রংপুর-৩ আসনে ভোট পড়েছে ২১ দশমিক ৩১ শতাংশ

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে ভোটার উপস্থিতি কম হওয়ায় ভোট পড়েছে ২১ দশমিক ৩১ শতাংশ। এবার চার লাখ ৪১ হাজার ২২৪ জন ভোটারের মধ্যে মাত্র ৯৪ হাজার ৬ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেছেন।

শনিবার (৫ অক্টোবর) রাতে উপ-নির্বাচনের প্রাথমিকভাবে ঘোষিত বেসরকারি ফলাফলে এসব তথ্য জানান রিটার্নিং কর্মকর্তা ও রংপুর অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জি.এম. সাহাতাব উদ্দিন।

ঘোষিত ফলাফল অনুযায়ী এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া আসনের উপ-নির্বাচনে ভোট প্রদান করেনি প্রায় সাড়ে তিন লাখ ভোটার। যার মধ্যে সনাতন ধর্মাবলম্বীদের একটি বড় অংশ রয়েছে।

শনিবার সকালে ভোট গ্রহণ শুরুর পর থেকে অধিকাংশ কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল হাতেগোনা। ভোটারবিহীন অলস সময় কাটিয়েছেন কর্মকর্তারা। ছিল না কেন্দ্রের ভেতরে-বাইরে কোনো উত্তাপ।

এদিকে, নয় মাস ৫ দিন আগে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে ভোট পড়েছিল ৫২ শতাংশ। ওই নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ, জমা, প্রতীক বরাদ্দসহ প্রচার-প্রচারণায় অংশ না নিয়েও বিপুল ভোট জয়ী হয়েছিলেন মহাজোট সমর্থিত প্রার্থী হুসেইন মুহম্মদ এরশাদ।

এবার, উপ-নির্বাচনে বিজয়ের লাঙ্গল কাঁধে নিয়ে এরশাদের শূন্য আসন পূরণ করলেন তার বড় ছেলে রাহগীর আল মাহি সাদ। নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির রিটা রহমানকে ৪১ হাজার ৯৩১ ভোটের ব্যবধানে পরাজিত করেছেন। লাঙ্গল প্রতীকে সাদ এরশাদ পেয়েছেন ৫৮ হাজার ৮৭৮ ভোট।

আপনার মতামত লিখুন :