খুলনায় হত্যাসহ ২১ মামলার আসামি গ্রেফতার

স্টাফ করেসপন্ডেস্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, খুলনা
আটক হওয়া আসামি, ছবি: সংগৃহীত

আটক হওয়া আসামি, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

খুলনায় হত্যা, চাঁদাবাজি ও জমি দখলসহ ২১ মামলার আসামি শেখ গোলাম মোস্তফা ওরফে ট্যারা মোস্তকে (৪৫) গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (১ অক্টোম্বর) দুপুরে নগরীর লবণচরা বান্দাবাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। মোস্ত বান্দাবাজার সিমেন্ট ফ্যাক্টরি রোডের শেখ আবুল হোসেনের ছেলে। সে খুলনার আলোচিত ভূমিদস্যু, শীর্ষ সন্ত্রাসী ও চাঁদাবাজ হিসাবে পরিচিত।

পুলিশ জানায়, লবণচরা মোক্তার হোসেন রোডের মৃত মনির হোসেন চৌধুরীর স্ত্রী স্বপ্না বেগম গত সোমবার ট্যারা মোস্তর বিরুদ্ধে লবণচরা থানায় চাঁদাবাজি ও প্রতারণার মামলা দায়ের করেন। মঙ্গলবার বেলা ১১টার দিকে পুলিশ লবণচরা বান্দাবাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

লবনচরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (চলতি দায়িত্ব) বায়েজীদ আকন বলেন, ‘তার বিরুদ্ধে খুলনা সদর থানা, ডুমুরিয়া, বটিয়াঘাটা, লবণচরা ও রূপসা থানায় ৭টি হত্যা, চাঁদাবাজি, অপহরণ, সরকারি কাজে বাধা প্রদান, বিস্ফোরক, হত্যা চেষ্টার অভিযোগ ছাড়াও দ্রুত বিচার আইন ও বিশেষ ক্ষমতা আইনে মোট ২১টি মামলা রয়েছে। এছাড়া তার বিরুদ্ধে ভূমিদস্যুতা ও প্রতারণার অসংখ্য অভিযোগসহ জিডি রয়েছে। ট্যারা মোস্তকে ৫ দিনের রিমান্ডের আবেদন করে আদালতে সোপর্দ করা হয়েছে।’

এদিকে, আলোচিত সন্ত্রাসী ট্যারা মোস্ত গ্রেফতার হওয়ায় লবণচরা এলাকার মানুষের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। এর আগেও ট্যারা মোস্ত র‌্যাব-পুলিশের হাতে একাধিকবার গ্রেফতার হয়েছে। কিন্তু প্রতিবারই সে ছাড়া পেয়ে পুনরায় অপরাধ কর্মকাণ্ডের সঙ্গে জড়িয়ে পড়ে বলে এলাকাবাসীর অভিযোগ।