সেপ্টেম্বর) সকালে দীঘিনালার লারমা স্কয়ার সরেজমিনে পরিদর্শন করেছে কমিটির প্রধান চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ নুরুল্লাহ নূরী।

বিজ্ঞাপন

এ সময় ঘটনার কারণ জানতে প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলার পাশাপাশি বিভিন্ন উপাত্ত থেকে প্রাপ্ত তথ্য যাচাই বাছাই ও বিশ্লেষণ করা হবে বলেও জানান তদন্ত কমিটির প্রধান। এছাড়া কেউ ব্যস্তুচ্যুত হয়েছে কিনা তাও খতিয়ে দেখা হবে বলে জানান তিনি।

তদন্ত কমিটির প্রধান ছাড়াও খাগড়াছড়ির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রোজলিন শহীদ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. তফিকুল আলম, দীঘিনালা উপজেলা নির্বাহী অফিসার মো. মামুনুর রশীদসহ তদন্ত কমিটির সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ১৮ সেপ্টেম্বর খাগড়াছড়ি সদরে গণপিটুনিতে মামুন নামে এক যুবককে নিহত হয় । এ ঘটনার প্রতিবাদে পরের দিন বিক্ষোভ মিছিল বের করে দীঘিনালা ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা। বিক্ষোভ মিছিলটি লারমা স্কয়ার অতিক্রমের সময় দুইপক্ষের সংঘর্ষের সূত্রপাত হয়। এক পর্যায়ে লারমা স্কয়ারে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। এর জের খাগড়াছড়ি সদর ও রাঙামাটিতে ছড়িয়ে পরে। নিহত হয় ৪ জন। এসব ঘটনা তদন্তে কমিটি গঠন করে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার। আগামী ১৪ কার্য দিবসের মধ্যে প্রতিবেদন জমা দিবে তদন্ত কমিটি।