খুলনায় ১৫ লক্ষাধিক টাকার নিষিদ্ধ পলিথিন জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, খুলনা
জব্দ করা পলিথিন, ছবি: সংগৃহীত

জব্দ করা পলিথিন, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

খুলনায় র‍্যাব ও জেলা প্রশাসনের অভিযানে ১৫ লক্ষাধিক টাকার নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়েছে।

রোববার (৩ নভেম্বর) বিকালে নগরীর বড় বাজার এলাকার হকার্স মার্কেটে নিষিদ্ধ পলিথিন ব্যবসার বিরুদ্ধে র‍্যাব-৬ ও জেলা প্রশাসনের যৌথ অভিযানে এ নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়েছে। এ সময় অবৈধ পলিথিনের ব্যবসার সঙ্গে জড়িত থাকার অপরাধে ৪ জনকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসমাইল হোসেন ও তকী ফয়সাল ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

র‍্যাব-৬ সূত্র জানায়, রোববার বিকালে স্কোয়াড কমান্ডার এএসপি তোফাজ্জল হোসেন অন্যান্য সদস্যদের নিয়ে পুরো মার্কেটের পলিথিন ক্রয়-বিক্রয়ের স্থান ও গুদামঘর ঘিরে রাখেন। মার্কেটের বেশ কয়েকটি গুদামে তল্লাশি চালানো হয়। এসময় ৯টি গুদামে রক্ষিত ৮হাজার ৭৬০কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়। জব্দ হওয়া পলিথিনের বাজার মূল্য ১৫লাখ ৭৬হাজার ৮শ টাকা বলে জানা গেছে। জব্দকৃত নিষিদ্ধ পলিথিন খুলনার পরিবেশ অধিদপ্তরের কাছে হস্তান্তর করা হয়েছে।

এদিকে এ ঘটনার সাথে জড়িত ৪জনকে আটক করা হয়। তাদের মধ্যে মো. জাহাঙ্গীর হোসেনকে ১৫হাজার, গৌতম সাহাকে ১৩ হাজার, অলোক ঘোষকে আড়াই হাজার টাকা ও আব্দুল্লা আল মামুনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

র‍্যাব-৬ অধিনায়ক লে. কর্নেল সৈয়দ মোহাম্মদ নূরুস সালেহীন ইউসুফ, পিএসসি জানান, পরিবেশ বিপর্যয়কারী নিষিদ্ধ পলিথিনের কারখানা ও গুদামের সন্ধানে র‍্যাবের গোয়েন্দা নজরদারি রয়েছে। নিষিদ্ধ এ পলিথিনের ব্যবসার সাথে জড়িতদের বিরুদ্ধে ভবিষ্যতে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।