ঈদ যাত্রা

৭ ঘণ্টা দেরিতে ছাড়ল রংপুর এক্সপ্রেস

  •   তৌফিকুল ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

শিডিউল বিপর্যয়ে রংপুর এক্সপ্রেস/ছবি: বার্তা২৪.কম

শিডিউল বিপর্যয়ে রংপুর এক্সপ্রেস/ছবি: বার্তা২৪.কম

ঈদে ঘরমুখো মানুষদের নিয়ে ঢাকা থেকে ছেড়ে যাওয়া রেলের চরম শিডিউলে বিপর্যয় দেখা দিয়েছে। নির্ধারিত সময় সকাল ৯ টায় রংপুরের উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা থাকলেও রংপুর এক্সপ্রেস প্রায় ৭ ঘণ্টা দেরিতে কমলাপুর স্টেশন ছেড়ে যায়।

শুক্রবার (৩১ মে) দুপুরে কমলাপুর রেলস্টেশনের ৩ নাম্বার প্লাটফর্ম থেকে রংপুরের উদ্দেশ্যে বিকাল ৩ টা ৫০ মিনিটে ছেড়ে যায় রংপুর এক্সপ্রেস।

বিজ্ঞাপন

সরজমিন দেখা যায়, সকাল থেকে কমলাপুর স্টেশন থেকে যতগুলো ট্রেন ছেড়ে গিয়েছে তার ভেতরে সবচেয়ে বেশি দেরিতে গন্তব্যস্থলে রওনা হয় রংপুর এক্সপ্রেস ।

সকাল থেকে উত্তরাঞ্চলের এই ট্রেনের জন্য দীর্ঘ সময় অপেক্ষা করেন যাত্রীরা। তবে দীর্ঘ সময় পরেও কাঙ্ক্ষিত ট্রেনের দেখা পেয়েও খুশি যাত্রীরাও।

রংপুরগামী ট্রেনের যাত্রী শারমিন সুলতানা বার্তা২৪.কমকে বলেন, আমরা সকাল ৮ টা থেকে ট্রেনের জন্য অপেক্ষা করছি। ঈদ যাত্রার প্রথম দিনে ট্রেনের শিডিউল বিপর্যয় যাত্রীদের জন্য খুব বড় একটা দুর্ভোগ। তার পরেও ৭ ঘণ্টা অপেক্ষা করার পরে ট্রেন পেয়ে ভালোই লাগছে।

উত্তরবঙ্গগামী আরেক যাত্রী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী রাজু আহমেদ বার্তা২৪.কমকে বলেন, বাবা মায়ের সাথে ঈদ উদযাপন করতে রংপুর যাচ্ছি। রংপুর এক্সপ্রেস ট্রেনের আজ মারাত্মক শিডিউল বিপর্যয় ঘটেছে। আমরা দীর্ঘক্ষণ অপেক্ষায় ছিলাম ট্রেন কখন আসবে। তবে শেষ মুহূর্তে ট্রেনে উঠতে পেরে বাড়ি যাওয়ার আনন্দে দুর্ভোগ অনেকটাই কমে গেছে। তবে রেলওয়ে কর্তৃপক্ষের উচিত যেন ঈদের সামনে ট্রেনের শিডিউল ঠিক থাকে সেভাবে ব্যবস্থা করা।

এদিকে, সকালে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন কমলাপুর রেলস্টেশন পরিদর্শন করে সিডিউল বিপর্যয়সহ যাত্রী দূর্ভোগের কথা স্বীকার করে যাত্রীদের কাছে ক্ষমাও চেয়েছেন। এই সমস্যার সমাধানের জন্য কাল থেকে রংপুরে নতুন আরেকজোড়া ট্রেন যুক্ত হবে। এর ফলে যথাসময়ে উত্তরাঞ্চলের ট্রেনে চলবে এবং সিডিউল বিপর্যয় কাল থেকে আর হবে না।