সেরা এয়ারলাইন্স নির্বাচনে মতামত জরিপ শুরু

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
সেরা এয়ারলাইন্স নির্বাচন বিষয়ক সংবাদ সম্মেলন

সেরা এয়ারলাইন্স নির্বাচন বিষয়ক সংবাদ সম্মেলন

  • Font increase
  • Font Decrease

গ্রাহকসেবার বিভিন্ন ক্ষেত্রে ২০১৯ সালের জন্য সেরা এয়ারলাইন্স নির্বাচনের লক্ষ্যে মতামত জরিপ শুরু হয়েছে। আকাশ পথে নিয়মিত ভ্রমণকারীদের মতামতের ভিত্তিতে বাংলাদেশে চলাচলকারী এয়ারলাইন্সগুলোর মধ্য থেকে বিভিন্ন ক্যাটাগরিতে সেরা এয়ারলাইন্সগুলোকে স্বীকৃতি দেওয়া হবে।

শীর্ষস্থানীয় ভ্রমণ বিষয়ক পাক্ষিক ‘দ্য বাংলাদেশ মনিটর’ অষ্টমবারের মতো এ মতামত জরিপের আয়োজন করেছে।

‘হালট্রিপ-মনিটর এয়ারলাইন অফ দ্য ইয়ার ২০১৯’ শীর্ষক এ কার্যক্রমে টাইটেল স্পন্সর হিসেবে যুক্ত হয়েছে দেশের অন্যতম অনলাইন ট্রাভেল এজেন্সি হালট্রিপ। পার্টনার হিসেবে সহায়তা করছে মাস্টারকার্ড, জিডিএস কোম্পানি-ট্রাভেলপোর্ট এবং প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেল।

রোববার (১৩ অক্টোবর) রাজধানীর কারওয়ান বাজারস্থ প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দ্য বাংলাদেশ মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম মতামত জরিপ শুরুর আনুষ্ঠানিক ঘোষণা দেন।

এ সময় অন্যান্যের মধ্যে হালট্রিপের ব্যবস্থাপনা পরিচালক তাজবীর হাসান, ট্রাভেলপোর্টের নির্বাহী পরিচালক ও বাংলাদেশ এবং নেপালের আঞ্চলিক প্রধান দারাজ মাহমুদ, প্যানপ্যাসিফিক সোনারগাঁও হোটেলের জনসংযোগ ব্যবস্থাপক কাজী তানভীর হুসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।

দ্য বাংলাদেশ মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম বলেন, প্রতিটি যাত্রীই এয়ারলাইন্সের কাছ থেকে মানসম্পন্ন সেবা প্রত্যাশা করে। আমাদের এ আয়োজনের মূল লক্ষ্য হলো, বাংলাদেশে চলাচলকারী বিভিন্ন এয়ারলাইন্সের মধ্যে সুস্থ প্রতিযোগিতামূলক মনোভাব সৃষ্টির মাধ্যমে গ্রাহকসেবার মানোন্নয়ন।

তিনি বলেন, আমি সকল নিয়মিত ভ্রমণকারীদের এ মতামত জরিপে অংশগ্রহণের আমন্ত্রণ জানাচ্ছি। যাতে করে আমরা বিভিন্ন সেবা ক্যাটাগরিতে এয়ারলাইন্সগুলোর জনপ্রিয়তা যাচাই করতে পারি।

হালট্রিপের ব্যবস্থাপনা পরিচালক তাজবীর হাসান এ কার্যক্রমে যুক্ত হওয়া প্রসঙ্গে বলেন, মার্কেটের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে কাজ করার জন্য এটি একটি উপযুক্ত প্ল্যাটফর্ম। এ প্ল্যাটফর্মটি এয়ারলাইন্স, ট্রাভেল এজেন্সি ও ভ্রমণকারীদের একসঙ্গে যুক্ত করতে সক্ষম। এভিয়েশন শিল্পের মূল সমস্যাগুলো সমাধানে সংশ্লিষ্ট সবার সঙ্গে কাজ করার এটি একটি ভালো সুযোগ।

চলতি বছর ১৬টি সেবা ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হবে। ২০১৯ সালে ন্যূনতম চারবার আকাশপথে ভ্রমণ করেছেন এমন যে কেউ মতামত জরিপে অংশ নিতে পারবেন। নিয়মিত বিমান ভ্রমণকারীরা একটি নির্দিষ্ট ফরম পূরণ করে বা অনলাইনে (www.bangladeshmonitor.com/poll) তাদের মতামত দিতে পারবেন। আগামী ১৫ নভেম্বর পর্যন্ত মতামত দেওয়া যাবে।

বিভিন্ন পেশার প্রতিনিধিদের সমন্বয়ে একটি শক্তিশালী জুরি কমিটি ভ্রমণকারীদের দেওয়া মতামত যাচাই-বাছাই করে সেরা এয়ারলাইন্সগুলোকে পুরস্কারের জন্য নির্বাচিত করবে। আগামী বছর জানুয়ারি মাসের তৃতীয় সপ্তাহে সোনারগাঁও হোটেলে আয়োজিত অনুষ্ঠানে চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে এবং সেরা এয়ারলইন্সগুলোকে স্বীকৃতি দেওয়া হবে।

আপনার মতামত লিখুন :