শুরু থেকেই ভাল শিক্ষা পেলে শিক্ষার্থীরা অপরাধে জড়াতো না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, সিলেট
পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে আব্দুল মোমেন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে আব্দুল মোমেন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে আব্দুল মোমেন বলেছেন, 'দেশের অনেক বড় বড় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অপরাধের সঙ্গে জড়িয়ে পড়ছে। শুরু থেকে ভাল শিক্ষা পেলে শিক্ষার্থীরা অপরাধের সঙ্গে জড়াতো না। আমাদের আগামী দিনের ভবিষ্যৎ প্রজন্ম যদি সঠিক শিক্ষায় শিক্ষিত হতে পারে তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার গড়ে তোলা সম্ভব।'

শনিবার (১২ অক্টোবর) সিলেট নগরীর মিড়ের ময়দানে ব্লেড ইন্টারন্যাশনাল স্কুল এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমান প্রজন্মকেই দায়িত্ব নিতে হবে সোনার বাংলা গড়ার। এজন্য সকল শিক্ষা প্রতিষ্ঠানকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। শিক্ষা ক্ষেত্রে আমরা অনেক এগিয়ে গেছি।

অনুষ্ঠানে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ব্লেস ইন্টারন্যাশনাল স্কুল ইংলিশ মিডিয়াম হলেও যেনো বাংলা চালু রাখে। অনেক ইংলিশ মিডিয়ামের শিক্ষার্থীরা ঠিক ভাবে বাংলা বলতে পারেনা, যার ফলে অত্মীয়স্বজন, বন্ধু বান্ধবের সাথে তাদের দূরত্ব বেড়ে যায়। তিনি জানান, সিলেট নগরে স্কুলের শিক্ষার্থীদের জন্য হেলথ কার্ড চালু করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন স্কুলটির পরিচালনা পরিষদের সদস্য তানজিমূল ইসলাম, অমিতাভ নাগ, মারুফ সোবহান, সিদ্দিকুর রহমান ও জনাব জুনেদ আহমদ। এছাড়াও উপস্থিত ছিলেন বাতিঘরের হেড অব অপারেশন তারেক আব্দুর রব।

আপনার মতামত লিখুন :