মেডিকেল ভর্তিতে প্রথম স্থানে রংপুরের রাগীব

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর
মেডিকেল ভর্তি পরীক্ষায় জাতীয় মেধা তালিকায় প্রথম স্থান অর্জন করেছে রংপুরের রাগীব নুর, ছবি: সংগৃহীত

মেডিকেল ভর্তি পরীক্ষায় জাতীয় মেধা তালিকায় প্রথম স্থান অর্জন করেছে রংপুরের রাগীব নুর, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

গত শুক্রবার অনুষ্ঠিত মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষায় জাতীয় মেধা তালিকায় প্রথম স্থান অধিকার করেছেন রংপুরের ছেলে রাগীব নুর। তার প্রাপ্ত নাম্বার ৯০ দশমিক ৫০। সে রংপুর ক্যাডেট কলেজের ছাত্র।

রাগীব নুর রংপুর ক্যাডেট স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি ও এইচএসসি পাশ করেন। এসএসসিতে দিনাজপুর বোর্ডে পঞ্চম হয়েছিলেন। এর আগে সে রংপুর জিলা স্কুলে পড়াশোনা করেছেন।

জাপান টোব্যাকো কোম্পানির ন্যাশনাল ম্যানেজার এসএম মফিজুল ইসলাম মুকুল ও নীলফামারী মশিউর রহমান ডিগ্রি কলেজের প্রভাষক আনজুমান আরা চৌধুরী দম্পতির একমাত্র ছেলে রাগীব নুর।

এদিকে, মেডিকেল কলেজ ভর্তিতে জাতীয় পর্যায়ে এমন সাফল্যে আনন্দিত রংপুর ক্যাডেট কলেজের শিক্ষার্থীরাসহ রংপুরের মানুষজন।

সারাদেশে প্রথম স্থান অধিকার করায় উচ্ছ্বসিত রাগীব নুর। দেশ সেরা এই মেধাবী শিক্ষার্থী বলেন, 'পরিশ্রমের কাছে ভাগ্য হার মানবেই। এই পরীক্ষায় ভাগ্য অনেক গুরুত্বপূর্ণ। অনেক পরিশ্রম, চেষ্টা এবং সময়ের সঠিক ব্যবহারে এই সাফল্য ভাগ্যে ধরা দিয়েছে। মহান আল্লাহর কাছে আমি কৃতজ্ঞ। আল্লাহর ইচ্ছা ও ভাগ্যে লেখা ছাড়া এমন অর্জন সম্ভব হতো না।'

রাগীব নুর তার অভাবনীয় সাফল্যে মা-বাবাসহ মেডিকেল কোচিংয়ের শিক্ষক, বড় ভাই ও সহপাঠীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। রাগীবের মতে, সবার উচিত এইচএসসি পরীক্ষার জন্য বসে না থেকে একটু একটু করে দুই বছর ধরে প্রস্তুতি নেওয়া। এটাই তাকে সফলতা এনে দেবে। ভবিষ্যতে সে ভালো চিকিৎসক হয়ে মানবতার সেবায় নিজেকে সম্পৃক্ত করতে চান।

তবে শুধু পড়ালেখা করলেই হবে না বলে জানান মেধাবী রাগীব। তার ভাষ্য মতে, পড়ালেখার পাশাপাশি খেলাধুলাও করতে হবে। রংপুর ক্যাডেট কলেজে থাকা অবস্থায় সে নিয়মিত বাস্কেট বল খেলত। খেলাধুলা করলে মন ফ্রেশ থাকে এবং পড়াশোনা ভালো হয়।

এবারের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৪৯ হাজার ৪১৩ জন। এদের মধ্যে মেয়ে ২৬ হাজার ৫৩১ জন। ছেলে ২২ হাজার ৮৮২ জন। সরকারি ও বেসরকারি মেডিকেলে ১০ হাজার ৪০৪ আসনের বিপরীতে এবার পরীক্ষার্থী ছিল ৬৯ হাজার ৪০৫ জন। গতবছর এই পরীক্ষায় প্রথম স্থান অর্জন করে ইশমাম সাকীব অর্ণব। তার স্কোর ছিল ৮৭.০০।

এদিকে, স্বাস্থ্য অধিদপ্তর সূত্র মতে, দেশের সরকারি মেডিকেল কলেজগুলোয় ভর্তি প্রক্রিয়া শুরু হবে ২২ অক্টোবর। শেষ হবে ৩১ অক্টোবর। সরকারি মেডিকেলে ভর্তি শেষ হওয়ার পর বেসরকারি মেডিকেলগুলোতে ভর্তি শুরু হবে। 

আপনার মতামত লিখুন :