পুলিশ ভ্যানে বিস্ফোরণ

তদন্ত কাঙ্ক্ষিত গতিতে এগোচ্ছে: ডিএমপি

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

রাজধানীর নিউমার্কেটে ঈদের কেনাকাটা উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করেন ডিএমপি কমিশনার, ছবি: বার্তা২৪

রাজধানীর নিউমার্কেটে ঈদের কেনাকাটা উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করেন ডিএমপি কমিশনার, ছবি: বার্তা২৪

রাজধানীর মালিবাগে পুলিশ ভ্যানে ককটেল বিস্ফোরণের রহস্য উদঘাটনের তদন্ত কাঙ্ক্ষিত গতিতে চলছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

মঙ্গলবার (২৮ মে) রাজধানীর নিউমার্কেটে ঈদের কেনাকাটা উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করতে গিয়ে তিনি এ কথা জানান।

বিজ্ঞাপন

আছাদুজ্জামান মিয়া বলেন, ‘এ বিষয়ে এখনোই কিছুই বিস্তারিত বলা যাচ্ছে না। তবে একটি বলতে পারি এ ঘটনায় তদন্ত কাঙ্ক্ষিত গতিতে এগোচ্ছে। তদন্তে বের করার চেষ্টা করা হচ্ছে, কি উদ্দেশ্যে, কারা করছে, কেন করেছে এবং কাদের টার্গেট করে এ হামলা করা হয়েছে। আশা করি দ্রুত এ ঘটনার তদন্ত শেষ হবে।’ 

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/28/1559030183349.jpgআরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, এসব ঘটনার মোটিভ দেখে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ভীতিকর পরিবেশ সৃষ্টির জন্য এই হামলা করা হয়েছে। তাই চক্রান্তকারীরা পুলিশের ওপর হামলা করেছে। এর মাধ্যমে চক্রান্তকারীরা বিশেষ ফায়দা নেওয়ার জন্য বসে আছে।

তবে ২০১৪ ও ২০১৫ সালে আমরা এই ভীতিকর পরিবেশ দেখেছি। তবে জনগণকে বলব আপনারা সতর্ক থাকুন কিন্তু ভয় পাবে না। আমরা আপনাদের নিরাপত্তায় সচেষ্ট আছি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/28/1559030153122.jpgতিনি বলেন, ‘বিস্ফোরিত ককটেলের অংশ আমাদের ল্যাবে পাঠানো হয়েছে। এখন এ বিষয়ে চূড়ান্ত কিছু বলা যাবে না। তবে আমরা জানতে পেরেছি এটি সাধারণ ককটেল নয়। এটি সাধারণ ককটেলের চাইতে অনেক শক্তিশালী।’

এর আগে ডিএমপি কমিশনার নিউমার্কেটের বেশ কয়েকটি দোকান পরিদর্শন করেন। এ সময় তিনি ক্রেতা বিক্রেতাদের সঙ্গে কথা বলেন।

তিনি বলেন, আমরা চেষ্টা করছি আপনারা যেন নিরাপদে ঈদের কেনাকাটা ও ঈদ উৎসব পালন করতে পারেন। ঈদ উপলক্ষে মার্কেট, শপিং মল, বাস টার্মিনাল, লঞ্চ ঘাট ও রেল স্টেশনে অনেক পুলিশ মোতায়েন করেছি। পুলিশের টহল বৃদ্ধি করা হয়েছে। যাতে করে গভীর রাত পর্যন্ত কেনাকাটা করে আপনারা নিরাপদে বাসায় ফিরতে পারেন।

আরও পড়ুন:পুলিশের গাড়িতে হামলার ঘটনায় মামলা