রংপুর-৩ আসনে প্রতিদ্বন্দ্বী ছয় প্রার্থীর দুইজন ঢাকার বাসিন্দা

ফরহাদুজ্জামান ফারুক, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

 

রংপুর-৩ আসনে উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় থাকা ছয় প্রার্থীর মধ্যে দুইজন প্রার্থী ঢাকার বাসিন্দা। বাকি চারজনের মধ্য এরশাদের ভাতিজাসহ অন্যদের ঠিকানা রংপুর।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে রিটার্নিং কর্মকর্তা ও রংপুর আঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন এসব তথ্য জানান।

বার্তাটোয়েন্টিফোর.কমকে এই নির্বাচন কর্মকর্তা বলেন, "জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য জাতীয় সংসদের ২১, রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে ছয় জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ছয়জনের মধ্যে দুই ঢাকার ঠিকানা ব্যবহার করেছেন। বাকিরা সবাই রংপুর জেলার বাসিন্দা।"

কমিশনে জমা দেয়া হলফমানার তথ্যানুযায়ী, জাতীয় পার্টির প্রার্থী রাহগীর আল মাহি সাদ এরশাদ (লাঙ্গল) ও গণফ্রন্টের প্রার্থী কাজী মোঃ শহীদুল্লাহ্ (মাছ) ঢাকার গুলশাল এলাকার ঠিকানা দিয়েছেন।

অন্যদিকে বাকি চারজনের মধ্যে রংপুর জেলা জাতীয় পার্টির সাবেক নেতা, এরশাদের ছোট ভাইয়ের ছেলে সাবেক সংসদ সদস্য, স্বতন্ত্র প্রার্থী হোসেন মকবুল শাহরিয়ার আসিফ (মোটরগাড়ি-কার) রংপুরের নিউ আদর্শপাড়া, বিএনপির রিটা রহমান (ধানের শীষ) রাধাবল্লভ, খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মন্ডল (দেওয়াল ঘড়ি) তাজহাট ধর্মদাস, এনপিপির শফিউল আলম (আম) মিঠাপুকুর এলাকার ঠিকানা ব্যবহার করেছেন।

প্রতিদ্বন্দ্বী ছয় প্রার্থীর মধ্যে স্থানীয়ভাবে চারজন পরিচিত হলেও এরশাদপুত্র হিসেবে এক সময়ের প্রবাসী ব্যবসায়ী রাহগীর আল মাহি সাদও ইতোমধ্যে পরিচিতি পেয়েছেন। বাবার আসনে লাঙ্গল কাঁধে তিনি এখন আওয়ামী লীগের সমর্থনপুষ্ট হয়ে জাতীয় সংসদের সদস্য হবার অপেক্ষায়।

এদিকে স্থানীয় জাতীয় পার্টির বৃহৎ একটি অংশ এরশাদপুত্র সাদকে বহিরাগত ঘোষণা দিয়ে তার পক্ষে নির্বাচনী প্রচার প্রচারণায় অংশ না নেয়ার ঘোষণা দিয়েছেন। আর এই বিরোধিতার নেতৃত্ব দিচ্ছেন মহানগর জাতীয় পার্টির সভাপতি ও সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। তার সাথে একাত্মতা প্রকাশ করে এখনো নিরব রয়েছেন পার্টির তৃণমূলের বেশির ভাগ নেতা-কর্মী।

উল্লেখ্য, রংপুর সদর উপজেলা ও সিটি করপোরেশন নিয়ে গঠিত এ আসনের মোট ভোটার রয়েছে ৪ লাখ ৪২ হাজার ৭২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২১ হাজার ৩১০ জন এবং ২ লাখ ২০ হাজার ৭৬২ জন নারী ভোটার। জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য এ আসনে ৫ অক্টোবর উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আপনার মতামত লিখুন :