বরিশালে পেঁয়াজের বাজার ক্রেতাশূন্য

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বরিশাল
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

দাম বাড়ার কারণে বরিশালের পাইকারি পেঁয়াজের বাজারগুলোতে ক্রেতা নেই।

মঙ্গলবার (১ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত নগরের হাটখোলার পেঁয়াজ পট্টি ও সাততলা বিল্ডিং ঘাট বাজারসহ প্রায় ৩৮টি আড়ত ঘুরে এমন চিত্র দেখা গেছে।

জানা গেছে, মঙ্গলবার পাইকারি বাজারে দেশি পেঁয়াজের কেজি বিক্রি হচ্ছে ৮৫-৯০ টাকায়। গত এক সপ্তাহ আগে যা বিক্রি হয়েছে ৫২-৫৫ টাকা দরে। বর্তমানে খুচরা বাজারে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ১০০-১২০ টাকা দরে।

পাইকারি বিক্রেতারা বলছেন, সরবরাহ কমের কারণে রাতারাতি দাম বৃদ্ধি, আর খুচরা ক্রেতারা না আসায় পেঁয়াজের পাইকারি বাজারগুলো একদমই ক্রেতাশূন্য রয়েছে। ফলে আগে থেকে কিনে রাখা পেঁয়াজ পচে যাওয়ায় আশঙ্কা করছেন তারা।

নগরের মেসার্স রহমাত ভাণ্ডার আড়তের বিক্রেতা মো. সাইফুল ইসলাম বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, ভারত থেকে পেঁয়াজ আসা বন্ধ রয়েছে। এ কারণে পেঁয়াজের দাম বেড়েছে। তাই পাইকারি বাজারগুলোতে খুচরা ক্রেতা সংকট দেখা দিয়েছে। এখন ক্রেতা নেই বললেই চলে। মঙ্গলবার দুপুর পর্যন্ত এক বস্তা পেঁয়াজও বিক্রি করতে পারেননি তিনি।

মেসার্স তাজের মালিক মো. সুলতান তালুকদার জানান, দাম বাড়ার কারণে সোমবার থেকেই পাইকারিভাবে পেঁয়াজ বিক্রি বন্ধ হয়ে গেছে। এখন গ্রাম ও শহরের মুদি দোকানিরাও পেঁয়াজ কিনতে আসছে না। ফলে লোকসান গুনতে হচ্ছে।

আপনার মতামত লিখুন :