বেতারে কর্মরত কর্মকর্তাদের সুপার নিউমারারি পদোন্নতির প্রস্তাব

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক

তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক

  • Font increase
  • Font Decrease

বিসিএস (তথ্য) ক্যাডারের বাংলাদেশ বেতারে কর্মরত কর্মকর্তাদের সুপার নিউমারারি পদোন্নতির মাধ্যমে দীর্ঘ পদোন্নতির জট নিরসনে বিশেষ উদ্যোগ গ্রহণ করতে মন্ত্রণালয়কে সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এরমধ্য দিয়ে কর্মকর্তাদের দীর্ঘদিনের দাবির যৌক্তিক সমাধান হবে বলে মনে করে সংসদীয় কমিটি।

সোমবার (২১ অক্টোবর) সংসদ ভবনে তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে ওই প্রস্তাব করা হয়।

এছাড়াও বৈঠকে তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির পক্ষ থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়কে একটি অনুরোধ পত্র পাঠানোর সিদ্ধান্ত হয়।

এদিকে টেলিভিশন সেটের ওপর লাইসেন্স ফি পুনর্নির্ধারণের বিষয়ে পরীক্ষা-নিরীক্ষা করে একটি প্রস্তাব কমিটির নিকট উপস্থাপনের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করে। বঙ্গবন্ধু স্যাটেলাইটের সাথে সরকারি বেসরকারি টেলিভিশনের সংযোগ স্থাপন এবং সম্প্রচারের ক্ষেত্রে চ্যানেল ক্রম ধারায় দেশি চ্যানেলসমূহকে অগ্রাধিকার দেওয়ার প্রস্তাব করা হয়।

কমিটির সভাপতি হাসানুল হক ইনুর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য ও তথ্য মন্ত্রী মোহাম্মদ হাছান মাহমুদ, কাজী কেরামত আলী, আকবর হোসেন পাঠান (ফারুক), খঃ মমতা হেনা লাভলী ও সালমা চৌধুরী অংশগ্রহণ করেন। এছাড়া আমন্ত্রিত অতিথি হিসেবে তথ্য প্রতিমন্ত্রী ডা. মো: মুরাদ হাসান অংশগ্রহণ করেন।          

তথ্য মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেক, বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালকসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :