রংপুরে ট্রেন চলাচল স্বাভাবিক, চালক-সহকারী বরখাস্ত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর
কাউনিয়ায় দুর্ঘটনা কবলিত ট্রেনটি

কাউনিয়ায় দুর্ঘটনা কবলিত ট্রেনটি

  • Font increase
  • Font Decrease

রংপুরের কাউনিয়ায় ট্রেন দুর্ঘটনায় চালক শামসুদ্দোহা ও সহকারী শাহীনুরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সাথে দুর্ঘটনার কারণ অনুসন্ধানে দুটি তদন্ত কমিটি গঠন করেছে রেল কর্তৃপক্ষ। বর্তমানে কাউনিয়া স্টেশন থেকে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) রাতে বার্তাটোয়েন্টিফোর.কমকে এ তথ্য নিশ্চিত করেছেন পশ্চিমাঞ্চল লালমনিরহাট ডিভিশনের ডিআরএম শফিকুর রহমান।

তিনি জানান, দুর্ঘটনার চার ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। রাজধানী ঢাকার সঙ্গে রংপুর-লালমনিরহাট, কুড়িগ্রাম-পঞ্চগড় রুটে ট্রেন চলাচল করছে। দুঘর্টনায় কবলিত উত্তরবঙ্গ মেইল ট্রেনটি রাত ৯টায় পঞ্চগড়ের উদ্দেশে ছেড়ে গেছে।


শফিকুর রহমান আরও জানান, ট্রেন দুর্ঘটনার কারণ অনুসন্ধানে রেলওয়ে বিভাগীয় প্রধান ও পশ্চিমাঞ্চল লালমনিরহাট বিভাগ থেকে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দুই কমিটিতে পাঁচজন করে সদস্য রয়েছেন।

বিভাগীয় প্রধান থেকে গঠিত কমিটিকে তিনদিনের মধ্যে এবং পশ্চিমাঞ্চল লালমনিরহাট বিভাগ গঠিত কমিটিকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বৃহস্পতিবার সান্তাহার থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী উত্তরবঙ্গ মেইল ট্রেনটি বিকেলে কাউনিয়া স্টেশনে পৌঁছে ইঞ্জিন পরিবর্তনের সময় নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনায় কবলিত হয়। এতে একজন নিহত হন এবং আহত গন অন্তত ১৫ জন।

আরও পড়ুন: ট্রেন দুর্ঘটনায় তদন্ত কমিটি গঠন, চালক-সহকারী পলাতক

আপনার মতামত লিখুন :