ট্রেন বিলম্বের ঘটনায় স্টেশনে বিক্ষুব্ধ যাত্রীদের হামলা

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ
  • |
  • Font increase
  • Font Decrease

স্টেশনে বিক্ষুব্ধ যাত্রীদের হামলা

স্টেশনে বিক্ষুব্ধ যাত্রীদের হামলা

ময়মনসিংহের ত্রিশালে বালিপাড়া স্টেশনে ট্রেন আটকে রাখায় বিলম্বের ঘটনায় রেল স্টেশনে হামলা ও কর্মকর্তা-কর্মচারীদের অবরুদ্ধ করে রাখে বিক্ষুদ্ধ যাত্রীরা। খরর পেয়ে সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে অবরুদ্ধ রেলওয়ে কর্মকর্তাদের উদ্ধার করে।

রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুরে গফরগাঁও রেলওয়ে স্টেশনে এ ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

রেলসূত্র ও স্থানীয়রা জানায়, ঢাকা থেকে ছেড়ে যাওয়া দেওয়ানগঞ্জগামী যাত্রবাহী কমিউটার ট্রেনের যাত্রা বিরতির দাবিতে সকাল ১০টা থেকে বালিপাড়া স্টেশনে কমিউটার ট্রেন আটকে রেখে বিক্ষোভ করেন স্থানীয়রা। এ ঘটনায় সকাল সোয়া ১০টায় ঢাকা থেকে ছেড়ে আসা দেওয়ানগঞ্জগামী আন্তঃনগর তিস্তা এক্সপ্রেস গফরগাঁও স্টেশনে, সকাল ১১টায় মশাখালী স্টেশনে মোহনগঞ্জগামী মহুয়া এক্সপ্রেস, দুপুর সাড়ে ১২টায় তারাকান্দিগামী আন্তঃনগর অগ্নিবীণা এক্সপ্রেস কাওরাঈদ স্টেশনে, আউলিয়ানগর স্টেশনে দেওয়ানগঞ্জ কমিউটার ছাড়াও ঢাকাগামী আন্তঃনগর ব্রহ্মপুত্র এক্সপ্রেস এবং ফাতেমানগর স্টেশনে ঢাকাগামী আন্তঃনগর হাওর এক্সপ্রেস আটকে থাকে। গফরগাঁও –ময়মনসিংহ রেলপথে সাড়ে চার ঘণ্টা ট্রেন যোগাযোগ বন্ধ থাকে।

এদিকে গফরগাঁও রেলওয়ে স্টেশনে আটকে থাকা দেওয়ানগঞ্জগামী আন্তঃনগর তিস্তা এক্সপ্রেস ট্রেনে বিক্ষুদ্ধ যাত্রীরা দুপুর ১টা থেকে বিক্ষোভ করতে থাকে। এক পর্যায়ে বিক্ষুদ্ধ কয়েকশ ট্রেন যাত্রী গফরগাঁও রেলওয়ে স্টেশনে হামলা করে স্টেশন মাস্টারসহ কর্মকর্তা-কর্মচারীদের অবরুদ্ধ করে রাখে।

খবর পেয়ে গফরগাঁও অস্থায়ী সেনা ক্যাম্পের কর্মকর্তা মেজর শরীফের নেতৃত্বে সেনা সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। প্রায় সাড়ে চার ঘণ্টা পর আন্তঃনগর তিস্তা ট্রেনটি গফরগাঁও থেকে ছেড়ে যায় এবং ঢাকা-ময়মনসিংহ রেলপথে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

গফরগাঁও রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার মো. আব্দুল্লাহ হারুন জানান, বিক্ষুদ্ধ যাত্রীরা রেলস্টেশনে হামলা করে আমাদের অবরোধ করে রাখে। এক পর্যায়ে বিক্ষুব্ধ যাত্রীরা রেলস্টেশনে আগুন লাগিয়ে দিতে চেয়েছিল । পরে সেনাবাহিনী উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং জিজ্ঞাসাবাদের জন্য চার যাত্রীকে আটক করে।