বেরোবিতে মাদক-সন্ত্রাসমুক্ত নতুন নেতৃত্বের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর
বেরোবিতে ছাত্রলীগের নতুন নেতৃত্ব চান কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা ফয়সাল আজম, ছবি: সংগৃহীত

বেরোবিতে ছাত্রলীগের নতুন নেতৃত্ব চান কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা ফয়সাল আজম, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শাখার মেয়াদ উত্তীর্ণ দুই সদস্য বিশিষ্ট কমিটি বাতিল করে মাদক ও সন্ত্রাসমুক্ত নতুন নেতৃত্বের দাবি জানিয়েছে বেরোবি ছাত্রলীগের একাংশ। একই সাথে বর্তমান উপাচার্য সরকারি দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার অপচেষ্টা করছেন বলে দাবি করা হয়েছে।

রোববার (১৩ অক্টোবর) দুপুরে রংপুর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সদস্য ফয়সাল আজম ফাইন।

সংবাদ সম্মেলনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) প্রশাসন কর্তৃক ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক বক্তব্য ও মামলা দায়েরের প্রতিবাদ জানানো হয়।

ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক সদস্য ফয়সাল আজম ফাইন বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে ছাত্রলীগের রাজনীতির সাথে দীর্ঘদিন ধরে আছি। বিভিন্ন পদে থেকে ছাত্রদের কল্যাণে কাজ করে আসছি। অথচ আমি ও আমার সহকর্মীদের বিরুদ্ধে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুরের মামলা দেওয়া হয়েছে। এটা সম্পূর্ণ সাজানো ঘটনা এবং মিথ্যা মামলা।

তিনি অভিযোগ করে বলেন, কর্মকর্তা ও কর্মচারীদের আন্দোলনে একাত্বতা প্রকাশ করায় বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের প্রতি বিরাগভাজন হয়। আমাদের বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতির সংগঠন বিরোধী অনৈতিক কার্যক্রম ও সাধারণ সম্পাদকের ধারাবাহিক ১০ মাসের অনুপস্থিতে আমরা ছাত্রলীগের স্বচ্ছ বলিষ্ঠ ও গতিশীল সাংগঠনিক কার্যক্রম অব্যাহত রেখেছি। এটা সরকার বিরোধী সুবিধাবাদী অপশক্তি কোনভাবেই মেনে নিতে পারেনি। তারাই বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর অফিসিয়াল ছবি সরবরাহ করে ভাঙচুর করেছে। ন্যক্কারজনক এ ঘটনার সাথে আমরা কেউই জড়িত নই।

এ সময় দ্রুত সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শাখার কার্যক্রম গতিশীল করতে মেয়াদ উত্তীর্ণ কমিটি বাতিল করে মাদক-সন্ত্রাসমুক্ত নতুন নেতৃত্ব ঘোষণা দেওয়ার জন্য কেন্দ্রীয় ছাত্রলীগ নেতাদের প্রতি আহ্বান জানানো হয়।

সংবাদ সম্মেলনে বেরোবি ছাত্রলীগের নেতা আব্দুর রহমান জিসান, গোলাম মুর্শিদসহ ফয়সাল আজম ফাইনের অনুসারীরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :