জাতীয় নির্বাচনে মানুষ ভোটকেন্দ্রে যায়নি: মেনন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, ছবি: সংগৃহীত

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

মানুষ আজ ভোটাধিকার থেকে বঞ্চিত মন্তব্য করে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানুষ ভোটকেন্দ্রে যায়নি। এর বড় সাক্ষী আমি নিজেই। এমনকি উপজেলা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনেও মানুষ ভোট দিতে পারেনি।

শনিবার (১৯ অক্টোবর) দুপুর ১২টায় বরিশাল নগরের অশ্বিনী কুমার টাউন হলে ওয়ার্কার্স পার্টির জেলা শাখার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাশেদ খান মেনন বলেন, একটা সময় সুষ্ঠু নির্বাচনের জন্য বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আমি নিজেও আন্দোলন করেছি। অথচ আজ সেই ভোট প্রয়োগ করতে পারছে না সাধারণ মানুষ। তারা তাদের মত প্রকাশ করা থেকে বঞ্চিত হচ্ছে।

তিনি বলেন, যে দেশে মানুষ ভোটাধিকার প্রয়োগ করতে পারে না, সে দেশের উন্নয়ন একটা সময় মুখ থুবড়ে পড়বে।

তিনি আরও বলেন, দেশে একদিকে সরকার উন্নয়ন করছে অন্যদিকে সরকারের আশেপাশের লোকজন দুর্নীতি করছে। ক্যাসিনো ব্যবসা আর দুর্নীতি করে জনগণের হাজার হাজার কোটি টাকা হাতিয়ে নিচ্ছে নেতারা। এর ফলে সরকারের উন্নয়ন জনমুখী না হয়ে ধামাচাপা পরে যাচ্ছে।

প্রধানমন্ত্রীকে প্রশ্ন করে মেনন বলেন, সেই ক্যাসিনো ব্যবসায়ী ও দুর্নীতিবাজদের বিচার কবে হবে, তাদের সাজা কবে হবে, তাদের সম্পদ কবে বাজেয়াপ্ত হবে দেশের মানুষ আজ তা জানতে চায়।

নজরুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত জেলা সম্মেলনে আরও বক্তব্য রাখেন, আনিসুর রহমান মল্লিক, ওয়ার্কার্স পার্টির জেলা সাধারণ সম্পাদক শেখ মো. টিপু সুলতান, শান্তি দাস, অধ্যাপক বিশ্বজিৎ বাড়ৈ, শাহজাহান তালুকদার, ফাইজুল হক ও এস এম জাকির হোসেন প্রমুখ।

আপনার মতামত লিখুন :