আবরার হত্যা: রংপুরে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর
আবরার হত্যায় বিএনপির মিছিল, ছবি: সংগৃহীত

আবরার হত্যায় বিএনপির মিছিল, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশে প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডে জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করাসহ ভারতের সঙ্গে দেশের স্বার্থবিরোধী সকল চুক্তি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে রংপুর জেলা ও মহানগর ছাত্রদল।

বুধবার (৯ অক্টোবর) দুপুরে নগরীর গ্র্যান্ড হোটেল মোড়স্থ দলীয় কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করে ছাত্রদলের নেতা-কর্মীরা।

এর আগে, দলীয় কার্যালয় থেকে ছাত্রদল একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি নিয়ে নেতা-কর্মীরা সড়কে নামতে চাইলে পুলিশ তাতে বাধা দেয়। এ সময় পুলিশের সঙ্গে ছাত্রদল নেতা-কর্মীদের তুমুল বাকবিতণ্ডা হয়। পরে পুলিশের বাধায় মিছিল নিয়ে সড়কে নামতে না পেরে দলীয় কার্যালয়ের প্রধান ফটকে প্রতিবাদ সমাবেশ করেন তারা।

এতে মহানগর ছাত্রদলের সভাপতি নুর হাসান সুমনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা ছাত্রদল সভাপতি মনিরুজ্জামান হিজবুল, সাধারণ সম্পাদক শরীফ নেওয়াজ জোহা, মহানগর ছাত্রদল সাধারণ সম্পাদক জাকারিয়া ইসলাম জিম প্রমুখ।

আবরার ফাহাদকে ভারতের আগ্রাসন বিরোধী আন্দোলনের স্বাধীন বাংলার প্রথম শহীদ হিসাবে আখ্যায়িত করে ছাত্রদল নেতারা বলেন, হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। ভারত বিরোধী মন্তব্য প্রকাশ করার কারণেই আবরারকে হত্যা করা হয়েছে। আবরার হত্যাসহ সকল খুন, গুম, ধর্ষণ ও নির্যাতনের সুষ্ঠু তদন্তের দাবি জানানো হয়। এ সময় ছাত্রদল নেতারা দেশের স্বার্থ বিরোধী সকল চুক্তি বাতিলের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

এদিকে, আবরার হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তিসহ ৮ দফা দাবিতে দুপুরে রংপুর জিলা স্কুল মোড় বঙ্গবন্ধু ম্যুরাল চত্বরে সাধারণ শিক্ষার্থীরা এবং রংপুর প্রেসক্লাবের সামনে স্বেচ্ছাসেবী সংগঠন আমরাই পাশে রংপুর মানববন্ধন সমাবেশ করেছে।

আপনার মতামত লিখুন :