ডিজিটাল বাংলাদেশ থেকে বাদ যাবে না কোনো জেলা: পলক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বরিশাল
শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার নির্মাণ কাজ পরিদর্শন করেন জুনাইদ আহমেদ পলক, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার নির্মাণ কাজ পরিদর্শন করেন জুনাইদ আহমেদ পলক, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, 'আমরা ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলছি, কোনো জেলা বাদ যাবে না। কোনো জেলা যাতে বঞ্চিত না হয় সেক্ষেত্রে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় সার্বিকভাবে তথ্য ও প্রযুক্তি নির্ভর বাংলাদেশ গড়তে নিরলস কাজ করে যাচ্ছেন।'

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টায় বরিশাল নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল সংলগ্ন এলাকায় শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার নির্মাণ কাজ পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, 'তরুণ প্রজন্মকে কাজে লাগিয়ে তথ্য নির্ভর বাংলাদেশ বিনির্মাণে সারা দেশে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার নির্মাণ করা হচ্ছে। এর মাধ্যমে দেশের হাজার হাজার তরুণ-তরুণী প্রযুক্তিনির্ভর জ্ঞানভিত্তিক কর্মসংস্থানের সুযোগ পাবে।'

নির্মাণাধীন শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার

সংশ্লিষ্টরা জানান, শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের নির্মাণ কাজ ২০১৮ সালের জুলাই মাসে শুরু হয়েছে। প্রথম ধাপে ১৭ কোটি ১৭ লাখ টাকা ব্যয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ বাস্তবায়ন করছে। ছয় তলা বিশিষ্ট এই সেন্টারটির নির্মাণ কাজটি আগামী ২০২০ সালের জুলাই মাসের মধ্যে শেষ হবে বলেও জানান সংশ্লিষ্টরা।

এ সময় উপস্থিত ছিলেন- বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের প্রজেক্ট পরিচালক গৌরী শংকর ভট্টাচার্য, জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান ও বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস প্রমুখ।

আপনার মতামত লিখুন :